বুধবার, ০১ মে ২০২৪, ০৩:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম :
সারিয়াকান্দিতে যমুনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করায় ৫০ হাজার টাকা জরিমানা সারিয়াকান্দিতে প্রতিপক্ষের হুমকিতে নিরাপত্তাহীনতায় ভুগছে কুতুবপুর গ্রামের বাসিন্দা সারিয়াকান্দিতে তীব্র তাপদাহে প্রাণিসম্পদ সুরক্ষায় করণীয় বিষয়ে লিফলেট বিতরণ সারিয়াকান্দিতে সহম্রাধিক তৃষ্ণার্তদের শরবত খাওয়ালো ইসলামী দাওয়াহ্ সেন্টার জুয়া খেলে বাগমারায় জিরো থেকে হিরো কে এই ফিরোজ? তীব্র খরায় খাদ্য সামগ্রী নিয়ে নিম্ন আয়ের মানুষের পাশে ডা. অর্ণা জামান সারিয়াকান্দিতে উপজেলা পরিষদ নির্বাচনে সাখাওয়াত হোসেন সজলকে বিজয় করা লক্ষে মতবিনিময়সভা বজ্রপাতে নিহত নাবিল খানের ষষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ,এখনো কাঁদছে পরিবার সারিয়াকান্দিতে ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ বাবার আদর্শ ধরে মানুষের স্বার্থে মানুষের জন্য কাজ করতে চাই: সাখাওয়াত হোসেন সজল
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

ফিনল্যান্ডে বাংলা নববর্ষ উদযাপন

বাংলা নববর্ষ-১৪৩১ উপলক্ষে ফিনল্যান্ডের সাংস্কৃতিক সংগঠন “উৎসবে বাঙালি” আয়োজন করেছে এক মনোরম সাংস্কৃতিক সন্ধ্যার।

রবিবার বিকালে ভানতা মিলনায়তনে এ অনুষ্ঠানে থরে থরে সাজানো রকমারি দেশিয় খাবার নিয়ে হাজির হয়েছিলেন প্রবাসী বাঙালিরা।দেখে বলার উপায় নেই এটি দেশ থেকে হাজারো মাইল ‍দূরে বাংলার কোনো আয়োজন।

সাংস্কৃতিক অনুষ্ঠানে গানে গানে ফিরে এসেছে দেশের কথা, বৈশাখ বরণের নানা উপসঙ্গ।এর ফাঁকেই আড্ডা, স্মৃতিরোমন্থন আর কাজের ব্যস্ততায় বহুদিন পর কাউকে কাছে পেয়ে উচ্ছ্বাস প্রকাশের হইচই আর আনন্দ মেতে ছিলেন প্রবাসীরা।আধুনিক বাংলা, ফোক, আর বাংলাদেশের জনপ্রিয় ব্যান্ডের বাছাই করা গান পরিবেশনের মাধ্যমে শ্রোতাদের মুগ্ধ করে রেখেছিলেন ফিনল্যান্ড প্রবাসী গায়ক ও গায়িকারা।আর স্থানীয় প্রবাসী শিল্পীদের বাদ্যযন্ত্রের মিষ্টি সুর জ্যোতি ছড়িয়েছে পুরো অনুষ্ঠান জুড়ে।

“মেলায় যাইরে, মেলায় যাইরে” এই জনপ্রিয় গানটিতে কণ্ঠে কণ্ঠ মিলিয়ে এক টুকরো বাংলাদেশকে ভানতা মিলনায়তনে নিয়ে এসেছিলেন সহস্র দর্শক।

১৪ এপ্রিলের অনুষ্ঠানে পুরুষদের সঙ্গে পাল্লা দিয়ে নারীদের অংশগ্রহণ ছিল চোখে পড়ার মতো।নানা ব্যস্ততার মাঝেও নিজ হাতের খাবার, কারুকাজের পিঠা নিয়ে রীতিমতো প্রতিযোগিতায় নেমেছিলেন প্রবাসী বাংলাদেশীরা।বিরানী, মোরগচিতই, জিলাপি, আলুরচপ, সবজি পিঠা, নানা জাতের মিষ্টির সমাহার পুরো আয়োজনকে ভিন্ন মাত্রা দিয়েছে।

প্রতিবারই এমন আয়োজনে বৈশাখকে বরণ করে নেয় ফিনল্যান্ডের প্রবাসীরা।

আভিজাত্যে ও চমকে ভরা এই অনুষ্ঠানের আয়োজনে ছিলেন, অনুরূপ কান্তি দাস টিটু, অলক কুমার, বিজয়শ্রী দত্ত, বিপ্লব কুমার।সঞ্চালনায় ছিলেন মাহফুজ আলম।

অনুষ্ঠান সহযোগিতায় ছিল সংবাদ ২১ ডট কম ও ইন্টারন্যাশনাল জার্নালিষ্ট অব ইউরোপ।এ সময় উপস্থিত ছিলেন, কামরুল হাসান জনি, সুরাইয়া হাসান নাহিন, জাহাঙ্গীর আলম, আফসনা আলম, জামান সরকার, খাদিজা পারভীন, গাজী সামসুল আলম, ইমন আহমেদ, মাহমুদা আক্তার সুমি, জামান ভূঁইয়া, তাসলিমা আক্তার জামান, মহি খান, ইভা খান, জাহিদ ভূইয়া রকি, স্বপ্নীল, লিউ খান, মনিকা খান, শামীম বেপারী, রফিকুল ইসলাম, তায়েবা ইসলাম, সাবরিনা, শাহেদ আলম, নাফরিন নাহিদা, সাইদুর রহমান, অদিতি প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eight + 3 =


অফিসিয়াল ফেসবুক পেজ

x