বুধবার, ০১ মে ২০২৪, ০২:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম :
সারিয়াকান্দিতে যমুনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করায় ৫০ হাজার টাকা জরিমানা সারিয়াকান্দিতে প্রতিপক্ষের হুমকিতে নিরাপত্তাহীনতায় ভুগছে কুতুবপুর গ্রামের বাসিন্দা সারিয়াকান্দিতে তীব্র তাপদাহে প্রাণিসম্পদ সুরক্ষায় করণীয় বিষয়ে লিফলেট বিতরণ সারিয়াকান্দিতে সহম্রাধিক তৃষ্ণার্তদের শরবত খাওয়ালো ইসলামী দাওয়াহ্ সেন্টার জুয়া খেলে বাগমারায় জিরো থেকে হিরো কে এই ফিরোজ? তীব্র খরায় খাদ্য সামগ্রী নিয়ে নিম্ন আয়ের মানুষের পাশে ডা. অর্ণা জামান সারিয়াকান্দিতে উপজেলা পরিষদ নির্বাচনে সাখাওয়াত হোসেন সজলকে বিজয় করা লক্ষে মতবিনিময়সভা বজ্রপাতে নিহত নাবিল খানের ষষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ,এখনো কাঁদছে পরিবার সারিয়াকান্দিতে ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ বাবার আদর্শ ধরে মানুষের স্বার্থে মানুষের জন্য কাজ করতে চাই: সাখাওয়াত হোসেন সজল
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

লন্ডনের “বাংলাদেশ সেন্টার” এ পহেলা বৈশাখ ও স্বাধীনতা দিবস উদযাপন 

বাংলা নববর্ষ উদযাপন উপলক্ষ্যে ১৪৩১ সালের বৈশাখের প্রথম দিনটিকে স্মরণীয় করে রাখতে লন্ডনের সবচেয়ে পুরাতন সংগঠন বাংলাদেশ সেন্টারে অনুষ্ঠিত হয় আলোচনা ও সাংস্কৃতিক সন্ধ্যার।

আলোচনা পরে অংশগ্রহন করেন সংগঠনের সাথে সংশ্লিষ্ট সকলেই তবে সংগঠনের জেনারেল সেক্রেটারী দেলোয়ার হোসেন ও কনভেনর, সাংস্কৃতিক দায়িত্বপ্রাপ্ত জনাব ফকরুল আম্বিয় সাহেব বক্তব্য রাখেন।এছাডাও অনেক গণ্যমান্য ব্যক্তি উপস্থিত ছিলেন।

সবার প্রবীন দবির চাচা ১০৬ বৎসর বয়স তিনি উপস্থিত থেকে পুরো অনুষ্ঠানটি উপভোগ করেন ও বক্তব্য রাখেন যা  আমাদের সবার জন্য ছিল এক বিশেষ পাওয়া।

অনুষ্ঠানের মুল আর্কষণ ছিল মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান।আবৃত্তি, গান ও নৃত্য সবাই কে আনন্দ দিয়েছিল।আবৃত্তি শিল্পী মোহাম্মদ ফাইজুল ইসলাম ও ফকরুল আম্বিয়ার বলিষ্ঠ কন্ঠের একক আবৃত্তি উপস্থিত সকলের মনকে প্রফুল্ল করে তুলতে সক্ষম হয়েছিল।

তবে নৃত্যে ছিলেন লন্ডনের স্বনামধন্য ও আন্তর্জাতিক নৃত্য শিল্পী মোহাম্মদ দ্বীপ।যিনি প্রথমে একটি একক নৃত্য করেন পহেলা বৈশাখের একটি গানের উপর ওপরে একক নৃত্য করেন একটি দেশের গানের উপর গানটি বঙ্গবন্ধুকে নিয়ে করা স্বাধীনতা সংগ্রামের উপর।উপস্থিত হলভর্তি দর্শকদের হাততালি ও প্রশংশায় তিনি খুবই সম্মনিত বোধ করেছেন।

এছাডাও বাংঙালীর ঐতিহ্যবাহী খাবারের আয়োজন ছিল।ইলিশ মাছসহ নানা রকমের ভরতা, ডাল, বেগুন ভাঁজা মুখে লেগে আছে।

পরিশেষে তিনি বাংলাদেশ সেন্টারের এ ধরনের সুন্দর  উদ্যোগের জন্য ধন্যবাদ জ্ঞাপন করেছেন ও মোহাম্মদ দ্বীপ সকলের কাছে দোয়া চেয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ten + twenty =


অফিসিয়াল ফেসবুক পেজ

x