মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৬:৪২ অপরাহ্ন
শিরোনাম :
সারিয়াকান্দিতে উপজেলা পরিষদ নির্বাচনে সকল প্রস্তুতি সম্পন্ন রংপুরের পীরগাছা উপজেলা নির্বাচন মাঠে এগিয়ে মাসুদ রাসিক মেয়রের সাথে রাজশাহী অনলাইন সাংবাদিক ফোরামের নবনির্বাচিত নেতৃবৃন্দের সাক্ষাৎ আমি নির্বাচিত হয়ে,মানুষের পাশে থেকে কাজ করতে চাই: ভাইস চেয়ারম্যান প্রার্থী ইউনুছ আলী আমি নির্বাচিত হয়ে ,মানুষের পাশে থেকে কাজ করতে চাই: ভাইস চেয়ারম্যান প্রার্থী ইউনুছ আলী সারিয়াকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে জনপ্রিয়তার শীর্ষে ভাইস চেয়ারম্যান প্রার্থী লিখন মিয়া সারিয়াকান্দিতে দিনব্যাপী গণসংযোগ ও উঠান বৈঠক করেছেন চেয়ারম্যান প্রার্থী শাহজাহান আলী সারিয়াকান্দিতে দিনব্যাপী গণসংযোগ ও উঠান বৈঠক করেছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী লিখন মিয়া বাবা মায়ের স্বপ্ন পূরন করা হলো না এনজিও কর্মী সঞ্জয়ের সারিয়াকান্দি উপজেলা পরিষদ নিবার্চন থেকে সরে দাঁড়ালেন চেয়ারম্যান প্রার্থী আব্দুস সালাম ও আশিক
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

শিবগঞ্জে গ্রামবাংলার ঐতিহ্যবাহী গাদ্দি খেলা অনুষ্ঠিত

চাঁপাইনবাবগঞ্জ শিবগঞ্জ উপজেলার মোবারকপুর ইউনিয়নে মাদক থেকে যুব সমাজকে দূরে রাখতে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী জনপ্রিয় গাদ্দি খেলার ফাইনাল টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়েছে।

(২৮ অক্টোবর) শনিবার বিকালে মোবারকপুর নামোটিকরী গ্রামের লাল মোহাম্মদ সরদারের আম বাগান চত্বরে নামোটিকরি যুব সংঘের আয়োজনে মেহেদী হাসান জুয়েল ও শামীম সোহানের সঞ্চালনায় যুব সংঘের সভাপতি নরুল ইসলাম মারুফের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবুল হায়াত।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প ব্যস্তবায়ন কর্মকর্তা ইঞ্জিনিয়ার আরিফুল ইসলাম, উপজেলা একাডেমিক সুপারভাইজার মোঃ মুরশিদুল আলম, উপজেলা ভেটেরিনারি সার্জন ডাঃ আবু ফেরদৌস, মোবারকপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহামুদুল হক হায়দারী, মোবারপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রবিউল ইসলাম, বিশিষ্ট সমাজসেবক খাইরুল ইসলাম, মোবারকপুর ইউনিয়ন পরিষদের ওয়ার্ড সদস্য মিজানুর রহমান মিজান সহ আরও অনেকে।

ফাইনাল খেলায় অংশ গ্রহণ করে নামোটিকোরী গাদ্দি দল গ্রাম বনাম গোঁয়াবাড়ি চাঁদপুর গাদ্দি দল।ফাইনাল খেলায় ৩-০ গোলের ব্যবধানে নামোটিকোরী গাদ্দি দল জয়লাভ করে।

এসময় গ্রাম-বাংলা ঐতিহ্যবাহী গাদ্দি খেলা দেখতে বিভিন্ন এলাকা থেকে হাজারো মানুষ ভীড় করে। ছোট বাচ্চা থেকে শুরু করে বৃদ্ধ বয়সীরাও উপভোগ করেন ঐতিহ্যবাহী গাদ্দি খেলা।

উল্লেখ্য, স্থানভেদে খেলাটির অন্য নাম থাকলেও চাঁপাইনবাবগঞ্জ অঞ্চলে গাদ্দি নামে পরিচিত।অবশ্য অনেক জায়গায় বর্দন/বাদল নামেও পরিচিত।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twelve + 12 =


অফিসিয়াল ফেসবুক পেজ

x