মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৬:৫২ অপরাহ্ন
শিরোনাম :
সারিয়াকান্দিতে সহম্রাধিক তৃষ্ণার্তদের শরবত খাওয়ালো ইসলামী দাওয়াহ্ সেন্টার জুয়া খেলে বাগমারায় জিরো থেকে হিরো কে এই ফিরোজ? তীব্র খরায় খাদ্য সামগ্রী নিয়ে নিম্ন আয়ের মানুষের পাশে ডা. অর্ণা জামান সারিয়াকান্দিতে উপজেলা পরিষদ নির্বাচনে সাখাওয়াত হোসেন সজলকে বিজয় করা লক্ষে মতবিনিময়সভা বজ্রপাতে নিহত নাবিল খানের ষষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ,এখনো কাঁদছে পরিবার সারিয়াকান্দিতে ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ বাবার আদর্শ ধরে মানুষের স্বার্থে মানুষের জন্য কাজ করতে চাই: সাখাওয়াত হোসেন সজল আমার কোন চাওয়া পাওয়া নেই,মানুষের জন্য কিছু করতে চাই:ভাইস চেয়ারম্যান প্রার্থী লিখন মিয়া বাগমারায় কৃষি মেলার উদ্বোধন করলেন এমপি আবুল কালাম আজাদ সারিয়াকান্দিতে উপজেলা পরিষদ নির্বাচনে আইন-শৃঙ্খলা রক্ষায় আনসার সদস্য বাছাই
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

ঐক্যতান সেবা সংঘের উদ্যোগে গ্রামীণ ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী

ঠাকুরগাঁওয়ে ঐক্যতান সেবা সংঘের উদ্যোগে ঈদুল ফিতর উপলক্ষে দিনব্যাপী বিস্কুট দৌড়, হাড়ি ভাঙ্গা, দৌড়, নিজেকে বাচাঁও, মিউজিকাল চেয়ার, ফুটবল দিয়ে লক্ষ্যভেদ সহ প্রায় ৯ টি বিভিন্ন গ্রামীণ ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল শনিবার (১৩ এপ্রিল) দিনের ৭ নং চিলারং ইউনিয়নের মহাদেবপুর জলেশ্বরী বালিকা উচ্চ বিদ্যালয়ে এই গ্রামীণ ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হয়।

গ্রামীণ ক্রীড়া প্রতিযোগিতার কয়েকটি খেলা দর্শকদের মাঝে টান টান উত্তেজনা সৃষ্টি করে।এর মধ্যে অন্যতম হলো মিউজিক্যাল চেয়ার।এই খেলাটিতে মাধ্যমিকে অধ্যয়নরত বালিকারা অংশগ্রহণ করেন।খেলাটিতে যতজন অংশগ্রহণ করেছে ঠিক ততটি চেয়ার চারপাশে বৃত্তাকার করে সাজানো হয়।এরপরেই শুরু হয় মিউজিক, আর এই মিউজিকের সুরে চেয়ারের চার পাশে বৃত্তাকারে ঘুরতে হয় অংশগ্রহণকারীদের এবং মিউজিক বন্ধ হওয়ার সাথে সাথে চেয়ারে আসন গ্রহণ করতে হয়।আর প্রতিযোগিতায় অংশগ্রহণকারী যদি চেয়ারে আসন গ্রহণ করতে না পারলে খেলা থেকে বাতিল বলে গণ্য করা হয়।

মহিলাদের জন্য নিজেকে বাঁচাও খেলায় প্রত্যেক মহিলাদের হাতে একটি করে বেলুন ও আলপিন দেওয়া হয়।যে খেলার শেষ পর্যন্ত বেলুনটি অক্ষত অবস্থায় রাখতে সক্ষম হয় তাকে বিজয়ী ঘোষণা করা হয়।

এরকম মোট ৯ টি গ্রামীণ ক্রীড়া প্রতিযোগিতার অংশগ্রহণ করা হয়।

সর্বোপরি ছোটদের যেমন খুশি প্রতিযোগিতার পর বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়ার মাধ্যমে শেষ হয় এই জমকালো আয়োজন।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ৭নং চিলারং ইউনিয়নের চেয়ারম্যান ও ঐক্যতান সেবা সংঘের উপদেষ্টা মণ্ডলীর সদস্য মো: ফজলুল হক বলেন, সুস্থ ও মাদকমুক্ত আগামী প্রজন্ম গড়তে শিশুদের খেলাধুলার প্রতি আরো মনোযোগ আকর্ষণ করার জন্য প্রতি বছর এই খেলা আয়োজন করার জন্য আহবান জানান।

উপদেষ্টামন্ডলীর সদস্য ডা. ফারুক হোসেন (মেডিসিন বিশেষজ্ঞ, ঢাকা পিজি হাসপাতাল) পুরস্কার বিতরণীর অনুষ্ঠানে বলেন, শরীর এবং মনের সুস্থতার জন্য কায়িক শ্রমের বিকল্প নেই।যার একটা বড় মাধ্যম খেলাধুলা।খেলাধুলা বা ক্রীড়ানুশীলনের মাধ্যমে কায়িক শ্রমের পাশাপাশি মন ও মননের সৃজনশীল শক্তি বৃদ্ধি পায়।খেলাধুলা আয়োজনোর মাধ্যমে পারস্পরিক ভ্রাতৃত্ববোধ জাগ্রত হয়।

ঠাকুরগাঁও সদর উপজেলা যুবলীগের শিক্ষা প্রশিক্ষণ ও পাঠাগার বিষয়ক সম্পাদক ও অনুদান দাতা সদস্য মানিক হোসেন বলেন, নতুন প্রজন্মকে দেশ ও জাতীয় চেতনার সাথে সম্পৃক্ত করতে তাদেরকে পরিপূর্নভাবে ক্রীড়া ও সংস্কৃতি চেতনায় গড়ে তুলতে হবে।আমি চাই প্রতি বছর এই গ্রামীণ ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হয়।

ঠাকুরগাঁও সদর উপজেলা যুবলীগের দপ্তর সম্পাদক ও অনুদান দাতা সদস্য জাকির হোসেন বলেন, খেলাধুলা বা ক্রীড়ানুশিলনের মাধ্যমে মানুষ খুঁজে পায় জীবন বিকাশের বিশালতা, পায় জীবন সংগ্রামের দুর্জয় মনোভাব।তাই শরীর ও মনকে চাঙ্গা রাখতে এই ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন।

এছাড়াও উক্ত ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে ঐক্যতান সেবা সংঘের সভাপতি মো: সোহরাব হোসেনের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, জলেশ্বরী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আসাদুজ্জামান দুলাল, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও অনুদান দাতা সদস্য মো: সুলতান চৌধুরী, উপদেষ্টামণ্ডলীর সদস্য মানবিন্দু রায়, এস আই আনোয়ার হোসেন (বীরগঞ্জ থানা), ঐক্যতান সেবা সংঘের সাধারণ সম্পাদক মো: বেলাল হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক মো: সাদ্দাম হোসেন, অর্থ সম্পাদক মো: আজাদ হোসেন সহ অত্র সংগঠনের অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

6 + thirteen =


অফিসিয়াল ফেসবুক পেজ

x