বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:৫৮ পূর্বাহ্ন
শিরোনাম:
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

নৌকার উপর উঠে গেল কাঁচি’র পোস্টার, বাদশাকে শোকজ

নিজস্ব প্রতিবেদক : নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে রাজশাহী-২ (সদর) আসন স্বতন্ত্র প্রার্থী অধ্যক্ষ মো. শফিকুর রহমান বাদশাকে শোকজ নোটিশ দিয়েছেন নির্বাচনী অনুসন্ধান কমিটি।

শুক্রবার (২৯ ডিসেম্বর) দুপুরে সদর আসনের নির্বাচন অনুসন্ধান কমিটির চেয়ারম্যান এবং রাজশাহী অতিরিক্ত আদালত যুগ্ম জেলা ও দায়রা জজ বিকাশ কুমার বসাক কারণ দর্শাতে শোকজ নোটিশ দিয়েছেন।

নোটিশে সংসদ সদস্য প্রার্থী শফিকুর রহমান বাদশাকে আগামী রোববার (৩১ ডিসেম্বর) ব্যাখ্যা দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। নোটিশে বলা হয়েছে, ১৪ দল মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ফজলে হোসেন বাদশার পক্ষ থেকে দুটি অভিযোগ দায়ের করা হয়েছে।

১৪ দল মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ফজলে হোসেন বাদশার পোস্টার ও ব্যানারের ওপর স্বতন্ত্র প্রার্থী কাঁচি প্রতিকের পোস্টার ও ব্যানার লাগানো এবং মাইকিং করে বাংলাদেশ আওয়ামী লীগ দল ও দলের সভাপতি মনোনীত প্রার্থী হিসেবে নিজেকে দাবি করেছেন স্বতন্ত্র প্রার্থী অধ্যক্ষ মো.শফিকুর রহমান বাদশা। অভিযোগকারী প্রমাণক হিসেবে স্থিরচিত্র দাখিল করেছেন।

এরপর অনুসন্ধান কমিটি মহানগরীর সাহেববাজার জিরোপয়েন্ট এলাকা এবং রেলগেট এলাকায় প্রাথমিক অনুসন্ধানে ছেঁড়া পোস্টার গোচরীভূত হয়েছে।

প্রতিদ্বন্দ্বী প্রার্থীর পোস্টার-ব্যানারের ওপর অন্য কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থীর পোস্টার, ব্যানার লাগানো বা ক্ষতিসাধন, বিকৃতি, বিনষ্ট করা জাতীয় সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮-এর ৭ (২) নম্বর বিধির সুস্পষ্ট লঙ্ঘন।

সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮’-এর ৭ (২) নম্বর বিধি লঙ্ঘনের দায়ে শফিকুর রহমান বাদশার বিরুদ্ধে কেন নির্বাচন কমিশনে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হবে না তা আগামী ৩১ ডিসেম্বর রোববার বেলা ১১টায় মনোনীত প্রতিনিধির মাধ্যমে লিখিত ব্যাখ্যা দেওয়ার জন্য নির্দেশ দিয়েছেন নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অফিসিয়াল ফেসবুক পেজ