বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম :
বাগমারাবাসীর সেবা করে যেতে চাই-এমপি আবুল কালাম আজাদ প্রচন্ড দাবদাহে পথচারী ও শ্রমজীবীদের মধ্যে হাতীবান্ধায় শরবত বিতরণ কমলাপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে ছালাম মৃধার উঠান বৈঠকে জনতার ঢল নিজেই এখন গরম ও লোডশেডিং চলচ্চিত্র শিল্পী সমিতির দুঃখ প্রকাশ,দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার অঙ্গীকার আশুলিয়ায় জাতীয় শ্রমিক লীগের মে দিবসের প্রস্তুতি সভা মাদক অপরাধ করতে উৎসাহিত করে : রাজশাহী বিভাগীয় কমিশনার হুমায়ুন কবীর আদালতের নির্দেশে বগুড়ার নন্দীগ্রাম থেকে উদ্ধার হওয়া মূর্তি মহাস্থান জাদুঘরে হস্তান্তর লিগ্যাল এইড’র পক্ষ থেকে রাসিক মেয়রকে সম্মাননা স্মারক প্রদান
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

ঈদের প্রস্তুতি নিয়ে নৃত্যশিল্পী মোহাম্মদ দ্বীপের একান্ত সাক্ষাৎকার 

কদিন বাদেই ঈদ।ঈদ নিয়ে সবার মধ্যেই ব্যস্ততা বিরাজ করছে।নৃত্যশিল্পীরাও কম ব্যস্ত না।আর সেটা যদি আন্তর্জাতিক নৃত্যশিল্পী মোহাম্মদ দ্বীপ হয় তবে তো ব্যস্ততার কোনো শেষ নেই।সকল ব্যস্ততার ভীড়ে মুঠোফোনে কথা হয় নৃত্যশিল্পী মোহাম্মদ দ্বীপের সাথে।সাক্ষাৎকার নিয়েছেন নিজস্ব প্রতিবেদক।

কেমন আছেন?

জি ভালো আছি তবে একটু শারীরিক ভাবে অসুস্থ।

ঈদে বাংলাদেশ আসার কথা ছিল আসবেন কী?

এবছর ঈদে বাংলাদেশে যাওয়ার কথা থাকলেও শারীরিক অসুস্থতার কারণে সব ঠিক থাকার পযাওয়া হলো না তবে ঈদুল আযহায় বাংলাদেশে অবশ্যই আসবো ঈদ করতে?

ঈদের কেনাকাটা হয়েছে?

প্রতিবারের মত এবারও ঈদে নতুন পাঞ্জাবী পড়বো।তবে বাংলাদেশী পাঞ্জাবী সেট সহ জুতা সব কিছুই বাংলাদেশী পন্য। যেহেতু অনলাইনে অর্ডার করে সহজেই নিয়ে আসা যায়।আমি সব সময় আমার ভাইয়ের ছেলে মাহিরের সাথে মিল রেখে একই রকম পোষাক পরিধান করছেন বিগত ৯ বছর যাবৎ। এবারের ঈদেও এর ব্যতিক্রম হবে না বলে জানালেন।

ঈদের দিন কী করা হয়?

ঈদের দিন আমার খুব মন খারাপ থাকে মায়ের জন্য ও পরিবারের সবার জন্য।তাই ঈদের নামাজ শেষ করে সবার সাথে মোবাইল ফোনে কথা বলি ও সালাম বিনিময় করি।এরপর তিনি আত্মীয় স্বজনের বাড়িতে ও পরে বন্ধুবান্ধবের সাথে দেখা করি।ঈদের পরদিন আমি সব সময় বিগত ১৩ বছর যাবত আমি আমার বাড়িতে ঈদ পূর্ণমিলনী করে থাকি।আমি আমার বাড়িতে শিল্পী ছাড়াও অনেক শ্রেনী পেশার লোকজনদের দাওয়াত করি।বেশ হৈ হুল্লোড় করে ঈদ উৎযাপন করি।আমি শুধু একাই আনন্দ করি না আমার পরিচিত যারা বাংলাদেশে আছেন তাঁরাও যেন ভালো করে ঈদ করতে পারেন তাদের জন্যও টাকা প্রেরন করি।

আগামীতে কী কী কাজ করবেন?

যেহুতু রমজানের একমাস আমি কোন ধরনের নৃত্যের অনুষ্ঠান করিনা বা কোন ধরনের পার্টিতে যোগ যাই না শুধুমাত্র ইবাদত বন্দেগী নিয়ে থাকি।তাই ঈদের পর থেকে বেশ কিছু অনুষ্ঠানে আমি চমৎকার কিছু নৃত্যের কম্পজিশন নিয়ে দর্শকদের কাছে হাজির হবো।ঈদের পরে হবে স্বাধীনতা দিবস, ঈদ পূর্ণমিলনী ও পহেলা বৈশাখের অনুষ্ঠান তবে সব কিছু নির্ভর করছে তাঁর শারীরিক সুস্থতার উপর।পরিশেষে সবাইকে অগ্রিম ঈদের শুভেচ্ছা জানায় ও আমার শারীরিক সুস্হতার জন্য সবার কাছে দোয়া কামনা চাই।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three + 20 =


অফিসিয়াল ফেসবুক পেজ

x