রবিবার, ১৯ মে ২০২৪, ০১:৩১ পূর্বাহ্ন
শিরোনাম :
বিয়েতে রাজি না হওয়ায় আত্মহত্যা, প্রতিপক্ষকে ফাঁসাতে মামলা সারিয়াকান্দির সেই মেধাবী ছাত্র সাকিবুল হাসানের দায়িত্ব নিলেন সাহাদারা মান্নান এমপি সারিয়াকান্দিতে জিপিএ-৫ পেয়েও অর্থের অভাবে কলেজে ভর্তি অনিশ্চিত সাকিবুল হাসানের সারিয়াকান্দিতে ইউএনও’র সাথে নবনির্বাচিত ভাইস চেয়ারম্যানের শুভেচ্ছা বিনিময় সারিয়াকান্দিতে সরকারি খাদ্য গুদামে ইরি-বোরো ধান ও চাল সংগ্রহের শুভ উদ্বোধন সারিয়াকান্দিতে ট্যাপেন্টাডল ট্যাবলেটসহ গ্রেফতার-২ নালিতাবাড়ী খাদ্য গুদামে ধান-চাল সংগ্রহের উদ্বোধন অনুষ্ঠিত সারিয়াকান্দিতে অভিবাসী কর্মীদের পুনঃএকত্রীকরণে রেইজ প্রকল্পের ভূমিকা’ শীর্ষক ওরিয়েন্টেশন জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধিতে লালমনিরহাট জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যানের শ্রদ্ধা সারিয়াকান্দিতে পূর্ব শত্রুতার জেরে এক যুবককে ছুরিকাঘাত
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

বাঘায় ৪ দিন ব্যাপী বই মেলার উদ্বোধন

রাজশাহীর বাঘায় উপজেলা প্রশাসনের সহযোগিতায় ও উপজেলা কবি ও সাহিত্যিক পরিষদের আয়োজনে উপজেলা শহিদ মিনার চত্বরে ৪ দিন ব্যাপী বই মেলার উদ্বোধন করা হয়েছে।

এতে প্রধান অতিথি থেকে বই মেলার উদ্বোধন করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রফেসার ও বীর প্রতীক মো. শামসুল আলম।

বুধবার ৬ মার্চ বেলা সাড়ে ১১টায় আয়োজিত বই মেলার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার তরিকুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন নৌ-কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আজিজুল আলম, দৈনিক সোনার দেশের সম্পাদক আকবারুল হাসান মিল্লাত, প্রথম আলোর রাজশাহী নিজস্ব প্রতিবেদক আবুল কালাম মুহম্মদ আজাদ, এসএম  রাজা, উপজেলা কবি ও সাহিত্যিক পরিষদের সভাপতি ড. আবদুস সালাম, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা কলিম উদ্দিন, পল্লী চিকিৎসক নুরুজ্জামান ভান্ডারী, সাধারণ সম্পাদক হাফিজুর রহমান, বাংলাদেশ প্রধান শিক্ষক কেন্দ্রীয় কমিটির সভাপতি আনজারুল ইসলাম, অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক আবদুল ওয়াদুদ, বাঘা প্রেস ক্লাবের সভাপতি আবদুল লতিফ মিঞা, বীর প্রতিক সাসমুল আলমের সহধর্মীনী হোসনে আরা প্রমুখ।

উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা এমরান আলীর পরিচালনায় নৌ-কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আজিজুল আলম লেখা ’হিমালয় না শেখ মুজিব ?’ নামের একটি বই এর মোড়ক উম্মোচন করা হয়। পরে অতিথিরা মেলার স্টলগুলো ঘুরে দেখেন। এ সময় দৈনিক সোনার দেশের সম্পাদক আকবারুল হাসান মিল্লাত মেলার স্টল পরিচালনাকারীদের অটোগ্রাফ দেন।

আয়োজিত বই মেলার উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা বলেন, যেখানে গুনী মানুষের কদর নেই, সেখানে জ্ঞানী মানুষ জন্মায় না। একাডেমী শিক্ষার উপর ভিক্তি করে জ্ঞান অর্জন করা যায় না, জ্ঞান অর্জন করতে হলে বিশিষ্ঠ কবি সাহিত্যিকদের লেখা বই পড়তে হবে। বেশি বেশি বই পড়লে, জ্ঞান অর্জন করা সম্ভব এবং সে আলো ছড়িয়ে দিয়ে সমাজ উন্নয়নের অংশিদার হওয়া সম্ভব। কবির ভাষায় বক্তারা বলে, যতই বই পড়ি, ততই মনে হয় যেন, এখানো কিছু পড়িনি আর– যতই পড়িবে, ততই ভূলিবে, তবুও পড়িতে হইবে !। যতোই পড়িবে, ততই জানিবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one + 14 =


অফিসিয়াল ফেসবুক পেজ

x