মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৩:৫০ অপরাহ্ন
শিরোনাম:
সারিয়াকান্দিতে নিখোঁজের ৯ দিন পর ফুফাতো ভাইয়ের বাড়ি থেকে শিক্ষার্থীর বস্তাবন্দী অর্ধগলিত লাশ উদ্ধার বাঘায় অভিযান চালিয়ে দুটি ডায়াগনস্টিক সেন্টার বন্ধ বাঘায় বকেয়া বিলের লাইন বিচ্ছিন্ন করতে গিয়ে মারধরের শিকার লাইনম্যান সোনাতলায় রাস্তার পাশে ঝুকিপূর্ণ পুকুর খননের অভিযোগ,হুমকিতে বসতভিটা ও রাস্তা মিতালী এক্সপ্রেসের ইঞ্জিনের ধাক্কায় প্রাণ গেল দুইজনের বাগমারায় হাত বাড়ালেই মিলছে মাদক,উদ্বিগ্ন অভিভাবকরা তাহেরপুর পুলিশ তদন্ত কেন্দ্রের অভিযানে শীর্ষ মাদক ব্যবসায়ী জুয়েল গ্রেফতার রাজশাহীতে র‍্যাবের অভিযানে গাঁজাসহ ২ মাদক ব্যবসায়ী ও ৪ মাদকসেবী গ্রেফতার রাজশাহীর লক্ষীপুরে ওয়ানওয়ে রাস্তা খুলে দেওয়ার দাবিতে মানববন্ধন রাজশাহীতে ফেব্রুয়ারী মাসে ১০ নারী-শিশু নির্যাতনের শিকার
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

২৮০ আসনের প্রার্থী ঘোষণা করল তৃণমূল বিএনপি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য দলীয় প্রার্থীদের নাম ঘোষণা করছে তৃণমূল বিএনপি।৩০০ আসনের মধ্যে ২৮০টিতে প্রার্থীর নাম ঘোষণা করেছে দলটি।

ঘোষিত প্রার্থীদের মধ্যে পাঁচজন সাবেক সংসদ সদস্য রয়েছেন।বাকি আসনগুলোতে পরবর্তীতে প্রার্থীর নাম ঘোষণা করা হবে বলেও জানানো হয়েছে।

সোমবার (২৯ নভেম্বর) সন্ধ্যায় রাজধানীর পল্টনের তৃণমূল বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলটির মহাসচিব তৈমুর আলম খন্দকার দলীয় প্রার্থীদের নাম ঘোষণা করেন।এ সময় সেখানে দলের চেয়ারপার্সন শমসের মবিন চৌধুরী ও নির্বাহী চেয়ারপার্সন অন্তরা সেলিমা হুদা উপস্থিত ছিলেন না।

তৃণমূল বিএনপির পক্ষে ২৮০টি আসনের প্রার্থী ঘোষণার দাবি করা হয়েছে।তবে, দলটির পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো তালিকা পর্যালোচনা করে ৭০টি আসনের প্রার্থীর নাম পাওয়া গেছে।

ঢাকা বিভাগে দলটির ১৪টি আসন, রাজশাহী বিভাগের ১৩টি, চট্টগ্রাম বিভাগের ১৪টি, ময়মনসিংহ বিভাগের আটটি, খুলনা বিভাগের তিনটি, বরিশাল বিভাগের দুটি এবং রংপুর বিভাগের ১২টি আসনে দলটির কোনো প্রার্থী পাওয়া যায়নি।

তৃণমূল বিএনপি ঘোষিত প্রার্থীদের তালিকায় থাকা সাবেক সংসদ সদস্যরা হলেন-মৌলভীবাজার-২ আসনে এম এম শাহীন, লহ্মীপুর ১ আসনে এম এ আউয়াল, সাতক্ষীরা-৪ আসনে এইচ এম গোলাম রেজা, ঝিনাইদহ-২ আসনে নুরুদ্দিন আহমেদ ও মেহেরপুর-২ আসনে আবদুল গণি।

তৃণমূল বিএনপির চেয়ারপার্সন শমসের মবিন চৌধুরী সিলেট- ৬ (বিয়ানীবাজার-গোলাপগঞ্জ), নির্বাহী চেয়ারপার্সন অন্তরা হুদা মুন্সীগঞ্জ-১, মহাসচিব তৈমুর আলম খন্দকার নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসন থেকে দলের মনোনয়ন পেয়েছেন।

এদিকে, জাতীয় নির্বাচন সামনে রেখে আত্মপ্রকাশ করা ‘প্রগতিশীল গণতান্ত্রিক ফোরাম’ দলটির প্রার্থীরা তৃণমূল বিএনপির প্রতীকে নির্বাচনে অংশ নেবেন।এর মধ্যে প্রগতিশীল গণতান্ত্রিক ফোরামের চেয়ারম্যান নাজিম উদ্দিন চট্টগ্রাম-৫ আসন এবং সাধারণ সম্পাদক আজিম উদ্দিন ফেনী-৩ আসন থেকে তৃণমূল বিএনপির মনোনয়ন পেয়েছেন।

তৃণমূল বিএনপির সঙ্গে জোটবদ্ধভাবে নির্বাচন করবে ‘প্রগতিশীল ইসলামী জোট’ নামের আরেকটি রাজনৈতিক মোর্চা।১৫ দলীয় এ জোটের চেয়ারম্যান সাবেক সংসদ সদস্য এম এ আউয়াল লহ্মীপুর-১ আসন এবং সদস্য সচিব নুরুল ইসলাম খান ময়মনসিংহ-২ আসন থেকে তৃণমূল বিএনপির মনোনয়ন পেয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অফিসিয়াল ফেসবুক পেজ