বুধবার, ০৮ মে ২০২৪, ০৯:৪৩ অপরাহ্ন
শিরোনাম :
রাজশাহীতে কবরস্থান নির্মাণে ষড়যন্ত্রের প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন বাঘায় সিগারেট বাঁকি না দেওয়াকে কেন্দ্র করে দোকান ভাংচুর রাজশাহী বাঘায় ২০৪ বোতল ফেন্সিডিলসহ ০১ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার বাঘায় রান্না ঘরের চুলার আগুনে ৫টি ঘর পুড়ে ভস্মিভূত সারিয়াকান্দিতে উপজেলা পরিষদ নির্বাচনে সকল প্রস্তুতি সম্পন্ন রংপুরের পীরগাছা উপজেলা নির্বাচন মাঠে এগিয়ে মাসুদ রাসিক মেয়রের সাথে রাজশাহী অনলাইন সাংবাদিক ফোরামের নবনির্বাচিত নেতৃবৃন্দের সাক্ষাৎ আমি নির্বাচিত হয়ে,মানুষের পাশে থেকে কাজ করতে চাই: ভাইস চেয়ারম্যান প্রার্থী ইউনুছ আলী আমি নির্বাচিত হয়ে ,মানুষের পাশে থেকে কাজ করতে চাই: ভাইস চেয়ারম্যান প্রার্থী ইউনুছ আলী সারিয়াকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে জনপ্রিয়তার শীর্ষে ভাইস চেয়ারম্যান প্রার্থী লিখন মিয়া
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

শিবগঞ্জ ইউএনওর দেয়া শীতবস্ত্র হাতে পেয়ে কাঁদলেন শতবর্ষী সফুরা

বগুড়ার শিবগঞ্জের রহবল হিন্দু পাড়ার বাসিন্দা সফুরা বেগম।স্থানীয়দের ভাষ্যমতে তার বয়স ১২০ বছর।সহায় সম্বল বলতে কিছু নাই সফুরার।বিধবা মেয়ে সাহেরা বেগম (৬৫) এর বাসায় আশ্রয় নিয়ে অসুস্থ শরীরে দিনপার করছেন।চলমান শৈত্য প্রবাহে শীতে জবুথুবু তাঁর জীবন।

রবিবার শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার রহবল হিন্দু পাড়া গ্রামের অসহায় শীতার্তদের কম্বল উপহার দেন।সেই উপহারের কম্বলের একটি হাতে পান শতবর্ষী শীতার্ত সফুরা বেগম।

কম্বল হাতে পেয়েই কান্না করেন তিনি।বলেন, “হামার দিকে কেউ দেখেনি।শীতে কত কস্ট পাচ্ছি।আল্লাহ যেনো ওর (ইউএনও) ভালো করে। হামার মায়ের উপকার করছে ও।”

গত শনিবার রহবল হিন্দু পাড়া গ্রামের সত্তর বছর বয়সি বৃদ্ধা চম্পারানী আগুন পোহাতে গিয়ে অগ্নিদগ্ধ হয়ে মারা যান।সংবাদ পেয়ে ঐ এলাকার অসহায় শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণের উদ্যোগ নেন শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার।রবিবার তাঁর উপহারের শীতবস্ত্র মৃত চম্পারানীর পুরো পরিবার ও আশেপাশের অসহায় মানুষদের মাঝে বিতরণ করা হয়।

ইউএনওর পক্ষ থেকে শীত বস্ত্র উপহার পেয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন চম্পারানীর পরিবার ও গ্রামবাসী।

মারা যাওয়া চম্পা রানীর ছেলে শ্রী পিজুস জানান, আমার মা শীত নিবারন করতে আগুন পোহাতে গিয়ে মারা গেছে।ইউএনও মহোদয় সংবাদ পেয়ে আমাদের পুরো পরিবারের জন্য শীতবস্ত্র পাঠিয়েছেন।গ্রামের বিধবা ও বয়স্কদের মাঝেও বিতরণ করেছেন। আমরা তাঁর প্রতি কৃতজ্ঞ।

উপজেলার শীতার্তদের পাশে থাকার কথা জানিয়ে শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার বলেন, উপজেলার কোনো মানুষ যাতে শীতে কষ্ট না পায় সে জন্য প্রকৃত শীতার্ত মানুষদের খুঁজে কম্বল বিতরণের উদ্যোগ নিয়েছি।শীতার্তদের পাশে দাঁড়াতে জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশনায় কাজ করে যাচ্ছি।

উত্তরের জনপদে গত কয়েকদিন যাবৎ তীব্র শৈত্য প্রবাহ চলছে।বইছে হিমেল হাওয়া।রাত হলেই রাস্তাঘাট ফাঁকা হয়ে যাচ্ছে।শীতে সবচেয়ে বেশি কস্ট পাচ্ছে বৃদ্ধরা।এই শীতে উপজেলা প্রশাসন ও জনপ্রতিনিধিরা শীতার্তদের পাশে দাঁড়াবেন এমনটাই প্রত্যাশা সচেতন মহলের।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 + six =


অফিসিয়াল ফেসবুক পেজ

x