মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১১:৩০ অপরাহ্ন
শিরোনাম :
সারিয়াকান্দিতে যমুনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করায় ৫০ হাজার টাকা জরিমানা সারিয়াকান্দিতে প্রতিপক্ষের হুমকিতে নিরাপত্তাহীনতায় ভুগছে কুতুবপুর গ্রামের বাসিন্দা সারিয়াকান্দিতে তীব্র তাপদাহে প্রাণিসম্পদ সুরক্ষায় করণীয় বিষয়ে লিফলেট বিতরণ সারিয়াকান্দিতে সহম্রাধিক তৃষ্ণার্তদের শরবত খাওয়ালো ইসলামী দাওয়াহ্ সেন্টার জুয়া খেলে বাগমারায় জিরো থেকে হিরো কে এই ফিরোজ? তীব্র খরায় খাদ্য সামগ্রী নিয়ে নিম্ন আয়ের মানুষের পাশে ডা. অর্ণা জামান সারিয়াকান্দিতে উপজেলা পরিষদ নির্বাচনে সাখাওয়াত হোসেন সজলকে বিজয় করা লক্ষে মতবিনিময়সভা বজ্রপাতে নিহত নাবিল খানের ষষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ,এখনো কাঁদছে পরিবার সারিয়াকান্দিতে ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ বাবার আদর্শ ধরে মানুষের স্বার্থে মানুষের জন্য কাজ করতে চাই: সাখাওয়াত হোসেন সজল
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

আপনি মানুষকে যত বেশি ভালোবাসবেন, নিজেও তত বেশি ভালোবাসা পাবেন-মমতাজ আলী শান্ত

একজন ব্যক্তি সারাজীবনে যত সম্পদের মালিক হোক বা যত প্রশংসাই পাক না কেন বা যতই ক্ষমতাশীল হউক না কেন, সমাজে ভাল কর্মকাণ্ডের মাধ্যমে মানুষের ভালোবাসা ও স্নেহ না পেলে সেই সকল অর্জনই নিস্ফল।

বস্তুগত সাফল্য বা উন্নতি হয়তো আমাদের অনেক খ্যাতি ও পরিচিতি এনে দেবে, কিন্তু মানুষের সাথে যদি গভীর সম্পর্ক ও বিপদাপদে যোগাযোগ না থাকে, তাহলে যে শূন্যতা রয়ে যায় তা কোনোকিছু দিয়েই পূরণ করা সম্ভব না।

মানুষের সাথে মানুষের প্রকৃত যোগাযোগ, বিপদাপদে সহযোগিতা ও উদারতার মাধ্যমে গড়ে ওঠা সম্পর্কের গভীরতা ও অকৃত্রিমতা কোনো সম্পদের বিনিময়ে পাওয়া সম্ভব না।আপনি মানুষকে যত বেশি ভালোবাসবেন, নিজেও তত বেশি ভালোবাসা পাবেন।

আমাদের যত বয়স বাড়তে থাকে, ফুলেফেঁপে ওঠা সম্পদ-ব্যাংক-ব্যালেন্স বা খ্যাতি আমাদের মানসিক সন্তুষ্টি দেয় না; বরং কতজন মানুষের হৃদয়ে আমাদের ভালো কর্মকাণ্ডের মাধ্যমে জায়গা করে নিতে পেরেছি এবং কর্মগুনে কতজন আমাদের সত্যিই ভালোবাসে, সেটাই সবচেয়ে বড় হয়ে দাঁড়ায়।

শুধুমাত্র বাইরের অর্জন-অর্থবিত্ত ও ক্ষমতা দিয়ে কারো সফলতা পরিমাপ করা উচিত নয়।বরং আমাদের সম্পর্কগুলোর গভীরতা, উদারতা, অকৃত্রিমতা এবং অন্যদের জীবনে আমাদের ভালো কর্মকাণ্ডের দ্বারা সমাজে কী প্রভাব ফেলতে পেরেছি সেটাই মূখ্য।সমাজের মানুষের সাথে ভালোবাসার বন্ধনে থেকে জীবন কাটানোর মাধ্যমে সত্যিকারের সফলতা ও পূর্ণতা অনুভব করা সম্ভব।

তাই অন্যের বিপদে আপনি সাহায্য করুন, আল্লাহ আপনার বিপদে সাহায্য করবেন।ইন-শা-আল্লাহ।

মোঃ মমতাজ আলী শান্ত
বিবিএস (অনার্স)- ফার্স্ট ক্লাস,
এমবিএস (মাস্টারর্স) ফার্স্ট ক্লাস,
ব্যবস্থাপনা বিভাগ,জাতীয় বিশ্ববিদ্যালয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ten − 2 =


অফিসিয়াল ফেসবুক পেজ

x