মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ১০:১৩ অপরাহ্ন
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

কিশোর-কিশোরী ক্লাব স্থাপন প্রকল্পের কেন্দ্রীয় শিক্ষক সমিতির আত্মপ্রকাশ

‘বাংলাদেশ কিশোর-কিশোরী ক্লাব স্থাপন প্রকল্প শিক্ষক সমিতি’ নামে নতুন একটি কেন্দ্রীয় শিক্ষক সংগঠন আত্মপ্রকাশ করেছে।

গতকাল ১০ সেপ্টেম্বর রবিবার সকাল ১১টায় ঢাকা এলিফ্যান্ট রোডস্থ কণ্ঠশীলনের কার্যালয়ে রাসেল মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মলিত শিক্ষকদের সভায় এর আত্মপ্রকাশ ঘটে।

এসময় রাসেল মাহমুদকে আহবায়ক, আশরাফ রাসেল কে সদস্য সচিব ও রুমা আকতারকে কোষাধ্যক্ষ এবং বাসু দেব নাথ, অপু কুমার দাস, মোঃ পরশ মণি, প্রদীপ চন্দ্র, অনিন্দ্য সংকর কর, মফিজুর রহমান জামাল, সাকিল আহমেদ কাজল, আরিফ আহমেদ, মোঃ মাহবুব মুর্শেদ কে যুগ্ম আহবায়ক করে দেশের বিভিন্ন জেলা থেকে আসা আবৃত্তি ও সংগীত শিক্ষকদের নিয়ে ৩১ সদস্যবিশিষ্ট একটি আহবায়ক কমিটি গঠন ও ঘোষণা করা হয়।

সারা দেশের প্রতিটি ইউনিয়নে ৪৮৮৩টি কিশোর-কিশোরী ক্লাবের মাধ্যমে সৃজনশীল ও গঠনমূলক কর্মকান্ডের শিক্ষণ ও প্রশিক্ষণ দেয়া হয় প্রত্যন্ত অঞ্চলের কিশোর-কিশোরীদের। সমাজের বিভিন্ন স্তরে এবং তৃণমূলে কিশোর-কিশোরীরা জেন্ডার বৈষম্য, সেক্সুয়াল হেরেজমেন্ট রোধে মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের একটি বিশেষ প্রকল্প এটি।এ প্রকল্পে সমস্যার প্রতিকার ও প্রতিরোধে কিশোর-কিশোরীদের সচেতনতা বৃদ্ধির নিমিত্তে সংগীত, আবৃত্তিসহ ক্যারাতে ও বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে সাংস্কৃতিক পরিমন্ডল গড়ে তুলে আত্মনির্ভরশীল ও দক্ষ মানবসম্পদে রূপান্তর করার দৃঢ়প্রত্যয়ে দেশের তৃণমূল পর্যায়ে প্রান্তিক কিশোর-কিশোরীদের সম্পর্ককে সুদৃঢ় করার মাধ্যমে সমাজে ইতিবাচক পরিবর্তন আনয়নের কার্যক্রম চলছে।

ক্লাবের সংগীত ও আবৃত্তি শিক্ষকদের নিয়ে গঠিত এই কমিটি শিক্ষকদের পারস্পরিক ভ্রাতৃত্ব-বন্ধন আরো দৃঢ় করার কাছে ভূমিকা রাখবে বলে সভায় আশাবাদ ব্যক্ত করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × 2 =


অফিসিয়াল ফেসবুক পেজ

x