মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৩:৪৭ অপরাহ্ন
শিরোনাম :
জুয়া খেলে বাগমারায় জিরো থেকে হিরো কে এই ফিরোজ? তীব্র খরায় খাদ্য সামগ্রী নিয়ে নিম্ন আয়ের মানুষের পাশে ডা. অর্ণা জামান সারিয়াকান্দিতে উপজেলা পরিষদ নির্বাচনে সাখাওয়াত হোসেন সজলকে বিজয় করা লক্ষে মতবিনিময়সভা বজ্রপাতে নিহত নাবিল খানের ষষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ,এখনো কাঁদছে পরিবার সারিয়াকান্দিতে ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ বাবার আদর্শ ধরে মানুষের স্বার্থে মানুষের জন্য কাজ করতে চাই: সাখাওয়াত হোসেন সজল আমার কোন চাওয়া পাওয়া নেই,মানুষের জন্য কিছু করতে চাই:ভাইস চেয়ারম্যান প্রার্থী লিখন মিয়া বাগমারায় কৃষি মেলার উদ্বোধন করলেন এমপি আবুল কালাম আজাদ সারিয়াকান্দিতে উপজেলা পরিষদ নির্বাচনে আইন-শৃঙ্খলা রক্ষায় আনসার সদস্য বাছাই রাজশাহী শিক্ষা বোর্ডে দীর্ঘ প্রতীক্ষিত লিফট উদ্বোধন
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

গাইবান্ধায় সনাতন ধর্মাবলম্বীদের স্নান উৎসব

পাপ মোচনের আশায় অষ্টমীর স্নান উৎসবে গাইবান্ধার ব্রহ্মপুত্র নদের তীড়ে মঙ্গলবার সনাতন ধম্বালম্বীসহ অন্যান্য ধর্মের মানুষদের উপচে পড়া ভিড় লক্ষকরা গেছে।সন্ধ্যায় এ উৎসব শেষ হবে।

সরেজমিনে দেখা যায়, স্নানের সময় ধান, দূর্বা, ফুল, বেলপাতা, হরিতকি, ডাব, আমপাতা নদের জলে অর্পণ করছেন তারা।উৎসবকে কেন্দ্র করে ফুলছড়ির বালাসীঘাট ব্রহ্মপুত্র, গোবিন্দগঞ্জ উপজেলার নাকাই, হরিরামপুর ইউনিয়নের করতোয়া ও সুন্দরগঞ্জের তিসত্মা নদের তীরে মেলা বসেছে।।মেলায় লোকজ পণ্য, শিশুদের খেলাধুলার জিনিসপত্র ও বিভিন্ন খাদ্য সামগ্রীর পসরা সাজিয়েছে দোকানিরা।বসেছে মাছের বাজারও।মেলা সব ধর্মের মানুষ বিভিন্ন ধরনের পণ্য কেনা করছেন।

মেলায় আসা প্রদীপ কুমার জানায়, সে দাদার কাছে শুনেছে বান্নি মেলা নাকি একশো বছর আগে থেকে নদীর পাড়ে বসে।আগে দাদার সঙ্গে মেলায় আসতো।এবার ছোট বোন-ভাগ্নিদের সাথে নিয়ে এসেছে।

শ্রী চন্দন কুমার বলেন, উৎসবটি শুধু হিন্দুদের নয়।এটি ঐতিহ্যবাহী মেলা।চৈত্রের শেষে বা বৈশাখের শেষ মঙ্গলবার মেলা বসে।হিন্দু ধর্মাবলম্বীরা স্নান করে প্রসাদ খাই।তারপর বন্ধু-বান্ধবের সঙ্গে মেলায় কিছু কেনাকাটা করে দিনটি কাটিয়ে দেই।

এ বিষয়ে গোবিন্দগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামসুল আলম শাহ বলেন, উপজেলা রড়দহ ব্রিজ সংলগ্ন এলাকায় দীর্ঘদিন থেকে মেলা হয়ে আসছে।মেলায় অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশের টহল অব্যাহত রাখা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen − 1 =


অফিসিয়াল ফেসবুক পেজ

x