শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৪:২২ অপরাহ্ন
শিরোনাম :
স্মার্ট বাংলাদেশ গঠনে বাংলাদেশ স্কাউটস হবে আলোকবর্তিকা : এলজিআরডি প্রতিমন্ত্রী রাজশাহী মহানগর বিএনপির ৩০টি ওয়ার্ডের কমিটি ঘোষণা বগুড়ার খামারকান্দী সূর্য সন্তান ক্লাবের আয়োজনে ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত বগুড়ায় শিশু তামিম হত্যার মূল রহস্য উদঘাটন,গ্রেফতার-১ রাজশাহীর সাথে সারাদেশের রেল যোগাযোগ বিচ্ছিন্ন রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ বৃষ্টিপাতের রেকর্ড বড়াইল উচ্চ বিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের উদ্যোগে বৃক্ষরোপণ বাগমারায় অনলাইন জুয়ার কালো থাবায় নিঃস্ব হচ্ছে তরুণ সমাজ বাগমারায় তৃতীয় লিঙ্গের নেতৃত্ব ক্ষমতায়নে সাংবাদিকদের সঙ্গে আলোচনা সভা অনুষ্ঠিত রাজশাহীতে জাসদ নেতা শফির মুক্তির দাবিতে বিক্ষোভ-সমাবেশ
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

মোংলার ৪০টি মসজিদের প্রায় ৩০ হাজার মানুষের উন্মুক্ত স্থানে ঈদের নামাজ আদায়

মোংলা বন্দর নগরীর কেন্দ্রীয় ঈদগাহ মাঠে ঈদুল ফিতরের প্রথম জামাত অনুষ্টিত হয়েছে সকাল সাড়ে ৭টায়।দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হয় সকাল ৮টায়।দুইটি জামাতে প্রায় ত্রিশ হাজার লোকের সমাগম হয়েছে এবারের উম্মুক্ত স্থানে ঈদুল ফিতরের নামাজে।

বন্দর সৃষ্টির ৭৪ পর বন্দর নগরী মোংলার মুসল্লীরা সম্মিলিতভাবে উম্মুক্ত স্থানে ঈদুল ফিতরের নামাজ আদায় করেছে।গত তিন বছর যাবত পৌর ও ইউনিয়ন পর্যায়ের ধর্মপ্রান মুসলমানরা উম্মুক্ত স্থানে নামাজ আদায় করে আসছে।

মোংলার কেন্দ্রীয় ঈদগাহ মাঠে প্রথম জামাত অনুষ্ঠিত হয় সকাল সাড়ে ৭টায়।একই স্থানে দ্বিতীয় জামাত শুরু হয় সকাল ৮টায়।দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর উম্মুক্ত স্থানে সকলে মিলে ঈদুল ফিতরের নামাজ আদায় করেন ধর্মপ্রান মুসল্লিরা।

এ সময় নামাজ শেষে দেশ ও জাতির কল্যান কামনায় দোয়া-মোনাজাত করেন বাজার জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা মোঃ তৈয়েবুর রহমান।

এবারে ৪০টি মসজিদের প্রায় ৩০ হাজার মুসল্লি ঈদের জামাতে অংশ নেন।আবহাওয়া অনুকুলে থাকায় ঈদুল ফিতরের নামাজ উম্মুক্ত স্থানে আদায় করতে পেরে খুশি মুসল্লিরা।

পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আঃ রহমান, মোংলা থানার অফিসার ইনচার্জ মোহাম্মাদ কে এম আজিজুল ইসলাম ও স্থানীয় জনপ্রতিনিধিসহ অনেকেই উপস্থিত ছিলেন।

দুরদুরন্ত থেকে আসা মুসল্লীরা ঈদের জামাত উম্মুক্ত স্থানে ঈদগাহে পড়তে পাড়ায় মুসল্লিরা আল্লাহর দরবারে শুকরিয়া আদায় করেন।

মোংলা পোর্ট পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আঃ রহমান বলেন, বন্দর সৃষ্টির পর গত তিন বছর যাবত সকল ধর্মপ্রান মানুষ বছরের দুটি ঈদের নামাজ আমরা একত্রে আদায় করে আসছি।এর আগে যার যার মসজিদে নামাজ আদায় করতো।পৌর কর্তৃপক্ষের উদ্দোগ্যে আজ ঈদের দিনে পিছনের সকল ভেদাভেদ ভুলে মিলে-মিশে কাধে কাধ মিলিয়ে উম্মুক্ত স্থানে নামাজ আদায় করা এটি যেমন মনে আনন্দো, মেতনই সবাই মিলে মহান আল্লাহকে ডেকে জীবনের সকল গুনা ও অপরাধ ক্ষমা চাওয়ার সময়। 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen + fifteen =


অফিসিয়াল ফেসবুক পেজ

x
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com