বুধবার, ০৮ মে ২০২৪, ০১:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম :
বাঘায় রান্না ঘরের চুলার আগুনে ৫টি ঘর পুড়ে ভস্মিভূত সারিয়াকান্দিতে উপজেলা পরিষদ নির্বাচনে সকল প্রস্তুতি সম্পন্ন রংপুরের পীরগাছা উপজেলা নির্বাচন মাঠে এগিয়ে মাসুদ রাসিক মেয়রের সাথে রাজশাহী অনলাইন সাংবাদিক ফোরামের নবনির্বাচিত নেতৃবৃন্দের সাক্ষাৎ আমি নির্বাচিত হয়ে,মানুষের পাশে থেকে কাজ করতে চাই: ভাইস চেয়ারম্যান প্রার্থী ইউনুছ আলী আমি নির্বাচিত হয়ে ,মানুষের পাশে থেকে কাজ করতে চাই: ভাইস চেয়ারম্যান প্রার্থী ইউনুছ আলী সারিয়াকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে জনপ্রিয়তার শীর্ষে ভাইস চেয়ারম্যান প্রার্থী লিখন মিয়া সারিয়াকান্দিতে দিনব্যাপী গণসংযোগ ও উঠান বৈঠক করেছেন চেয়ারম্যান প্রার্থী শাহজাহান আলী সারিয়াকান্দিতে দিনব্যাপী গণসংযোগ ও উঠান বৈঠক করেছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী লিখন মিয়া বাবা মায়ের স্বপ্ন পূরন করা হলো না এনজিও কর্মী সঞ্জয়ের
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

মধ্যপ্রাচ্যের সফল ব্যবসায়ী ও সামাজিক ব্যক্তিত্ব ইব্রাহিম হোসেন

মোঃ ইব্রাহিম হোসেন সৌদি আরব তথা মধ্যপ্রাচ্যের প্রবাসী বাংলাদেশীদের কাছে একজন পরিচিত মুখ।সফল ব্যবসায়ী ও সামাজিক ব্যক্তিত্ব।

মোঃ ইব্রাহিম হোসেন সবসময় চ্যালেঞ্জ নিতে ভালবাসেন।বিশ্বাস করেন পরিশ্রমে।শ্রম ও অধ্যবসায় তাকে এনে দিয়েছে অনেক সাফল্যে।চলার পথে নানা প্রতিবন্ধকতা মোকাবেলার অদম্য সাহস ও আত্মবিশ্বাসই তাকে নিয়ে এসেছে আজকের এই অবস্থানে।

ফরিদপুরের চর ভদ্রাসন থানা টিলার চর গ্রামে জন্মগ্রহন করা এই কৃতি সন্তান মোঃ ইব্রাহিম হোসেন।দেশে-বিদেশে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের সাথে জড়িত।তার নিজেস্ব স্বনামধন্য একটি কোম্পানী রয়েছে আল ইব্রাহিম মটরস, তিনি এই কোম্পানীর মালিক।মোঃ ইব্রাহিম হোসেন দীর্ঘদিন সৌদি আরবের রিয়াদে বসবাস করে আসছেন।

নিজের প্রচেষ্টায় প্রবাসের মাটিতে গড়ে তুলেছেন বিশাল ব্যবসা প্রতিষ্ঠান।তার ব্যবসার সঞ্চয় থেকে কিছু অর্থ অকাতরে বিলিয়ে দিচ্ছেন প্রতিনিয়ত মানুষের কল্যাণে।রিয়াদে যে কোন বাংলাদেশী সমস্যায় পড়লে সাহায্যের হাত বাড়িয়ে দেন সবার প্রিয় ইব্রাহিম ভাই।

বর্তমানে দেশে প্রচন্ড শীত এই শীত মৌসুমে বৃহত্তর ফরিদপুর বিভিন্ন উপজেলার গরিব অসহায়দের শীতবস্র নিজের তহবিল থেকে প্রদান করেন।সৌদি আরবে প্রবাসীদের দানশীলতার জন্য প্রবাসীদের কাছ থেকে দানবীর খেতাব পেয়েছেন তিনি।সৌদি আরবে দল মত নির্বিশেষে সকল প্রবাসী বাংলাদেশীদের কাছে সমান শ্রদ্ধার পাত্র মোঃ ইব্রাহিম ভাই।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে গোটা বিশ্বেই যখন অর্থনৈতিক মন্দা চলছে।সেইখানে বাদ পড়েনি সৌদি আরবও, ফলে চলছিল দিনের পর দিন লকডাউন, বাংলাদেশী প্রবাসীরা দিশেহারা হয়ে পড়ছিল, ছিল না ঘরে খাবার, কর্মহীন হয়ে পড়া প্রবাসীদের ছিল না চিকিৎসা করার ক্ষমতা।

মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য এই স্লোগানকে সামনে রেখে তখন কর্মহীন প্রবাসীদের পাশে দাড়িয়েছিলেন মোঃ ইব্রাহিম হোসেন।কর্মহীন সকল প্রবাসীদের পাশে দাঁড়িয়ে সহযোগীতার হাত বাড়িয়ে দিয়েছিলেন তিনি।ফলে অসহায় প্রবাসীদের কষ্ট কিছুটা হলেও লাঘব হয়।

রিয়াদ ও দাম্মাম অসহায় মানুষের বন্ধু মোঃ ইব্রাহিম হোসেন প্রবাসীদের উপকারী বলে প্রবাসীরা প্রবাসী বান্ধব বলে ডাকেন তাকে।

শুধু প্রবাসে নয় দেশের অসহায় মানুষের কথা চিন্তা করে তিনি সবসময়ই সহযোগিতার হাত বাড়িয়ে দিয়ে যাচ্ছেন।

মোঃ ইব্রাহিম হোসেনের জীবনের উদ্দেশ্য হলো মানুষের সেবা করা এবং গরীব ও অসহায় মানুষের জন্য নিজেকে বিলিয়ে দেওয়া।এছাড়াও তিনি দেশে বিভিন্ন মসজিদ, মাদ্রাসা সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে নগদ অর্থ সহায়তা সহ বিভিন্ন ধরনের সাহায্য সহযোগিতা করে যাচ্ছেন।মোঃ ইব্রাহিম হোসেন দেশে ও প্রবাসে বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে জড়িত রয়েছেন।

প্রাবসের সফল ব্যবসায়ী মোঃ ইব্রাহিম হোসেন বলেন, শিক্ষা, সততা, অধ্যবসায় আর দৃঢ় বিশ্বাস থাকলে যে কেউ জীবনে সফল হতে পারবে।দৃঢ় মনোবল নিয়ে এগিয়ে যেতে হবে।তিনি আমাদের নতুন প্রজন্মকে ব্যবসায় সম্পৃক্ত করার ওপর গুরুত্বারোপ করেন।বাংলাদেশে বিনিয়োগে এগিয়ে আসার জন্য তিনি প্রবাসীদের প্রতি আহবান জানান।

তিনি মনে করেন, দেশে শুধু রেমিটেন্স প্রেরণ নয় সফল বিনিয়োগকারী হিসেবে আমাদের পরিচিতি ও অবস্থান শক্তিশালী করতে হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × two =


অফিসিয়াল ফেসবুক পেজ

x