মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১১:২৭ অপরাহ্ন
শিরোনাম :
সারিয়াকান্দিতে যমুনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করায় ৫০ হাজার টাকা জরিমানা সারিয়াকান্দিতে প্রতিপক্ষের হুমকিতে নিরাপত্তাহীনতায় ভুগছে কুতুবপুর গ্রামের বাসিন্দা সারিয়াকান্দিতে তীব্র তাপদাহে প্রাণিসম্পদ সুরক্ষায় করণীয় বিষয়ে লিফলেট বিতরণ সারিয়াকান্দিতে সহম্রাধিক তৃষ্ণার্তদের শরবত খাওয়ালো ইসলামী দাওয়াহ্ সেন্টার জুয়া খেলে বাগমারায় জিরো থেকে হিরো কে এই ফিরোজ? তীব্র খরায় খাদ্য সামগ্রী নিয়ে নিম্ন আয়ের মানুষের পাশে ডা. অর্ণা জামান সারিয়াকান্দিতে উপজেলা পরিষদ নির্বাচনে সাখাওয়াত হোসেন সজলকে বিজয় করা লক্ষে মতবিনিময়সভা বজ্রপাতে নিহত নাবিল খানের ষষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ,এখনো কাঁদছে পরিবার সারিয়াকান্দিতে ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ বাবার আদর্শ ধরে মানুষের স্বার্থে মানুষের জন্য কাজ করতে চাই: সাখাওয়াত হোসেন সজল
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

রমজানে স্বপ্নবাজ‘র উদ্যোগে দোয়া মুখস্থ ও জ্ঞানার্জন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

পবিত্র মাহে রমজানে স্বেচ্ছাসেবী সংগঠন স্বপ্নবাজ-এর উদ্যোগে দোয়া মুখস্থ ও ইসলামী জ্ঞানার্জন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।রাজশাহী জেলার পবায় স্কুলছাত্রদের নিয়ে এ প্রতিযোগিতার আয়োজন করে সংগঠনটি।

আজ শুক্রবার (১২ এপ্রিল) বাদ জুমা বিজয়ী ও প্রতিযোগিদের হাতে পুরস্কার তুলে দেয়া হয়।

শিক্ষাবিদ ড. মো. আক্কাস আলী ও স্বপ্নবাজ প্রতিষ্ঠাতা সাংবাদিক আমানুল্লাহ আমান এসব পুরস্কার তুলে দেন।

এ সময় স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

জানা গেছে, মাহে রমজানে আয়োজিত এ প্রতিযোগিতায় জেলার পবা, মোহনপুর ও দুর্গাপুর উপজেলার বিভিন্ন স্কুলের ছাত্ররা অংশগ্রহণ করে।গত ২৯ রমজানে রাতে অনুষ্ঠিত ওই প্রতিযোগিতায় বিজয়ী হয় দুর্গাপুরের দাওকান্দি উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর শিক্ষার্থী রাজ ইসলাম নাহিদ।যৌথভাবে দ্বিতীয় স্থান অর্জন করে একই স্কুলের ষষ্ঠ শ্রেণীর মো. জিহাদ ও মোহনপুরের ধোপাঘাটা উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণীর শিক্ষার্থী রেজুয়ান রিজভী।

প্রতিযোগিতার সিলেবাসে ছিল-কালিমা ত্বইয়্যিবা ও কালিমা শাহাদাত এবং দৈনন্দিন কাজের বিভিন্ন দোয়া।আর ইসলামী জ্ঞানার্জন পর্বে ছিল-নবী-রাসূলদের পরিচয়, ইসলাম ধর্ম পরিচিতি, আসমানি কিতাব, ফেরেশতা, বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা:)-এর জীবনী ও আল-কুরআনের প্রাথমিক পরিচয়।এছাড়া কুরআন তিলাওয়াতও ছিল প্রতিযোগিতার সিলেবাসের অন্তর্ভুক্ত।সর্বমোট ৫০ নম্বরের ওপর এ প্রতিযোগিতা হয়।

প্রতিযোগিতায় প্রধান বিচারকের ভূমিকায় ছিলেন শিক্ষাবিদ ড. মো. আক্কাস আলী।

এছাড়া শিক্ষার্থীদের মূল্যায়নে ছিলেন স্বপ্নবাজ প্রতিষ্ঠাতা সাংবাদিক আমানুল্লাহ আমান ও কাটাখালি জামিয়া মাদরাসার শিক্ষার্থী হাফেজ রাফিউল ইসলাম আব্দুল্লাহ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × five =


অফিসিয়াল ফেসবুক পেজ

x