বুধবার, ০১ মে ২০২৪, ০৮:৩৯ পূর্বাহ্ন
শিরোনাম :
সারিয়াকান্দিতে যমুনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করায় ৫০ হাজার টাকা জরিমানা সারিয়াকান্দিতে প্রতিপক্ষের হুমকিতে নিরাপত্তাহীনতায় ভুগছে কুতুবপুর গ্রামের বাসিন্দা সারিয়াকান্দিতে তীব্র তাপদাহে প্রাণিসম্পদ সুরক্ষায় করণীয় বিষয়ে লিফলেট বিতরণ সারিয়াকান্দিতে সহম্রাধিক তৃষ্ণার্তদের শরবত খাওয়ালো ইসলামী দাওয়াহ্ সেন্টার জুয়া খেলে বাগমারায় জিরো থেকে হিরো কে এই ফিরোজ? তীব্র খরায় খাদ্য সামগ্রী নিয়ে নিম্ন আয়ের মানুষের পাশে ডা. অর্ণা জামান সারিয়াকান্দিতে উপজেলা পরিষদ নির্বাচনে সাখাওয়াত হোসেন সজলকে বিজয় করা লক্ষে মতবিনিময়সভা বজ্রপাতে নিহত নাবিল খানের ষষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ,এখনো কাঁদছে পরিবার সারিয়াকান্দিতে ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ বাবার আদর্শ ধরে মানুষের স্বার্থে মানুষের জন্য কাজ করতে চাই: সাখাওয়াত হোসেন সজল
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

বগুড়ায় চোখের সামনে পুড়লো গফুরের কোটি টাকার স্বপ্ন

বগুড়ার শিবগঞ্জে একটি জ্বালানি তেল পরিবেশক প্রতিষ্ঠানে আকষ্মিক ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।ঘটনাটি ঘটে উপজেলার মোকামতলা ইউনিয়নের মাটিরঘর নামক এলাকায় উত্তরা ট্রেডার্সে।

সরেজমিনে গিয়ে জানা যায়, সোমবার (১৫ এপ্রিল) বিকেল সাড়ে ৪টায় উত্তরা ট্রেডার্স নামের এ জ্বালানি তেল পরিবেশক দোকানে সিরাজগঞ্জের বাঘাবাড়ি থেকে আসা একটি পেট্রোল ভর্তি ট্যাংক লরি খালাস করা হচ্ছিল।এসময় হঠাৎ একটি ড্রামে আগুনের সূত্রপাত ঘটে।এতে দোকানের কর্মচারীরা অগ্নিনির্বাপক তরল কার্বন ডাই – অক্সাইড নজ্‌ল লিয়ে স্প্রে নিক্ষেপ করলেও আগুন নিয়ন্ত্রণ করতে পারে না।একপর্যায়ে আগুন লরিতে লেগে মুহূর্তেই ভস্মীভূত হয়।পরে শিবগঞ্জ ফায়ার সার্ভিস কে খবর দিলে ঘটনাস্থলে এসে তারাও আগুন নিয়ন্ত্রণ করতে ব্যর্থ হয়।এরপর আগুন ওই দোকানের গোডাউনে মজুত রাখা প্রায় শতাধিক পেট্রোল ব্যারেলে ছড়িয়ে পড়ে।এতে আগুন পুরো দোকানে মহা আকারে ধারন করে।

পরে একে একে ৮টি ফায়ার সার্ভিস ইউনিট শিবগঞ্জ, বগুড়া সদর, সোনাতলা, গোবিন্দগঞ্জ থেকে এক যোগে কাজ করেন।এতেও আগুন নিয়ন্ত্রণ হয় না।রবং আগুনের তীব্রতা বাড়তেই থাকে।

এ আগুনে পুড়তে থাকে একটি মালিকের পাশের একটি গরুর খামার।স্থানীয়দের প্রচেষ্টায় সে খামার থেকে ৩টি বিদেশি জাতের গরু ক্ষত অবস্থায় উদ্ধার করে সেগুলো সেখানেই জবাই করা হয়।

আর এভাবেই দাউ দাউ করে চোখের সামনে পুড়তে থাকে উত্তরা ট্রেডার্সে স্বত্বাধিকারী আব্দুল গফুরের কোটি টাকার স্বপ্ন।

পরে আগুন নিয়ন্ত্রণ করতে ফম জাতীয় বিশেষ ক্যামিক্যাল পানির সাথে মিশ্রন করে ফায়ার সার্ভিস কর্মীরা আগুনে নিক্ষেপ করলে প্রায় দেড় ঘন্টা আপ্রাণ প্রচেষ্টায় আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসে।

ওই দোকানের আরেকটি গোডাউনে অসংখ্য জ্বালানি সিলিন্ডার ছিল।আগুন যদি সেখানে পৌঁছাতো তাহলে ক্ষতির পরিমাণ আরও বাড়িয়ে অনেক হতাহতের ঘটনাও ঘটতো বলে প্রত্যক্ষদর্শীরা এমনটাই ধারনা করেছেন।

এবিষয়ে বগুড়া ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক খন্দকার আব্দুল জলিল বলেন, আগুন লাগার খবর পেয়ে আমরা ঘটনাস্থলে আগুন নেভানোর কাজ শুরু করি।যেহেতু জ্বালানি পদার্থ সে-কারনে আগুন নিয়ন্ত্রণ করতে দেড়ঘণ্টার মত সময় লেগেছে।তবে অভিজ্ঞ অনেক চালকদের ধারনা তেল নামানোর সময় অতিরিক্ত গরমের কারনে ট্যাংকলরির ব্যাটারী থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাতের ঘটনা ঘটতে পারে।

ঘটনাস্থল পরিদর্শন করেন, শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তহমিনা আক্তার, সহকারী কমিশনার (ভূমি) তাসনিমুজ্জান, শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রউফ, মোকামতলা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ পুলিশ পরিদর্শক আশিক ইকবাল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 + 5 =


অফিসিয়াল ফেসবুক পেজ

x