মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৭:৩০ অপরাহ্ন
শিরোনাম :
সারিয়াকান্দিতে সহম্রাধিক তৃষ্ণার্তদের শরবত খাওয়ালো ইসলামী দাওয়াহ্ সেন্টার জুয়া খেলে বাগমারায় জিরো থেকে হিরো কে এই ফিরোজ? তীব্র খরায় খাদ্য সামগ্রী নিয়ে নিম্ন আয়ের মানুষের পাশে ডা. অর্ণা জামান সারিয়াকান্দিতে উপজেলা পরিষদ নির্বাচনে সাখাওয়াত হোসেন সজলকে বিজয় করা লক্ষে মতবিনিময়সভা বজ্রপাতে নিহত নাবিল খানের ষষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ,এখনো কাঁদছে পরিবার সারিয়াকান্দিতে ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ বাবার আদর্শ ধরে মানুষের স্বার্থে মানুষের জন্য কাজ করতে চাই: সাখাওয়াত হোসেন সজল আমার কোন চাওয়া পাওয়া নেই,মানুষের জন্য কিছু করতে চাই:ভাইস চেয়ারম্যান প্রার্থী লিখন মিয়া বাগমারায় কৃষি মেলার উদ্বোধন করলেন এমপি আবুল কালাম আজাদ সারিয়াকান্দিতে উপজেলা পরিষদ নির্বাচনে আইন-শৃঙ্খলা রক্ষায় আনসার সদস্য বাছাই
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

যথাযোগ্য মর্যাদায় কাজিপুর সরকারি মনসুর কলেজে মুজিবনগর দিবস পালন

বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে ঐতিহাসিক কর্মকাণ্ডে ইতিহাসের পাতায় চিরস্মরণীয় ঐতিহাসিক মুজিবনগর দিবস নানা আয়োজনের মধ্য দিয়ে পালন করেছে কাজিপুর সরকারি মনসুর আলী কলেজ।

(১৭এপ্রিল) বুধবার সকালে দিবসটি উপলক্ষে কলেজের উপাধ্যক্ষ প্রফেসর রেজাউল করিমের নেতৃত্বে কলেজের বিএনসিসি দলের সমন্বয়ে এবং উপজেলা নির্বাহী অফিসার সোহরাব হোসেন, এসিল্যান্ড শানজীদা মুস্তারী ও বীর মুক্তিযোদ্ধাদের সাথে নিয়ে কাজিপুর উপজেলা স্বাধীনতা স্কয়ারে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ।

পরে কাজিপুর সরকারি মনসুর আলী কলেজ মিলনায়তনে কলেজের উপাধ্যক্ষ প্রফেসর রেজাউল করিমের সভাপতিত্বে ঐতিহাসিক মুজিবনগর দিবস এবং বাংলাদেশের স্বাধীনতা বিষয়ক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

দিবসটি তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন অনুষ্ঠানের সভাপতি।তিনি বলেন, “বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে ঐতিহাসিক মুজিবনগর সরকারের কর্মকাণ্ড ইতিহাসের পাতায় চিরস্মরণীয় হয়ে থাকবে।১৯৭১ সালের এপ্রিল মাসে ১০ তারিখ তৎকালীন কুষ্টিয়া জেলার মেহেরপুর মহকুমার  বৈদ্যনাথতলার আম্রকাননে সার্বভৌম গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের প্রথম সরকার গঠন করা হয়।এবং ১৭ই এপ্রিল এই সরকারের আনুষ্ঠানিকভাবে শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়।এই দিনটি মুজিব নগর দিবস হিসেবে পরিচিত।মুজিবনগর স্বাধীন বাংলাদেশের অভূদ্যয়ে একটি গুরুত্বপূর্ণ নাম এবং সময়।আমাদের স্বাধীনতার যাত্রাকে তরাণ্বিত করেছিল মুজিবনগর সরকার।মুজিবনগর সরকারের শপথের মধ্য দিয়ে বাংলাদেশের মুক্তিসংগ্রাম সুসংগঠিত ও প্রাতিষ্ঠানিক রুপ পায়।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক সহকারি অধ্যাপক মুহাম্মদ জাহাঙ্গীর আলম, প্রভাষক হাবিবুর রহমান, প্রদর্শক হাসান মাহমুদ।

এ সময় উপস্থিত ছিলেন সহকারী অধ্যাপক মোহাম্মদ আতাউর রহমান, প্রভাষক এস এম আদিলুজ্জামান, প্রভাষক মরিয়ম আক্তার সহ আরও অনেকে।

অনুষ্ঠানটি পরিচালনা করেন প্রভাষক শিবু চন্দ্র অধিকারী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

11 + 6 =


অফিসিয়াল ফেসবুক পেজ

x