বুধবার, ০৮ মে ২০২৪, ০৪:৪৮ অপরাহ্ন
শিরোনাম :
বাঘায় রান্না ঘরের চুলার আগুনে ৫টি ঘর পুড়ে ভস্মিভূত সারিয়াকান্দিতে উপজেলা পরিষদ নির্বাচনে সকল প্রস্তুতি সম্পন্ন রংপুরের পীরগাছা উপজেলা নির্বাচন মাঠে এগিয়ে মাসুদ রাসিক মেয়রের সাথে রাজশাহী অনলাইন সাংবাদিক ফোরামের নবনির্বাচিত নেতৃবৃন্দের সাক্ষাৎ আমি নির্বাচিত হয়ে,মানুষের পাশে থেকে কাজ করতে চাই: ভাইস চেয়ারম্যান প্রার্থী ইউনুছ আলী আমি নির্বাচিত হয়ে ,মানুষের পাশে থেকে কাজ করতে চাই: ভাইস চেয়ারম্যান প্রার্থী ইউনুছ আলী সারিয়াকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে জনপ্রিয়তার শীর্ষে ভাইস চেয়ারম্যান প্রার্থী লিখন মিয়া সারিয়াকান্দিতে দিনব্যাপী গণসংযোগ ও উঠান বৈঠক করেছেন চেয়ারম্যান প্রার্থী শাহজাহান আলী সারিয়াকান্দিতে দিনব্যাপী গণসংযোগ ও উঠান বৈঠক করেছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী লিখন মিয়া বাবা মায়ের স্বপ্ন পূরন করা হলো না এনজিও কর্মী সঞ্জয়ের
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

‘মাদকদ্রব্য নিষিদ্ধ কমিশন’ গঠনের আহবান নতুনধারার

মাদকমুক্ত দেশ গড়ার জন্য নতুনধারা বাংলাদেশ এনডিবি ৫ প্রস্তাব উপস্থাপন করেছে স্বরাষ্ট্রমন্ত্রীসহ সংশ্লিষ্টদের প্রতি।

নতুনধারা বাংলাদেশ এনডিবির চেয়ারম্যান মোমিন মেহেদী, প্রেসিডিয়াম মেম্বার রাশেদা চৌধুরী, সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, ভাইস চেয়ারম্যান পলাশ চন্দ্র চন্দন, ভারপ্রাপ্ত মহাসচিব নিপুন মিস্ত্রী ও সাংগঠনিক সম্পাদক ওয়াজেদ রানা প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই প্রস্তাব উপস্থাপন করেন।

প্রস্তাবগুলো হলো-

১. অনতিবিলম্বে ‘মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর’ পরিবর্তন করে ‘মাদকদ্রব্য নিষিদ্ধ কমিশন’ বাস্তবায়ন করতে হবে।

২. বর্ডার গার্ড ও সেনাবাহিনীর যৌথ টহল বৃদ্ধি করে সীমান্ত হত্যা-চোরা চালান ১০০% বন্ধ করতে হবে।

৩. ‘মাদকদ্রব্য নিষিদ্ধ বিশেষ ট্রাইবুনাল’ গঠন ও ৩ মাসের মধ্যে প্রমাণিত মাদক বিক্রেতা-ক্রেতাকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদানের আইন পাস করতে হবে।

৪. পুলিশ-প্রশাসনের কোন ব্যক্তি মাদকদ্রব্য বিক্রিতে সহায়তা করার প্রমাণ পেলে সাথে সাথে চাকুরি থেকে অব্যহতি এবং ৩ মাসের মধ্যে ‘মাদকদ্রব্য নিষিদ্ধ বিশেষ ট্রাইবুনাল’-এর মাধ্যমে শাস্তি কার্যকর করতে হবে।

৫. দেশের সকল হোটেল-রেস্টুরেন্ট-বারে মাদকদ্রব্য বিক্রি নিষিদ্ধ ও মদ বিক্রি-ক্রয়-এর সকল লাইসেন্স বাতিল করতে হবে।

বিবৃতিতে মোমিন মেহেদী আরো বলেন, মদসহ সকল মাদকদ্রব্য নিষিদ্ধের দাবিতে বাংলাদেশে সবচেয়ে বেশি সোচ্চার নতুনধারার রাজনীতিকগণ।তারা চায় মাদকমুক্ত-মাদকাসক্তমুক্ত সমৃদ্ধ সোনার বাংলাদেশ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 − 7 =


অফিসিয়াল ফেসবুক পেজ

x