মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৯:৩৪ অপরাহ্ন
শিরোনাম :
বাঘায় রান্না ঘরের চুলার আগুনে ৫টি ঘর পুড়ে ভস্মিভূত সারিয়াকান্দিতে উপজেলা পরিষদ নির্বাচনে সকল প্রস্তুতি সম্পন্ন রংপুরের পীরগাছা উপজেলা নির্বাচন মাঠে এগিয়ে মাসুদ রাসিক মেয়রের সাথে রাজশাহী অনলাইন সাংবাদিক ফোরামের নবনির্বাচিত নেতৃবৃন্দের সাক্ষাৎ আমি নির্বাচিত হয়ে,মানুষের পাশে থেকে কাজ করতে চাই: ভাইস চেয়ারম্যান প্রার্থী ইউনুছ আলী আমি নির্বাচিত হয়ে ,মানুষের পাশে থেকে কাজ করতে চাই: ভাইস চেয়ারম্যান প্রার্থী ইউনুছ আলী সারিয়াকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে জনপ্রিয়তার শীর্ষে ভাইস চেয়ারম্যান প্রার্থী লিখন মিয়া সারিয়াকান্দিতে দিনব্যাপী গণসংযোগ ও উঠান বৈঠক করেছেন চেয়ারম্যান প্রার্থী শাহজাহান আলী সারিয়াকান্দিতে দিনব্যাপী গণসংযোগ ও উঠান বৈঠক করেছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী লিখন মিয়া বাবা মায়ের স্বপ্ন পূরন করা হলো না এনজিও কর্মী সঞ্জয়ের
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

পাবিপ্রবিতে দীপাবলি উৎসব উদযাপন

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি) মঙ্গল শোভাযাত্রা, প্রদীপ প্রজ্জ্বলন ও ধর্মীয় সঙ্গীত, নৃত্যের মাধ্যমে দীপাবলি উৎসব উদযাপন করেছে সনাতন ধর্মাবলম্বী শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও সনাতন শিক্ষার্থীরা।

গতকাল রবিবার (১২ নভেম্বর) সন্ধ্যায় সনাতন বিদ্যার্থী সংসদের আয়োজনে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মন্দিরের সামনে এ উৎসব পালন করা হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন, উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল খানের উপস্থিতিতে প্রশাসনিক ভবন থেকে মঙ্গল শোভাযাত্রা শুরু করে কেন্দ্রীয় মন্দিরে এসে ১০০১টা মাটির প্রদীপ প্রজ্বলনের মাধ্যমে দীপাবলির আনুষ্ঠানিকতা শুরু হয়।

এরপর সনাতন ধর্মাবলম্বী শিক্ষার্থীদের অংশগ্রহণে নানা আয়োজনে দীপাবলি উৎসব পালন করা হয়।মঙ্গল প্রদীপের আলোয় অন্ধকার দূর করার প্রত্যয়ে সনাতন ধর্মাবলম্বীরা এ উৎসবের আয়োজন করে।

প্রতিবছরের ন্যায় ‘সনাতন বিদ্যার্থী সংসদ, পাবিপ্রবি’ এই কার্যক্রমটি পরিচালনা করে আসছে।এরই ধারাবাহিকতায় অশুভ শক্তি বিতাড়নের প্রতীক হিসেব, মঙ্গল প্রদীপ জ্বালিয়ে এই উৎসব পালন করেন।এসময় শিক্ষার্থীরা আতশবাজি জ্বালিয়ে আনন্দধ্বনি ও কোলাহলে মেতে উঠেন।

সনাতন ধর্মাবলম্বীদের সাথে দীপাবলি উৎসবের শুভেচ্ছা বিনিময়কালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন বলেন, “দীপাবলির এই আলো তোমাদের মাধ্যমে সমাজের প্রতিটা জায়গা আলোকিত করুক”।

এসময় তিনি সবাইকে দীপাবলি’র শুভেচ্ছা জানান এবং সুন্দর আয়োজন করার জন্য সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান।এ সময় উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রথিতযশা ইতিহাসবিদ, অধ্যাপক ড. হাবিবা খাতুন ও পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল খান, বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, প্রক্টর, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী, ক্যাম্পাসের সাংবাদিকবৃন্দ ও শিক্ষার্থীবৃন্দ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen − fifteen =


অফিসিয়াল ফেসবুক পেজ

x