শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৪৭ অপরাহ্ন
শিরোনাম:
সারিয়াকান্দিতে থানা পুলিশের অভিযানে মাদক ব্যবসায়ীসহ গ্রেফতার-২ ‘বাংলাদেশ গুড সোল ট্রুপস’ উদ্যোগে দিনব্যাপী রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি শাহ্ মখদুম কলেজের শিক্ষক জীবন ঘোষের পিএইচডি ডিগ্রী অর্জন উম্মাহাতুল মু’মিনীন (রা.) বালক বালিকা মাদ্রাসার আলোচনা সভা এবং পুরুষ্কার বিতরণী সম্পন্ন ভাষা শহীদদের স্মরণে রাজশাহী সাংবাদিক সংস্থার শ্রদ্ধাঞ্জলি সারিয়াকান্দিতে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত রাজশাহী এনজিও ফেডারেশন উদ্যোগে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন রাজশাহী শিক্ষা বোর্ডে মহান শহিদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন রামেবিতে যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন আসছে কেএইচ রিপনের হিন্দি গান ‘কাল নাগিনী’
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

রাজশাহী – ৬ আসনে প্রথম দিনেই নৌকার প্রচার মাইকে সরগরম এলাকার পাড়ামহল্লা

প্রথম দিনেই প্রচার মাইকে সরগরম হয়ে উঠে রাজশাহী-৬(বাঘা-চারঘাট) এলাকার পাড়া-মহল্লা। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সোমবার (১৮ ডিসেম্বর) প্রতীক পাওয়ার পরই আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচারনা শুরু করেছে এমপি পদে প্রার্থীরা। 
তবে অন্যান্য এমপি প্রার্থীদের মধ্যে প্রথম দিন পোস্টার সাঁটানো ও প্রচারনার ক্ষেত্রে মধ্যে এগিয়ে ছিল আওয়ামী লীগের দলীয় প্রার্থী। বাঘা উপজেলা সদরসহ গুরুত্বপূর্ণ মোড়ে মোড়ে চোখে পড়েছে আওয়ামী লীগের দলীয় প্রার্থী শাহ্রিয়ার আলমের নৌকা প্রতীকের পোস্টার ও প্রচার মাইক। পোস্টার সাঁটানোসহ কর্মী-সমর্থকদের নিয়ে ভোটের মাঠে নেমে পড়েছেন শাহ্রিয়ার আলম ।
রাজশাহী-৬(বাঘা-চারঘাট) আসনে এবার এমপি পদে প্রার্থী হয়েছেন আওয়ামী লীগ থেকে ৩ বারের নির্বাচিত এমপি ও বর্তমান পররাষ্ট্র প্রতিমন্ত্রী উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহ্রিয়ার আলম। স্বতন্ত্র প্রার্থী হয়েছেন- সাবেক সংসদ সদস্য, চারঘাট উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক রাহেনুল হক রায়হান (কাঁচি), ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি)’র রাজশাহী জেলা কমিটির সভাপতি মহসিন আলী(আম), জেলা জাতীয় পার্টির আহবায়ক শামসুদ্দিন রিন্টু (লাঙ্গল), বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম)’র বাঘা উপজেলা কমিটির সভাপতি অবসরপ্রাপ্ত অধ্যক্ষ আবদুস সামাদ(নোঙ্গর), জাতীয় সমাজ তান্ত্রিক দল (জাসদ-ইনু)’ কেন্দ্রীয় কমিটির তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক জুলফিকার মান্নান জামী(মশাল)।  জাকের পার্টির জেলা সাংগঠনিক সম্পাদক রিপন আলী মনোনয়নপত্র প্রত্যাহারের দিন দলীয় সিদ্ধান্তে তার মনোনয়নপত্র প্রত্যাহারের করে নিয়েছেন।
 ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি)’র মহসিন আলী বলেন, প্রতীক পাওয়ার পর পোস্টার ছাপাতে দেরি হয়েছে। তাই প্রথম দিন পোষ্টার সাঁটানো ও প্রচার মাইক নামিয়ে  প্রচারনার কাজ করতে দেরি হয়েছে। বিএনএম’র প্রার্থী অধ্যক্ষ (অবঃ)আবদুস সামাদ বলেন, পোস্টার ছাপানোর পর পোস্টার লাগানোর কাজসহ প্রচারনার কাজ শুরু করবেন।
আওয়ামী লীগের দলীয় মনোনয়ন না পেয়ে  এবার স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিয়েছেন রাহেনুল হক রায়হান। তিনি বলেন, যেহেতু স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করছেন। তাই প্রতীক পাওয়ার পর পোষ্টার ছাপানোর কাজ করতে দেরি হয়েছে। তবে প্রচার মাইকে প্রচারনা চলছে। জাতীয় পার্টির শামসুদ্দিন রিন্টু বলেন, দলীয় প্রতীক থাকলেও দলের সিদ্ধান্ত মেনে পোষ্টার সাঁটানো ও প্রচার প্রচারনা চালাবেন।
উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল বলেন, পোস্টারের যাবতীয় কাজ সেরে রাখা হলেও প্রতীক বরাদ্দের পর পোস্টার সাঁটানো ও প্রচারণার কাজে মাইক ব্যবহার করছেন।
 মাইক সার্ভিসের স্বত্তাধিকারি জাহাঙ্গীর হোসেন, রফিক ও হানিফ বলেন, ভাড়া মিটমাট না করেই প্রথম দিন  নৌকার প্রার্থীর কয়েক সেট মাইক প্রচারণায় দিয়েছেন। তবে এর সংখ্যা আরও বাড়বে বলে জানান তারা। তিনি জানান,  দুপুর ২টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রচারণার কাজ করবেন।
পৌরসভার ছাপাখানার মালিক ইকবাল হোসেন বলেন, আগেই সবকিছু প্রস্তুত করে রাখার ফলে প্রতীক পাওয়ার পরপরই ছাপানোর কাজ শুরু হয়। তবে কাগজের দাম বৃদ্ধির কারণে পোস্টারের সংখ্যা গত নির্বাচনের চেয়ে করতে পারে।
 নির্বাচনে রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক শামীম আহমেদ জানান, আচরণবিধি মেনে প্রতিদিন শুধু দুপুর ২টা থেকে রাত ৮টা পর্যন্ত মাইকে প্রচার চালাতে পারবেন প্রার্থীরা। তবে কেউ নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করলে ব্যবস্থা নেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অফিসিয়াল ফেসবুক পেজ