শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:৫২ অপরাহ্ন
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

মালদ্বীপ প্রবাসীদের সংবর্ধনায় সিআইপি আলহাজ্ব সোহেল রানা

মালদ্বীপের রাজধানীতে গতকাল শুক্রবার (৩ জানুয়ারি) সন্ধ্যায় রাত ৮ টায় পাঁচ তারকা হোটেল শাংরি-লা হোটেল জেন এর অডিটোরিয়ামে আয়োজিত গণসংবর্ধনা অনুষ্ঠান আয়োজন করে মালদ্বীপ প্রবাসীরা।

এ সময় সিআইপি সোহেল রানাকে দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতি স্বরূপ মালদ্বীপ প্রবাসী ও স্থানীয় প্রবাসী ব্যবসায়িক এবং সামাজিক সংগঠনগুলোর পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

প্রবাসী মো: জাকির হোসেন এর সঞ্চালনায় পবিত্র কোরআন তেলাওয়াত করেন মোহাম্মদ বিল্লাল হোসেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ।অনুষ্ঠানে আরো আমন্ত্রিত অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ হাইকমিশনের কাউন্সেলর (শ্রম) মো. সোহেল পারভেজ ও তৃতীয় সচিব চন্দন কুমার শাহা, বিশিষ্ট ব্যবসায়ী ও রাজনীতিবিদ আলহাজ্ব দুলাল মাতবর, ভিউ কনস্ট্রাকশন প্রাইভেট লিমিটেডের চেয়ারম্যান মো. দুলাল হোসেন, ব্যবসায়ী মো. খলিলুর রহমান ও মো. জহিরুল ইসলাম, চক্ষু বিশেষজ্ঞ ডঃ মোক্তার আলী লস্কর।

মালদ্বীপের বিশিষ্ট ব্যাবসায়ীক বাংলাদেশী নাগরিক ও বাংলাদেশী পূর্ণ আমদানীকারক আলহাজ্ব মোঃ সোহেল রানা টানা তৃতীয় বারের মত নির্বাচিত সি আই পি একজন প্রবাসী রেমিটেন্স যোদ্ধা।

জানা যায়,১৯৯৪ সালে জীবিকার তাগিদে সাগরকন্য ও নীলাভূমি দেশ মালদ্বীপে পাড়ি জমান পরিবারের মায়া ত্যাগ করে মাতৃভূমির অর্থনৈতিক চাকা সচল রাখার জন্য অকালন্ত পরিশ্রম করে তখন কার সময় মাত্র ৫০/৬০ মার্কিন ডলার বেতনে চাকরি করতে হয়েছিল আজকের দেশ-বিদেশের সকলের সুপরিচিত সি আই পি আলহাজ্ব মোঃ সোহেল রানা।

অনুষ্টানে বক্তারা বলেন আলহাজ্ব মোঃ সোহেল রানা’র সি আই পি হওয়ার সফলতা তুলে ধরেন এবং মালদ্বীপের প্রবাসীদের সুযোগ সুবিধার কথা তুলে ধরে মাননীয় প্রধানমন্ত্রী ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয় বিনীত অনুরোধ করে বলেন প্রবাসীদের জন্য এককালিন ভাতা ও প্রবাসীদের মৃত্যু দেহ গুলো সরকারের নিজ দায়িত্বে বাংলাদেশে প্রেরণ করতে।

বক্তারা আরও বলেন প্রবাসীরা ভালো থাকলে ভালো থাকবে আমাদের দেশ, আমাদের পরিবার।অনুষ্টানে আরো উপস্থিত ছিলেন মালদ্বীপ এন বি এল লিমিটেড এর সি ইউ মো: মাসুদুর রহমান, মালদ্বীপ বিশিষ্ট ব্যবসায়ী মো: হাদিউল ইসলাম, বিশিষ্ট ব্যবসায়ী মো: বাবুল হোসেন, আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মোঃ হাজী সাদেক, বিএনপির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ শরিফুল ইসলাম, প্রবাসী মোঃ হায়দার আলী সাবু, মোঃ আলমগীর হোসেন, রেড ক্রিসেন্টের সেচ্ছাসেবক মো: এম কে আর কামাল হোসেন, মো: রাহাত পাটোয়ারী, মো: নাসির উদ্দীন, মো: রবিউল আলম, মো: সাইফুল ইসলাম, মো: সুমন হোসাইন, মো: কামাল হোসেন, বাংলাদেশ দূতাবাসের কর্মচারী কর্মকতাবৃন্দু ও বিভিন্ন পেশাজীবি প্রবাসী এবং সাংবাদিক বৃন্দু।

অনুষ্টানে সম্মাননা স্মারক তুলে দেন ফোর এল ইন্টারন্যাশনাল কোম্পানি, আলোকিত চাঁদপুর প্রবাসী মালদ্বীপ, ফেনী জেলা উন্নয়ন পরিষদ, সিলেট প্রাবাসী সংগঠন, CACAO Pvt Ltd সি আই পি আলহাজ্ব মোঃ সোহেল রানা কে।

পরিশেষে অনুষ্ঠান সমাপ্তি ঘোষণা করেন নৈশভোজের মাধ্যমে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × one =


অফিসিয়াল ফেসবুক পেজ

x