বুধবার, ০১ মে ২০২৪, ১২:১৭ পূর্বাহ্ন
শিরোনাম :
সারিয়াকান্দিতে যমুনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করায় ৫০ হাজার টাকা জরিমানা সারিয়াকান্দিতে প্রতিপক্ষের হুমকিতে নিরাপত্তাহীনতায় ভুগছে কুতুবপুর গ্রামের বাসিন্দা সারিয়াকান্দিতে তীব্র তাপদাহে প্রাণিসম্পদ সুরক্ষায় করণীয় বিষয়ে লিফলেট বিতরণ সারিয়াকান্দিতে সহম্রাধিক তৃষ্ণার্তদের শরবত খাওয়ালো ইসলামী দাওয়াহ্ সেন্টার জুয়া খেলে বাগমারায় জিরো থেকে হিরো কে এই ফিরোজ? তীব্র খরায় খাদ্য সামগ্রী নিয়ে নিম্ন আয়ের মানুষের পাশে ডা. অর্ণা জামান সারিয়াকান্দিতে উপজেলা পরিষদ নির্বাচনে সাখাওয়াত হোসেন সজলকে বিজয় করা লক্ষে মতবিনিময়সভা বজ্রপাতে নিহত নাবিল খানের ষষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ,এখনো কাঁদছে পরিবার সারিয়াকান্দিতে ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ বাবার আদর্শ ধরে মানুষের স্বার্থে মানুষের জন্য কাজ করতে চাই: সাখাওয়াত হোসেন সজল
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

আলীরটেক হবে পর্যটন এলাকা : সেলিম ওসমান

দীর্ঘ প্রতিক্ষার অবসান ঘটল।অপেক্ষার পালা শেষ হয়ে হুইসেল বাজিয়ে নারায়ণগঞ্জের আলীরটেক-ডিক্রিরচর নৌরুটে চালু হলো ফেরি।

গতকাল শনিবার (১৪ অক্টোবর) দুপুরে আলীরটেক ইউনিয়নের ডিক্রিরচর ঘাটে ফেরি উদ্বোধন করেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমান।

ফেরিকে ঘিরে ধলেশ্বরী নদী পাড়ের মানুষের মাঝে উৎসবের আমেজ লক্ষ্য করা গেছে।অবহেলিত আলীরটেক ইউনিয়নের কুড়ের পাড়, ডিক্রিরচরসহ সমগ্র দীর্ঘদিন পর ইউনিয়নবাসীর সঙ্গে নারায়ণগঞ্জ জেলা শহরের যোগাযোগ সহজতর হলো।শনিবার (১৪ অক্টোবর) আনুষ্ঠানিকভাবে ফেরি চলাচল শুরু হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, সেলিম ওসমান পত্নী নাসরিন ওসমান, জেলা জাতীয় পার্টির আহবায়ক সানাউল্লাহ সানু, গোগনগর ইউনিয়নের চেয়ারম্যান ফজর আলী, নাসিক ১৮নং ওয়ার্ড কাউন্সিলর কামরুল হাসান মুন্না প্রমুখ।

সংসদ সদস্য একেএম সেলিম ওসমান বলেন, আমি শুধু একজন সংসদ সদস্য নয়, আমি একজন কৃষকও।আমি জানি এই মাটি কি পরিমাণ আলু এই বাংলাদেশের মানুষকে দিয়েছে।অনেক সময় প্রাকৃতিক কারণে অনেক ফসল উৎপাদন হয় না।

অনুষ্ঠানে সেলিম ওসমান বলেন, গত শবে বরাতের পর রোজার ঈদের পূর্বেই এখানে ফেরি চলাচলের কথা ছিলো।কিছুটা বিলম্ব হলেও আজ এই ফেরি উদ্বোধন হলো।এখন নারায়ণগঞ্জের সাথে দুরত্ব কমে আসবে, এখন আর আমরা বলবো না, আমরা গ্রামের মানুষ, আমরা বলবো, আমরা এখন শহরের মানুষ।রাস্তার পরে রাস্তা হবে।আমি থাকি আর না থাকি যে নকশা চালু হয়েছে তা চলবে।আপনারা কেউ জমি বিক্রি করবেন না, বিক্রি করলে পরে কিন্তু আফসোস করবেন।সুতরাং আলীরটেক চেয়ারম্যানের কাছে আমি অনুরোধ করবো, আজকে ফেরি উদ্বোধন হয়েছে।বিক্রি করেন না আলীরটেক হবে পর্যটন এলাকা।

তিনি আরও বলেন, আজকে কৃতিত্ব আছে প্রধানমন্ত্রী, বঙ্গবন্ধুর কণ্যা জননেত্র শেখ হাসিনার।তারই নেতৃত্বে সড়ক ও জনপথ এর অফিসাররা আমাকে আশ্বস্ত করেছে তারা এখানে ফেরি চালাবে।তাদেরকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই তারা চালু করতে পেরেছে এই জন্য।আমাদের কৃতিত্ব আছে বলে আমি মনে করি না।

ফেরি উদ্বোধন শেষে আলোচনা সভায় বক্তব্য বলে ইউনিয়নের চেয়ারম্যান জাকির হোসেন সম্পর্কে সেলিম ওসমান বলেন, আপনাদের এই আলীরটেকের চেয়ারম্যানের মতো ভালো মানুষ কিন্তু আমি আর কোথাও পাই নাই।

নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্যে একেএম সেলিম ওসমান আগামী নির্বাচনে অংশ নেয়া প্রসঙ্গে বলেন, এলাকাবাসীর উদ্দেশ্যে তিনি বলেন, যদি আপনারা অনুমতি দেন তাহলে আগামী নির্বাচন করবো।এর আগে, আমার মা অনুমতি দিয়েছিলো।আমাকে নির্বাচন করার তারপর আমার বড় বোন আমাকে নির্বাচন করতে বলেছিলো।এবার আমার জনগন আমাকে বলবে, দলের থেকে নির্বাচন করবো, নাকি আমার নিজের থেকে নির্বাচন করবো।মনোনয়ন দিবেন আপনারা আমার।আপনারা চাইলে আমি নির্বাচন করবো।

আলীরটেক ইউনিয়নের চেয়ারম্যান জাকির হোসেন সম্পর্কে সেলিম ওসমান বলেন, আপনাদের এই আলীরটেকের চেয়ারম্যানের মতো ভালো মানুষ কিন্তু আমি আর কোথাও পাই নাই।এলাকাবাসীর উদ্দেশ্যে তিনি বলেন, আমি শুধু একটা জিনিস চাই।আপনারা চেয়ারম্যানের হাতকে শক্তিশালী করবেন, তার নেতৃত্বে ঐক্যবদ্ধ থাকবেন।

আলীরটেক ইউনিয়নের চেয়ারম্যান জাকির হোসেন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্ব সেলিম ওসমান ভাইয়ের অক্লান্ত পরিশ্রমে আজ আমরা এখানে ফেরি চলাচল শুরু করতে পেরেছি।জননেত্রী শেখ হাসিনা যাতে আবারও প্রধানমন্ত্রী হতে পারেন আপনারা দোয়া করবেন।

জানা গেছে, ৩০ হাজার মানুষের একটি ইউনিয়ন আলীরটেক নারায়ণগঞ্জ সদর উপজেলার।আর বুড়িগঙ্গা নদী উপজেলার মুল ভুখন্ডকে এই ইউনিয়নকে বিচ্ছিন্ন করেছে।ইউনিয়নটি শহর থেকে মাত্র ২ কিলোমিটার দুরত্ব হলেও নদী দুটির কারণে এর দুরত্ব যেনো কোনোভাবেই কমছিলো না।অবেশেষ ফেরি উদ্বোধনের মধ্য দিয়ে এর দুরত্ব কমে আসলো বলে দাবি স্থানীয়দের।

স্থানীয়রা এসময় বলেন, পদ্মা সেতু পেয়ে ভাঙ্গা, ফরিদপুরসহ দক্ষিণাঞ্চলের মানুষে যেমন খুশী হয়েছিলো, এই ফেরি পেয়ে আমরা আলীরটেক ইউনিয়নের বাসিন্দারাও তেমন খুশী হয়েছি।

জেলা সড়ক ও জনপথ অফিসের নির্বাহী প্রকৌশলী শাহানা ফেরদৌস বলেন, আজকে উদ্বোধন হওয়া দুইটি ফেরি প্রাথমিক পর্যায়ে সকাল ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে।পরবর্তীতে প্রয়োজনবোধে অন্য ব্যবস্থা নেয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 + 18 =


অফিসিয়াল ফেসবুক পেজ

x