মঙ্গলবার, ১১ জুন ২০২৪, ০৯:৫৭ অপরাহ্ন
শিরোনাম :
রাজশাহী বিভাগের ১৯ উপজেলার চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যানের শপথ গ্রহণ দ্রুত সময়ে কোরবানির বর্জ্য অপসারণ বিষয়ে রাসিকের সমন্বয় সভা অনুষ্ঠিত ‘প্রধানমন্ত্রী ঘর দিছে,বৃষ্টির দিনেও শান্তিতে থাকতে পারমু’ বর্তমান কমিটিকে অবৈধ ঘোষণা করে আওয়ামী আইনজীবীদের আহ্বায়ক কমিটি গঠন পবায় সংবাদ প্রকাশের পরেও থামছেনা পুকুর খননের মাটি বিক্রি সারিয়াকান্দিতে ভূমিসেবা সপ্তাহে বির্তক,কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ লফস এর আয়োজনে উম্মুক্ত স্থানের বাজেট বরাদ্দ ও গাইড লাইন শীর্ষক আলোচনা সভা সারিয়াকান্দিতে ওয়ার্ড কমিটির সমন্বয় (wc) সভা অনুষ্ঠিত সারিয়াকান্দিতে ওয়ার্ড কমিটির সমন্বয় (wc) সভা অনুষ্ঠিত আসামীর বোনের বিরুদ্ধে মামলার বাদীকে হত্যার চেষ্টা,থানায় অভিযোগ
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

লন্ডনের “বাংলাদেশ সেন্টার” এ পহেলা বৈশাখ ও স্বাধীনতা দিবস উদযাপন 

বাংলা নববর্ষ উদযাপন উপলক্ষ্যে ১৪৩১ সালের বৈশাখের প্রথম দিনটিকে স্মরণীয় করে রাখতে লন্ডনের সবচেয়ে পুরাতন সংগঠন বাংলাদেশ সেন্টারে অনুষ্ঠিত হয় আলোচনা ও সাংস্কৃতিক সন্ধ্যার।

আলোচনা পরে অংশগ্রহন করেন সংগঠনের সাথে সংশ্লিষ্ট সকলেই তবে সংগঠনের জেনারেল সেক্রেটারী দেলোয়ার হোসেন ও কনভেনর, সাংস্কৃতিক দায়িত্বপ্রাপ্ত জনাব ফকরুল আম্বিয় সাহেব বক্তব্য রাখেন।এছাডাও অনেক গণ্যমান্য ব্যক্তি উপস্থিত ছিলেন।

সবার প্রবীন দবির চাচা ১০৬ বৎসর বয়স তিনি উপস্থিত থেকে পুরো অনুষ্ঠানটি উপভোগ করেন ও বক্তব্য রাখেন যা  আমাদের সবার জন্য ছিল এক বিশেষ পাওয়া।

অনুষ্ঠানের মুল আর্কষণ ছিল মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান।আবৃত্তি, গান ও নৃত্য সবাই কে আনন্দ দিয়েছিল।আবৃত্তি শিল্পী মোহাম্মদ ফাইজুল ইসলাম ও ফকরুল আম্বিয়ার বলিষ্ঠ কন্ঠের একক আবৃত্তি উপস্থিত সকলের মনকে প্রফুল্ল করে তুলতে সক্ষম হয়েছিল।

তবে নৃত্যে ছিলেন লন্ডনের স্বনামধন্য ও আন্তর্জাতিক নৃত্য শিল্পী মোহাম্মদ দ্বীপ।যিনি প্রথমে একটি একক নৃত্য করেন পহেলা বৈশাখের একটি গানের উপর ওপরে একক নৃত্য করেন একটি দেশের গানের উপর গানটি বঙ্গবন্ধুকে নিয়ে করা স্বাধীনতা সংগ্রামের উপর।উপস্থিত হলভর্তি দর্শকদের হাততালি ও প্রশংশায় তিনি খুবই সম্মনিত বোধ করেছেন।

এছাডাও বাংঙালীর ঐতিহ্যবাহী খাবারের আয়োজন ছিল।ইলিশ মাছসহ নানা রকমের ভরতা, ডাল, বেগুন ভাঁজা মুখে লেগে আছে।

পরিশেষে তিনি বাংলাদেশ সেন্টারের এ ধরনের সুন্দর  উদ্যোগের জন্য ধন্যবাদ জ্ঞাপন করেছেন ও মোহাম্মদ দ্বীপ সকলের কাছে দোয়া চেয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × two =


অফিসিয়াল ফেসবুক পেজ

x