বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৮:০৯ পূর্বাহ্ন
শিরোনাম :
জাতীয় বিদ্যুৎ শ্রমিক লীগ-বি-১৯০২ (সিবিএ) বগুড়া জেলা কমিটি অনুমোদন সারিয়াকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যানসহ বিজয়ী হলেন যারা উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে বিপুল ভোটে জয়ী লিখন মিয়া রাজশাহীতে কবরস্থান নির্মাণে ষড়যন্ত্রের প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন বাঘায় সিগারেট বাঁকি না দেওয়াকে কেন্দ্র করে দোকান ভাংচুর রাজশাহী বাঘায় ২০৪ বোতল ফেন্সিডিলসহ ০১ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার বাঘায় রান্না ঘরের চুলার আগুনে ৫টি ঘর পুড়ে ভস্মিভূত সারিয়াকান্দিতে উপজেলা পরিষদ নির্বাচনে সকল প্রস্তুতি সম্পন্ন রংপুরের পীরগাছা উপজেলা নির্বাচন মাঠে এগিয়ে মাসুদ রাসিক মেয়রের সাথে রাজশাহী অনলাইন সাংবাদিক ফোরামের নবনির্বাচিত নেতৃবৃন্দের সাক্ষাৎ
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

বাঘায় ‘একটি শিশু একটি গাছ’ প্রকল্পের উদ্বোধন ও ত্যাগী ভলান্টিয়ার ডে পালন

রাজশাহীর বাঘায় একটি শিশু একটি গাছ’ প্রকল্পের উদ্বোধন ও ত্যাগী ভলান্টিয়ার ডে পালন করা হয়েছে।

১৭ জানুয়ারী বুধবার বাঘা উপজেলার কালিদাশখালি উচ্চ বিদ্যালয় মাঠে এর আয়োজন করে গ্লোবাল কমিউনিটি অরগানাইজেশন।প্রকল্পের উদ্বোধন করেন প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের কর্মকর্তা মুনসুর আলী।

এতে সভাপতিত্ব করেন গ্লোবাল কমিউনিটি অরগানাইজেশন এর সভাপতি ও প্রকল্প পরিচালক আমিনুল ইসলাম।

স্বাগত বক্তব্যকালে তিনি বলেন, পরিবেশের ভারসম্য রক্ষা ও পারিবারিক উন্নয়নে সহায়ক ভূমিকা রাখবে বৃক্ষরোপণ কর্মসূচি প্রকল্পের মাধ্যমে সদ্য ভূমিষ্ঠ প্রতিটি শিশুকে গাছ উপহার, শিশুর তথ্য সংগ্রহের মাধ্যমে প্রতিবন্ধী শিশুদের চিকিৎসাসেবার ব্যবস্থা এবং সুবিধাবঞ্চিত পরিবারের শিশুদের নিউট্রিশন নিশ্চিত করারও উদ্যোগ গ্রহণ করেছে সংস্থাটি। প্রকল্পের কার্যক্রমকে প্রসারিত করতে ইউনিয়নভিত্তিক ভলান্টিয়ার ইউনিট এবং মাধ্যমিক বিদ্যালয় ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের স্কাউট ও রোভারদের মাধ্যমে গঠন করা হয়েছে ত্যাগী ভলান্টিয়ার ইউনিট। যাদের মাধ্যমে সদ্য ভূমিষ্ঠ শিশুদের তথ্য সংগ্রহ ও গাছ বিতরণ কার্যক্রম পরিচালনা করা হবে। বর্তমানে দেশের কয়েকটি জেলায় ২৬টি ইউনিটে সিটি কর্পোরেশন, জেলা, উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন পর্যায়ে কার্যক্রম পরিচালিত হচ্ছে।

দেশের গন্ডি পেরিয়ে বিশ^ব্যাপি কার্যক্রম পরিচালনার জন্যও কর্মপরিকল্পনা গ্রহন করা হচ্ছে।

অনুষ্ঠানে অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন-উপজেলা পল্লী সঞ্চয় ব্যাংক কর্মকর্তা মনিরুল ইসলাম, প্রভাষক আতাউর রহমান, প্রধান শিক্ষক রবীন্দ্রনাথ প্রামানিক,সহকারি শিক্ষক আনোয়ার হোসেন প্রমুখ।

উপস্থিত ছিলেন- গন্যমান্য ব্যক্তিবর্গ ও শিক্ষার্থীরা।

গ্লোবাল কমিউনিটি অরগানাইজেশন এর সাধারন সম্পাদক মাসুদ রানার সার্বিক তত্বাবধানে দিনব্যাপি কর্মসুচির মধ্যে ছিল- প্রকল্পের উদ্বোধন, র‌্যালি, ডেন্টাল ক্যাম্প, কুইজ প্রতিযোগিতা, খেলাধূলা, র‌্যাফেল ড্র ও পুরুস্কার বিতরণ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × 5 =


অফিসিয়াল ফেসবুক পেজ

x