বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১০:০৮ পূর্বাহ্ন
শিরোনাম :
রাজশাহীতে দৈনিক মানবিক বাংলাদেশ পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালন দুর্গাপুরে প্রশাসনকে ম্যানেজ করে রাতের আঁধারে আবাদি জমিতে পুকুর খনন মোহনপুরে মদ্যপান অবস্থায় বাইক আরোহী নিহত,আহত ২ মান্দায় মহান মে দিবস পালিত মে দিবসে খাবার স্যালাইন,ক্যাপ ও পানি বিতরণ করল রাজশাহী শিক্ষা বোর্ড জাতীয় শ্রমিক লীগ রাজশাহী মহানগরের উদ্যোগে মহান মে দিবস পালন সারিয়াকান্দিতে দর্জি শ্রমিক ইউনিয়নের মহান মে দিবসে র‌্যালি ও শ্রমিক সমাবেশ সারিয়াকান্দিতে মে দিবস উপলক্ষে শ্রমিক দলের র‍্যালী ও শ্রমিক সমাবেশ সারিয়াকান্দিতে যমুনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করায় ৫০ হাজার টাকা জরিমানা সারিয়াকান্দিতে প্রতিপক্ষের হুমকিতে নিরাপত্তাহীনতায় ভুগছে কুতুবপুর গ্রামের বাসিন্দা
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

ঐক্যতান সেবা সংঘের উদ্যোগে দিনব্যাপী ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

ঠাকুরগাঁওয়ে ঐক্যতান সেবা সংঘের উদ্যোগে দিনব্যাপী ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হয়।

গতকাল রবিবার (২৯ শে অক্টোবর) সদর উপজেলার চিলারং ইউনিয়নের মহাদেবপুর জলেশ্বরী বালিকা উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে এই ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হয়।

উক্ত ক্রীড়া প্রতিযোগিতায় কালের বিবর্তনে হারিয়ে যাওয়া চার ধরনের খেলা অনুষ্ঠিত হয়।এর মধ্যে যুবকদের জন্য কলাগাছ বেঁয়ে উপরে উঠা,সর্বসাধারণের জন্য হাঁস ধরা, মহিলাদের জন্য নিজেকে বাচাঁও ও বয়স্কদের জন্য হাড়ি ভাঙ্গা।

যুবকদের জন্য কলা গাছ বেঁয়ে উঠা খেলায় একটি কলাগাছ বাশের সাথে বেধে ঝুলিয়ে দেওয়া হয়।এর পরে কলাগাছের উপর সরিষার তেল মেখে দেওয়ার পরে ক্রমান্বয়ে প্রতিযোগিরা অংশগ্রহণ করেন।প্রতিযোগিরা বার বার উপরে উঠতে গেলে কলাগাছ পিচ্ছিল হওয়ায় প্রতিযোগিরা কাদামাখা মাটিতে নিচে পরে যায়।

সর্বসাধারণের জন্য হাস খেলায় মাঠের মধ্যে নেট দিয়ে ঘেরা করে প্রতিযোগিদের চোখে কালো কাপড় বেধে হাস ধরতে দেওয়া হয়।দীর্ঘক্ষণ খেলা চলার পরে একজন হাঁস ধরতে সক্ষম হন।তিনি বিজয়ী হন।

মহিলাদের জন্য নিজেকে বাচাও খেলায় প্রত্যেক মহিলাদের হাতে একটি করে বেলুন ও আলপিন দেওয়া হয়।যে খেলার শেষ পর্যন্ত বেলুন্টি অক্ষত অবস্থায় রাখতে সক্ষম হয় তাকে বিজয়ী ঘোষণা করা হয়।

সর্বোপরি ছোটদের যেমন খুশি প্রতিযোগিতার পর বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়ার মাধ্যমে শেষ হয় এই জমকালো আয়োজন।

উক্ত ক্রীড়া অনুষ্ঠানে সংগঠনের সভাপতি, সাধারণ সম্পাদক ও উপদেষ্টা মন্ডলির সদস্যবৃন্দসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এই ক্রীড়া প্রতিযোগিতায় উৎসুক জনতার উপস্থিতি এই অনুষ্ঠানকে মনোমুগ্ধকর ও আনন্দদায়ক করে তোলে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen − 15 =


অফিসিয়াল ফেসবুক পেজ

x