মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ১০:১৪ অপরাহ্ন
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

সুবিধাবঞ্চিত নারীদের বিনামূল্যে আইনী সহায়তায় লফস এর সচেতনতা সভা অনুষ্ঠিত

গতকাল ২৫ সেপ্টেম্বর উন্নয়ন ও মানবাধিকার সংস্থা লেডিস অর্গানাইজেশন ফর সোসাল ওয়েলফেয়ার (লফস) এর আয়োজনে ও বাংলাদেশ লিগ্যাল এইড এন্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট) এর সহযোগিতায় নগরীর হাদিরমোড় সংলগ্ন নদীর ধার এলাকায় প্রায় ৩০জন নারী-পুরুষের অংশগ্রহনে নারী নির্যাতন, বাল্য বিবাহ ও মানব পাঁচার, পারীবারিক আইন সহায়তা, পর্নোগ্রাফি, ধর্ষন সহ সামাজিক বিভিন্ন বিষয়ে সচেতনতা সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন লফস এর নির্বাহী পরিচালক শাহানাজ পারভীন।

সচেতনতা সভায় আলোচনা করেন বাংলাদেশ লিগ্যাল এইড এন্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট) এর প্যারালিগ্যাল আবু তালেব।

আলোচনা সভায় নারী নির্যাতন, বাল্য বিবাহ ও মানব পাঁচার, পর্নোগ্রাফি, ধর্ষন সহ সামাজিক বিভিন্ন বিষয়ে আইনগত দিক নিয়ে আলোজনা করেন এ্যাডঃ শাহীনুল হক মুন, জজ কোর্ট, রাজশাহী।

সভায় বক্তারা নারী নির্যাতন প্রতিরোধ ও বিবাহ প্রতিরোধে সামাজিক ভাবে সচেতন হওযার পরামর্শ দেন।নারী নির্যাতন হলে অসহায় নারী কিভাবে বিনা খরচে আইনী সহায়তা পাবে সেই বিষয়ে সভায় তুলে ধরা হয়।অসহায় নির্যাতিত নারীদের সাহস করে আইনী সহায়তা গ্রহনের পরামর্শ দেওয়া হয়। নির্যাতিতরা সোচ্চার হলে অপরাধ প্রবনতা কমবে বলে সভায় অভিমত ব্যক্ত করা হয়।

সভায় যৌতুক একটি সামাজিক ব্যধিতে পরিনত হয়েছে উল্লেখ করে যৌতুক প্রবনতা থেকে বেডিয়ে আসার আহবান জানানো হয়।এছাড়া মানব পাচাঁর রোধে কাউকে প্রাথমিকভাবে বিশ্বাস না করে ভালো ভাবে যাচাই করে পদক্ষেপ গ্রহেনর জন্য পরাবর্শ দেওয়া হয়।

সভায় লফস এর প্রোগ্রাম ম্যানেজার সালাউদ্দিন, প্রোগ্রাম অফিসার চম্পা খাতুন, প্রোগ্রাম এসিসটেন্ট টুম্পা পাল, প্রশিক্ষক রাকিবুল ইসলাম উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × one =


অফিসিয়াল ফেসবুক পেজ

x