শনিবার, ১৮ মে ২০২৪, ১২:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম :
সারিয়াকান্দিতে জিপিএ-৫ পেয়েও অর্থের অভাবে কলেজে ভর্তি অনিশ্চিত সাকিবুল হাসানের সারিয়াকান্দিতে ইউএনও’র সাথে নবনির্বাচিত ভাইস চেয়ারম্যানের শুভেচ্ছা বিনিময় সারিয়াকান্দিতে সরকারি খাদ্য গুদামে ইরি-বোরো ধান ও চাল সংগ্রহের শুভ উদ্বোধন সারিয়াকান্দিতে ট্যাপেন্টাডল ট্যাবলেটসহ গ্রেফতার-২ নালিতাবাড়ী খাদ্য গুদামে ধান-চাল সংগ্রহের উদ্বোধন অনুষ্ঠিত সারিয়াকান্দিতে অভিবাসী কর্মীদের পুনঃএকত্রীকরণে রেইজ প্রকল্পের ভূমিকা’ শীর্ষক ওরিয়েন্টেশন জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধিতে লালমনিরহাট জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যানের শ্রদ্ধা সারিয়াকান্দিতে পূর্ব শত্রুতার জেরে এক যুবককে ছুরিকাঘাত শাহজাদপুরে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী মুস্তাক আহমেদের মতবিনিময় অনুষ্ঠিত সারিয়াকান্দিতে বিশ্ব মা দিবস পালিত
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

সারিয়াকান্দিতে তীব্র তাপদাহে প্রাণিসম্পদ সুরক্ষায় করণীয় বিষয়ে লিফলেট বিতরণ

পাভেল মিয়া, স্টাফ রিপোর্টার: তপ্তরোদ ও ভ্যাপসা গরমে অতিষ্ঠ হয়ে পড়েছে প্রাণীকুলের জীবন। প্রচণ্ড গরমে গবাদিপশু নিয়ে বিপাকে অনেকে। তীব্র তাপদাহে প্রাণিসম্পদ সুরক্ষায় করণীয় বিষয়ক সারিয়াকান্দিতে খামারিদের মাঝে লিফলেট ও পোল্ট্রি খামারিদের ভিটামিন ওষুধ বিতরণ হয়েছে।

(৩০ এপ্রিল) মঙ্গলবার উপজেলার বিভিন্ন ইউনিয়নের এলাকায় সকাল থেকে দুপুর পর্যন্ত প্রাণিসম্পদ সুরক্ষায় করণীয় বিষয়ক লিফলেট খামারিদের মাঝে বিতরণ করেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ শাহ আলম।
এসময় উপস্থিত ছিলেন,উপজেলা প্রাণিসম্পদ ভেটেরিনারি সার্জন ডাঃ আবদুল্লাহ, প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা: তমাল মাহমুদ।
উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ শাহ আলম বলেন,প্রাণিসম্পদ সুরক্ষায় করণীয় বিষয়ক খামারিদের মাঝে লিফলেট ও পোল্ট্রি খামারিদের ভিটামিন ওষুধ দেয়া হয়েছে। এছাড়াও খামারিদের সাথে সার্বক্ষণিক যোগাযোগ করে চলমান তাপদাহে গবাদিপশুর যত্নে করণীয় বিষয়ে পরামর্শ প্রদান করা হচ্ছে। বিশেষ করে গরু, মহিষ এবং ছাগল খামারিদের খামারে ফ্যানের পাশাপাশি প্রাকৃতিকভাবে বাতাস প্রবেশ করে, সেই ব্যবস্থা গ্রহণের পরামর্শ প্রদান করা হয়েছে। যে কোনো সময় কোথাও কখনো সমস্যা সৃষ্টি হলে দ্রুত প্রাণিসম্পদ কার্যালয়ে যোগাযোগ করার জন্য খামারিদের অনুরোধ করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 + 4 =


অফিসিয়াল ফেসবুক পেজ

x