বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০২:৪৮ অপরাহ্ন
শিরোনাম :
রাজশাহী বিভাগের ১৯ উপজেলার চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যানের শপথ গ্রহণ দ্রুত সময়ে কোরবানির বর্জ্য অপসারণ বিষয়ে রাসিকের সমন্বয় সভা অনুষ্ঠিত ‘প্রধানমন্ত্রী ঘর দিছে,বৃষ্টির দিনেও শান্তিতে থাকতে পারমু’ বর্তমান কমিটিকে অবৈধ ঘোষণা করে আওয়ামী আইনজীবীদের আহ্বায়ক কমিটি গঠন পবায় সংবাদ প্রকাশের পরেও থামছেনা পুকুর খননের মাটি বিক্রি সারিয়াকান্দিতে ভূমিসেবা সপ্তাহে বির্তক,কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ লফস এর আয়োজনে উম্মুক্ত স্থানের বাজেট বরাদ্দ ও গাইড লাইন শীর্ষক আলোচনা সভা সারিয়াকান্দিতে ওয়ার্ড কমিটির সমন্বয় (wc) সভা অনুষ্ঠিত সারিয়াকান্দিতে ওয়ার্ড কমিটির সমন্বয় (wc) সভা অনুষ্ঠিত আসামীর বোনের বিরুদ্ধে মামলার বাদীকে হত্যার চেষ্টা,থানায় অভিযোগ
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

রাজশাহীতে ইন্টারন্যাশনাল জুনিয়র টেনিস চ্যাম্পিয়নশিপের উদ্বোধন

রাজশাহীতে ২৯তম রাজশাহী ইন্টারন্যাশনাল (অনূর্ধ্ব-১৮) জুনিয়র টেনিস চ্যাম্পিয়নশিপের উদ্বোধন করা হয়েছে।

সোমবার (১৩ নভেম্বর) বিকাল ৩টায় এ টুর্নামেন্ট উদ্বোধন করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার তাপু।

আগামী ১৭ নভেম্বর এ টুর্নামেন্ট শেষ হবে।

উদ্বোধন অনুষ্ঠানে বিভাগীয় কমিশনার, ডিআইজি, পুলিশ কমিশনারসহ উচ্চ পদমর্যাদা অনেকেই উপস্থিত ছিলেন।

আন্তর্জাতিক টেনিস ফেডারেশনের অনুমোদনে বাংলাদেশ টেনিস ফেডারেশনের সহায়তায় ও অ্যাডভোকেট আব্দুস সালাম টেনিস কমপ্লেক্সের ব্যবস্থাপনায় এ টুর্নামেন্ট আয়োজন করা হয়েছে।

অ্যাডভোকেট আব্দুস সালাম টেনিস কমপ্লেক্সের টুর্নামেন্ট উদ্বোধন করা হয়।

এবারের টুর্নামেন্টে স্বাগতিক বাংলাদেশ এবং বিশ্বের ১২টি দেশের মোট ৮২ জন খেলোয়াড়, ২০ জন কোচ ও ম্যানেজার অংশগ্রহণ করবেন।

অংশগ্রহণকারী দেশের মধ্যে বাংলাদেশ হতে ১৫ জন বালক ও ৫ জন বালিকা, ভারত হতে ২৩ জন বালক ও ১৬ জন বালিকা, কাজাখস্তান হতে ১ জন বালিকা, দক্ষিণ কোরিয়া হতে ৭ জন বালক ও ২ জন বালিকা, আমেরিকা থেকে ১ জন বালক ও ২ জন বালিকা, থাইল্যান্ড থেকে ৪ জন বালক, নেপাল থেকে ২ জন বালক ও ২ জন বালিকা, নেদারল্যান্ডস থেকে ১ জন বালিকা, শ্রীলংকা থেকে ১ জন বালিকা অংশ নেবেন।

এছাড়াও বালক এককে ৩২ এবং বালিকা এককে ৩২ জনের মধ্য হতে ২৪ জন বালক ও ২৪ জন বালিকা শীর্ষ আইটিএফ র‌্যাংকধারী খেলোয়াড় সরাসরি মেইন ড্রতে খেলবেন।৪ জন আসবেন কোয়ালিফাইং রাউন্ড হতে এবং ৪ জন ওয়াইল্ড কার্ড পেয়ে।বালক দ্বৈত ড্র ১৬ ও বালিকা দ্বৈত ড্র হবে ১৬।

টুর্নামেন্টের কোয়ালিফাইং খেলা ১১-১২ নভেম্বর অনুষ্ঠিত হয়।১৩ তারিখ সকাল হতে বিরতিহীনভাবে মেইন ড্রয়ের খেলা অনুষ্ঠিত হয়।

বালকদের মধ্যে শীর্ষ খেলোয়াড় আমেরিকার আরাভ সম্রাট হাদা।তার আইটিএফ বিশ্ব জুনিয়র র‌্যাংকিং ৮৬৫ এবং বালিকাদের মধ্যে শীর্ষ খেলোয়াড় ভারতের আরাধ্য ভারমা।তার আইটিএফ বিশ্ব জুনিয়র র‌্যাংকিং ১৩৫৬।

এছাড়া বালকদের মধ্যে ১৩ জন এবং বালিকাদের মধ্যে ১৪ জন ওয়ার্ল্ড র‌্যাংকিং খেলোয়াড় এই টুর্নামেন্টে অংশগ্রহণ করবেন।

এবারের টুর্নামেন্টে রেফারি হিসেবে থাকছেন ভারতের জয় মুখার্জি।তিনি আইটিএফ অনুমোদিত হোয়াইট ব্যাজ রেফারি।এছাড়া টুর্নামেন্টের কোনো সমাপনী অনুষ্ঠান থাকছে না।

আগামী ১৭ নভেম্বর ফাইনাল খেলা শেষে সব বিজয়ী ও বিজিত খেলোয়াড়দের মাঝে পুরস্কার বিতরণ করা হবে।

এবারের টুর্নামেন্টর প্রধান টাইটেল থাকছে বিমান বাংলাদেশ।তাই এই টুর্নামেন্টর নাম দেওয়া হয়েছে বিমান ২৯তম রাজশাহী ইন্টারন্যাশনাল (অনূর্ধ্ব-১৮) জুনিয়র টেনিস চ্যাম্পিয়নশিপ ২০২৩।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen − fourteen =


অফিসিয়াল ফেসবুক পেজ

x