মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৯:৪৭ অপরাহ্ন
শিরোনাম :
সারিয়াকান্দিতে যমুনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করায় ৫০ হাজার টাকা জরিমানা সারিয়াকান্দিতে প্রতিপক্ষের হুমকিতে নিরাপত্তাহীনতায় ভুগছে কুতুবপুর গ্রামের বাসিন্দা সারিয়াকান্দিতে তীব্র তাপদাহে প্রাণিসম্পদ সুরক্ষায় করণীয় বিষয়ে লিফলেট বিতরণ সারিয়াকান্দিতে সহম্রাধিক তৃষ্ণার্তদের শরবত খাওয়ালো ইসলামী দাওয়াহ্ সেন্টার জুয়া খেলে বাগমারায় জিরো থেকে হিরো কে এই ফিরোজ? তীব্র খরায় খাদ্য সামগ্রী নিয়ে নিম্ন আয়ের মানুষের পাশে ডা. অর্ণা জামান সারিয়াকান্দিতে উপজেলা পরিষদ নির্বাচনে সাখাওয়াত হোসেন সজলকে বিজয় করা লক্ষে মতবিনিময়সভা বজ্রপাতে নিহত নাবিল খানের ষষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ,এখনো কাঁদছে পরিবার সারিয়াকান্দিতে ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ বাবার আদর্শ ধরে মানুষের স্বার্থে মানুষের জন্য কাজ করতে চাই: সাখাওয়াত হোসেন সজল
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

নালিতাবাড়ীতে ১৪৪ ধারা ভঙ্গ করায় যুবক গ্রেফতার

শেরপুরের নালিতাবাড়ীতে জমি নিয়ে বিরোধে ১৪৪ ধারা ভঙ্গ করায় এক যুবককে গ্রেফতার করেছে থানা পুলিশ।

গতকাল শনিবার বিকেলে উপজেলার কাপাসিয়া গ্রাম থেকে ওই যুবককে গ্রেফতারের পর আজ রোববার দুপুরে তাঁকে আদালতে পাঠানো হয়।

গ্রেফতারকৃত ওই যুবকের নাম সোহেল রানা (২৫)। তিনি পৌর শহরের গড়কান্দা এলাকার শহীদুল ইসলামের ছেলে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, উপজেলার কাপাসিয়া গ্রামের আবু বক্কর সিদ্দিকের ভোগদখলে থাকা ৩১ শতাংশ জমি নিয়ে ইসমাইল হোসেনের সাথে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিলো। পরে এনিয়ে আদালতে মামলা দায়ের করেন আবু বক্কর সিদ্দিক।

সম্প্রতি মামলার শুনানী শেষে আদালত হতে জমি আবু বক্কর সিদ্দিককে বুঝিয়ে দিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নালিতাবাড়ী থানাকে নির্দেশ দেওয়া হয়। এছাড়াও ইসমাইল হোসেনসহ তাঁর সঙ্গীদের ওই জমিতে প্রবেশের ক্ষেত্রে ১৪৪ ধারা জারি করে আদালত।

পরে গত শনিবার সকালে নালিতাবাড়ী থানার উপপরিদর্শক (এসআই) সাফায়েত হোসেন সঙ্গীয় পুলিশ সদস্যদের নিয়ে আবু বক্কর সিদ্দিককে ওই জমি বুঝিয়ে দিতে যান। এসময় স্থানীয় ইউপি সদস্য আমির হোসেনসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে জমি বুঝিয়ে দেওয়া হয়।

পরে দুপুরে পুলিশ চলে এলে ইসমাইলের সঙ্গীরা আবু বক্কর সিদ্দিকের বাড়িতে অতর্কিত হামলা চালায়। এসময় আবু বক্কর সিদ্দিকের স্ত্রী কল্পনা আক্তার শিল্পীকে বাঁশ ও লাঠি দিয়ে বেধড়ক পিটিয়ে পাশের পুকুরে ফেলে দেওয়া হয়। তিনি বর্তমানে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।পরে খবর পেয়ে পুলিশ অভিযান চালিয়ে শনিবার বিকেলেই সোহেল রানা নামে এক যুবককে গ্রেফতার করে।

ভুক্তভোগী নারী কল্পনা আক্তার শিল্পী বলেন, ‘আদালতের রায়ের পর পুলিশক্সমেম্বারসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিরা আমাদের জমি বুঝিয়ে দেন।কিন্তু পুলিশ চলে যেতেই ইসমাইলের নির্দেশে সোহেলসহ ৭/৮ জন আমাদের বাসায় হামলা চালায়।পরে আমাকে বাঁশ ও কাঠ দিয়ে বেধড়ক পিটিয়ে পুকুরে ফেলে দেয়। আমি এই সন্রাসীদের বিচার চাই।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক সোনিয়া বলেন, ভুক্তভোগী ওই নারীর শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে। তিনি বর্তমানে হাসপাতালে ভর্তি আছেন।

এ বিষয়ে জানতে চাইলে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমদাদুল হক বলেন, আদালত অবমাননা করে ১৪৪ ধারা ভঙ্গ করায় সোহেল নামে এক যুবককে গ্রেফতার করা হয়। রোববার দুপুরে তাঁকে আদালতে প্রেরণ করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

12 + twelve =


অফিসিয়াল ফেসবুক পেজ

x