বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:৫২ পূর্বাহ্ন
শিরোনাম :
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

মন্ত্রীসভায় শপথ গ্রহণের ডাক পেলেন আব্দুল ওয়াদুদ দারা

দ্বাদশ জাতীয় সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন ৩৭ সদস্যের মন্ত্রিসভার আকার বাড়তে যাচ্ছে।বর্ধিত এই মন্ত্রিসভায় রাজশাহী জেলা থেকে জায়গা পেতে যাচ্ছেন রাজশাহী-৫ আসনের এমপি আব্দুল ওয়াদুদ দারা।

বিষয়টি নিশ্চিত করেছেন তার একান্ত সহকারী (পিএস) বদিউজ্জামান বদি।

তিনি বলেন, ‘বৃহস্পতিবার রাতেই আমরা ঢাকার উদ্দেশে রওনা দিয়েছি।ঢাকায় যাবার পরই আমরা বলতে পারব, কোন মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হবে মহোদয়কে।’

জানা গেছে, আজ শুক্রবার (১ মার্চ) সন্ধ্যায় বঙ্গবভনে শপথগ্রহণ অনুষ্ঠান হবে।

আব্দুল ওয়াদুদ দারা রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।তিনি ২০০৮ থেকে ২০১৮ পর্যন্ত দুই মেয়াদে রাজশাহী-৫ আসনের এমপি ছিলেন।এসময় তিনি খাদ্য মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন।গত মেয়াদে তিনি দলীয় মনোনয়ান পাননি।তবে এবার জাতীয় সংসদ নির্বাচনে তিনি নৌকা প্রতীক নিয়ে জয়ী হন।

সরকারের বিভিন্ন সূত্র থেকেও মন্ত্রিসভার আকার বৃদ্ধির তথ্য জানা গেছে।তবে নতুন সদস্যের সংখ্যা কত হবে কিংবা তাদের মন্ত্রী কত জন, কত জন প্রতিমন্ত্রী বা কত জন উপমন্ত্রী হবেন, সে বিষয়ে কোনো তথ্য জানা যায়নি।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর গত ১১ জানুয়ারি শপথ নেন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ৩৭ সদস্যের নতুন মন্ত্রিসভা।বর্তমান মন্ত্রিসভায় প্রধানমন্ত্রী বাদে পূর্ণমন্ত্রী রয়েছেন ২৫ জন এবং প্রতিমন্ত্রী ১১ জন।

২৮ ফেব্রুয়ারি বিকেলে সংসদ ভবনের শপথ কক্ষে সংরক্ষিত নারী আসনের সদস্যদের দুই দফায় (৪৮ ও ২ জন) শপথবাক্য পাঠ করান স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।এরপর থেকে মন্ত্রিসভার আকার বাড়ানোর বিষয়টি নেতাকর্মীদের মুখে মুখে আলোচিত হতে থাকে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

six + seventeen =


অফিসিয়াল ফেসবুক পেজ

x