বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:১৫ অপরাহ্ন
শিরোনাম:
প্রবীণ নেতা বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ শরীফের মৃত্যুতে রাজশাহী জাসদের শোক সারিয়াকান্দিতে পুলিশের অভিযানে মাদক ব্যবসায়ীসহ গ্রেফতার-২ সারিয়াকান্দি উপজেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত রামেবির সিন্ডিকেট সদস্য হলেন এমপি আব্দুল ওয়াদুদ দারা ও ওমর ফারুক সাবু স্মৃতি ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত ডাক বাংলা প্রকাশনী’র ৩য় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত বিদেশে নেয়ার নাম করে অর্থ আত্মসাৎ,থানায় অভিযোগ বিরামপুরের ৪নং দিওড় ইউনিয়নে ভিডব্লিউবির চাল বিতরণ বিএমএসএফ’র সাংগঠনিক কর্মপরিকল্পনা ঘোষণা সিরাজগঞ্জে বিএসটিআইয়ের অভিযানে মান সনদ না থাকায় ইটভাটা ও রেস্টুরেন্টকে জরিমানা
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

গাইবান্ধায় কিশোরী দলের প্রচারণা কার্যক্রমের সমাপনী অনুষ্ঠান

এ্যাকসিলারেটিং এ্যাকশন টু এন্ড চাইল্ড ম্যারেজ প্রকল্পটি ইউএনএফএ’ও অর্থায়নে এবং কেয়ার বাংলাদেশ-এর কারিগরি সহযোগিতায় ৬টি জেলায় বাস্তবায়নকারী সংস্থাসমূহ কর্তৃক মাঠ পর্যায়ে বাস্তবায়িত হচ্ছে।

এই প্রকল্পের আওতায় কিশোরী দল দ্বারা পরিচালিত কিশোরীদের বয়ঃসন্ধিকালীন সমস্যা শিরোনামে এবং “বয়ঃসন্ধিকাল নিয়ে কিসের ভয়, আমরাই করব জয়” শ্লোগানকে সামনে রেখে ক্যাম্পেইন কার্যক্রম বাস্তবায়নে গণউন্নয়ন কেন্দ্র (জিইউকে) এবং কমিউনিটি বেইজড অর্গানাইজেশন অবলম্বন, ছিন্নমূল মহিলা সমিতি, কমিউনিটি ম্যানেজমেন্ট সেন্টার, শিশু উন্নয়ন প্রকল্পের আয়োজনে মঙ্গলবার (২৮ নভেম্বর) গাইবান্ধা পাবলিক লাইব্রেরি মিলনায়তনে কিশোরীদের বয়ঃসন্ধিকাল বিষয়ক প্রচারণা কার্যক্রমের সমাপনি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

কার্যক্রমের শুরুতে বর্ণাঢ্য র‌্যালি শহরের গুরুত্বপূর্ণ স্থানে প্রদক্ষিণ করে এবং শেষে আলোচনা সভা ও ৪টি উপজেলার কিশোরীদের সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে কার্যক্রমের সমাপ্তি হয়।বিভিন্ন ফেস্টুনের মাধ্যমে কিশোরীরা তাদের কার্যক্রম তুলে ধরে।

উক্ত অনুষ্ঠানটির উদ্দেশ্য ছিল কিশোরীদলের এ পর্যন্ত কাজের অগ্রগতি ও অর্জন সম্পর্কে অবহিত করা।

অনুষ্ঠানটির উপস্থাপনায় ছিলেন কিশোরীদলের সদস্য কাংখিতা ও পয়স্তি চক্রবর্তী।

স্বাগত বক্তব্য রাখেন অবলম্বন এর নির্বাহী পরিচালক প্রবীর চক্রবর্তী ও প্রকল্প সম্পর্কে ধারণা প্রদান করেন গণ উন্নয়ন কেন্দ্রের প্রকল্প সমন্বয়কারী কিশোর কুমার সরকার।

সম্মানীত অতিথি হিসেবে আলোচনা করেন সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক মো. ফজলুল হক, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক নার্গিস জাহান, যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক মাহফুজার রহমান, উদীচী-গাইবান্ধা সভাপতি জহুরুল কাইয়ুম, ডা: তানজিলুস সাদিয়া, উদায়ন সাবলম্বী উন্নয়ন সংস্থা নির্বাহী পরিচালক শাহাদাৎ হোসেন মন্ডল, গণউন্নয়ন কেন্দ্রের সমন্বয়কারী জয়া প্রসাদ, নারী নেত্রী ও শিক্ষক অঞ্জলী রানী দেবী, সাংস্কৃতিক কর্মী শিরিন আকতার, সিএমসি’র নির্বাহী পরিচালক আমিনুল ইসলাম, শিশু উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক ড. শফিউল ইসলাম ভূঁইয়া, কিশোরী দলের নেতা শারমিন আকতার, অর্নিমা রানী, মৌ সরকার প্রমুখ।

উক্ত সভায় সভাপতিত্ব করেন অবলম্বন এর কিশোরীদের মেন্টর মারিয়া মুর্মু।

এই কর্মসূচির মাধ্যমে কিশোরীদের বয়ঃসন্ধিকাল বিষয়ে তাদের শারীরিক, মানষিক পরিবর্তন, প্রচলিত কুসংস্কার, বয়ঃসন্ধিকালে কিশোরী ও তাদের অভিভাবকদের করণীয় বিষয়ে আলোচনা ও সচেতনতা বৃদ্ধি বিষয়ে আলোচনা করা হয় এবং কিশোরীদলের কার্যক্রম চলমান রাখার ব্যাপারে সরকারি এবং প্রাতিষ্ঠানিক সহযোগিতা অব্যাহত রাখার ব্যাপারে অতিথিরা প্রতিশ্রতি প্রদান করেন।ভবিষ্যতেও কিশোরীদলের এমন সচেতনতামূলক কাজ অব্যাহত থাকবে


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অফিসিয়াল ফেসবুক পেজ