শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:৪৬ অপরাহ্ন
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

চীনে আর্জেন্টিনা ও অস্ট্রেলিয়ার ম্যাচ

লিওনেল মেসির আর্জেন্টিনা বাংলাদেশে খেলতে আসবে, এমন আলোচনা কিছুদিন আগেও ছিল।সম্প্রতি বাফুফে জানিয়ে দিয়েছে, বর্তমান বিশ্বচ্যাম্পিয়নদের আনা আপাতত সম্ভব নয়।বাংলাদেশে না এলেও এশিয়াতেই খেলতে আসছে আর্জেন্টিনা দল।চীন ও ইন্দোনেশিয়ায় সফর করবে তারা।

চীনের বেইজিংয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলবে আর্জেন্টিনা।ম্যাচের নেতৃত্বে থাকবেন কিংবদন্তি লিওনেল মেসি

চীনে আর্জেন্টিনার দূতাবাস কর্তৃপক্ষ সামাজিক যোগাযোগ মাধ্যম উইবোতে পোস্ট করে মেসির সফরের কথা নিশ্চিত করেছে, ‘জুনের ১৫ তারিখ লিওনেল মেসি অস্ট্রেলিয়ার বিপক্ষে বেইজিংয়ে আর্জেন্টিনাকে নেতৃত্ব দেবেন।’কাতার বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডেও মুখোমুখি হয়েছিল অস্ট্রেলিয়া ও আর্জেন্টিনা।

ফুটবল অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী জেমস জনসন বলেন, ‘ফুটবল হচ্ছে সত্যিকারের বৈশ্বিক খেলা।বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে এই ম্যাচ খেলার জন্য চীনে অস্ট্রেলিয়াকে আমন্ত্রণ জানানো দুই দেশের মধ্যে ভালো সম্পর্ক তৈরি করবে।১৫ বছর পর আমাদের জাতীয় দল চীনে খেলবে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচের পর ইন্দোনেশিয়ার জাকার্তায় গিয়ে ১৯ জুন স্বাগতিক দলের বিপক্ষে আরেকটি প্রীতি ম্যাচ খেলবেন মেসিরা।কাতার বিশ্বকাপ জয়ের পর ঘরের মাঠে দুটি প্রীতি ম্যাচ খেলেছে আলবিসেলেস্তেরা।এর মধ্যে পানামাকে ২-০ গোলে এবং কুরাসাওকে ৭-০ গোলে উড়িয়ে দিয়েছে মেসিরা।এবার বিশ্বচ্যাম্পিয়ন হিসেবে প্রথমবার বাইরের দেশে খেলতে যাচ্ছে আর্জেন্টিনা।

২০২৬ বিশ্বকাপের বাছাই পর্বকে সামনে রেখে প্রস্তুতি নেওয়ার জন্যই চীন ও ইন্দোনেশিয়ায় খেলতে যাচ্ছে দলটি।আগামী সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাই পর্ব।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 − 7 =


অফিসিয়াল ফেসবুক পেজ

x