শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:২৯ অপরাহ্ন
শিরোনাম:
সারিয়াকান্দিতে থানা পুলিশের অভিযানে মাদক ব্যবসায়ীসহ গ্রেফতার-২ ‘বাংলাদেশ গুড সোল ট্রুপস’ উদ্যোগে দিনব্যাপী রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি শাহ্ মখদুম কলেজের শিক্ষক জীবন ঘোষের পিএইচডি ডিগ্রী অর্জন উম্মাহাতুল মু’মিনীন (রা.) বালক বালিকা মাদ্রাসার আলোচনা সভা এবং পুরুষ্কার বিতরণী সম্পন্ন ভাষা শহীদদের স্মরণে রাজশাহী সাংবাদিক সংস্থার শ্রদ্ধাঞ্জলি সারিয়াকান্দিতে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত রাজশাহী এনজিও ফেডারেশন উদ্যোগে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন রাজশাহী শিক্ষা বোর্ডে মহান শহিদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন রামেবিতে যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন আসছে কেএইচ রিপনের হিন্দি গান ‘কাল নাগিনী’
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

চীন থেকে ‘গোল্ড এ্যাওয়ার্ড’ পেলেন লক্ষ্মীপুরের তুহিন

চীনে অনুষ্ঠিত ‘কালচার অব সিল্ক রোড ক্রিয়েটিভ ডিজাইন প্রতিযোগিতা’য় ভিডিও ক্যাটাগরিতে ‘গোল্ড অ্যাওয়ার্ড’ পেয়েছেন বাংলাদেশি যুবক জায়েদ হোসাইন ওরপে জাহিদ হাসান তুহিন।

জায়েদ হোসাইনের বাড়ি লক্ষ্মীপুরের কমলনগরের ৭নং হাজিরহাট ইউনিয়নের ৪নং ওয়ার্ড, হাজী আনোয়ার উল্লাহ মেম্বার বাড়ি।জায়েদের বাবার নাম জসিম উদ্দিন, মায়ের নাম মমতাজ বেগম রুনু।বাবা কাতার প্রবাসী এবং মা গৃহিণী।

চীন ও অন্যান্য দেশের প্রতিযোগীদের নিয়ে আয়োজিত হয়েছিলো কালচার অব সিল্ক রোড ক্রিয়েটিভ ডিজাইন প্রতিযোগিতা।এতে ডিজাইন ও ভিডিও ক্যাটাগরিতে গোল্ড অ্যাওয়ার্ড, সিলবার অ্যাওয়ার্ড এবং বোঞ্জ অ্যাওয়ার্ড এর ধারাবাহিকতায় বিজয়ীদের নাম প্রকাশ করা হয়।আর তাতেই দেখা যায় গোল্ড অ্যাওয়ার্ড বিজয়ী হিসেবে জায়েদ হোসাইনের নামের সাথে বাংলাদেশের নাম।

গত ১৫ই ডিসেম্বর চীনের শি’য়ান আর্ট মিউজিয়ামে কালচার অব সিল্ক রোড ক্রিয়েটিভ ডিজাইন প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান এবং পুরস্কার বিজয়ী কাজের প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে।এসময় মালদ্বীপে চীনা রাষ্ট্রদূত ওয়াং লি সিন, চীনে পাকিস্তানের রাষ্ট্রদূত হাশমি এবং কাজাখস্তানের আলমাটির চীনা কনসাল জেনারেল জিয়াং ওয়েই ভিডিওর মাধ্যমে বক্তৃতা প্রদান করেন।এছাড়াও শি’য়ান এবং দুনহুয়াং শহরের নেতৃবৃন্দ, স্থানীয় সাংস্কৃতিক ব্যক্তিত্ব, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী এবং গণমাধ্যমের প্রতিনিধিরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

জায়েদ হোসাইন তার অনুভূতি প্রকাশ করে বলেন, যখন কল পেলাম সবার মাঝ থেকে গোল্ড অ্যাডওয়ার্ড পেয়েছি।তখন এক মুহূর্তে যেনো থমকে গেছি।এরপর যখন দেখলাম অন্য দেশের মাঝে আমি প্রথম সাথে বাংলাদেশের নাম তখন মন থেকে অটোমেটিক আল্লাহ তায়ালার শোকরিয়া চলে আসলো, ভীষন আনন্দ লাগছিলো।

জায়েদ হোসাইন আরো বলেন, ভবিষ্যতে প্রত্যাশা বলতে এতটুকু, নিজের যেকোনো কাজের মাধ্যমে একটি নিজস্বতার ছাপ রেখে যাওয়া।যার মাঝে ভেসে আসবে আমার পরিবার, আমার জেলা, আমার প্রতিষ্ঠান, আমার দেশের নাম।আল্লাহ সামনের পথগুলো সহজ করে দিক।

প্রসঙ্গত যে, জায়েদ হোসাইন মেঘনানদী বিধৌত উপকূলীয় জেলা লক্ষ্মীপুরের সন্তান।তুহিন প্রাতিষ্ঠানিকভাবে পড়াশুনা করেছেন, হাজিরহাট সরকারি মিল্লাত একাডেমি, হাজির উপকূল সরকারি কলেজ, লক্ষ্মীপুর পলিটেকনিক ইনস্টিটিউট এবং চায়নার জিয়াংসু এগ্রি-এনিম্যাল হাজবেন্ডারী ভোকেশনাল কলেজে।

পড়াশুনা শেষে জায়েদ হোসাইন বর্তমানে নির্মাণাধীন পটুয়াখালী তাপ বিদ্যুৎ কেন্দ্রে এনার্জি চায়না টিইপিসিতে কর্মরত রয়েছেন।

এছাড়াও জায়েদ যুক্ত আছেন লেখালেখি ও বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের সাথে।বিভিন্ন সময়ে প্রকাশিত হয়েছে তার তিনটি একক বই, বইগুলো হলো, উপকূল, কবি-কবিতা ও একখণ্ড ভালোবাসা, জাদুর শহরে বোকা অভিনেতা।জায়েদ হাসান লেখালেখির মাধ্যমে নিজেকে পরিচিত করে তুলেছেন ‘উপকূলের কবি হিসেবে’।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অফিসিয়াল ফেসবুক পেজ