মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০৫:৫১ অপরাহ্ন
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

মাদক অপরাধ করতে উৎসাহিত করে : রাজশাহী বিভাগীয় কমিশনার হুমায়ুন কবীর

চাঁপাইনবাবগঞ্জে ইভটিজিং, বাল্যবিয়ে, যৌতুক, জঙ্গিবাদ ও মাদক প্রতিরোধে সচেতনতামূলক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সকালে সদর উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে উপজেলা প্রশাসন এ সভার আয়োজন করে।

জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, রাজশাহী বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর।

সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন, স্থানীয় সরকার চাঁপাইনবাবগঞ্জের উপ পরিচালক ও সরকারের উপসচিব দেবেন্দ্র নাথ উরাঁও, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আফাজ উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো. আবুল কালাম সাহিদ, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন আখতার।সূচনা বক্তব্য দেন উপজেলা নির্বাহী অফিসার মোছা. তাছমিনা খাতুন।

সভায় শিক্ষক-শিক্ষার্থী, বাল্যবিয়ের পর বিচ্ছেদের শিকার কর্মজীবী নারী, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সদস্য ও সচিব, অভিভাবক, ইমাম ও পুরোহিত, মহিলা বিষয়ক কর্মকর্তা, কাজি ও বিয়ে রেজিস্ট্রারসহ সরকারি কর্মকর্তারা মুক্ত আলোচনায় অংশ নিয়ে তাদের মতামত তুলে ধরেন।তারা এ ধরনের আলোচনা অনুষ্ঠান গ্রাম পর্যায়ে করলে অভিভাবকদের আরো বেশি সচেতন করা যাবে বলে মত প্রকাশ করেন।

বাঙালির ইতিহাস ও ঐতিহ্য এবং ধর্মীয় গ্রন্থ থেকে আলোচ্য বিষয়ে বক্তব্য দেন রাজশাহী বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর।

তিনি বলেন-চাঁপাইনবাবগঞ্জ সীমান্তবর্তী জেলা হওয়ায় মাদকের সহজলভ্যতা রয়েছে।সকলের সম্মিলিত প্রচেষ্টায় মাদক প্রতিরোদ করতে হবে, বাল্যবিয়েকে না বলতে হবে,  জঙ্গিবাদকে প্রশ্রয় দেয়া যাবে না।কোরআন ও সোনাতন ধর্ম কোনো ধর্মই মাদককে সমর্থন করে না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × four =


অফিসিয়াল ফেসবুক পেজ

x
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com