শনিবার, ১৮ মে ২০২৪, ০৫:৫৮ অপরাহ্ন
শিরোনাম :
বিয়েতে রাজি না হওয়ায় আত্মহত্যা, প্রতিপক্ষকে ফাঁসাতে মামলা সারিয়াকান্দির সেই মেধাবী ছাত্র সাকিবুল হাসানের দায়িত্ব নিলেন সাহাদারা মান্নান এমপি সারিয়াকান্দিতে জিপিএ-৫ পেয়েও অর্থের অভাবে কলেজে ভর্তি অনিশ্চিত সাকিবুল হাসানের সারিয়াকান্দিতে ইউএনও’র সাথে নবনির্বাচিত ভাইস চেয়ারম্যানের শুভেচ্ছা বিনিময় সারিয়াকান্দিতে সরকারি খাদ্য গুদামে ইরি-বোরো ধান ও চাল সংগ্রহের শুভ উদ্বোধন সারিয়াকান্দিতে ট্যাপেন্টাডল ট্যাবলেটসহ গ্রেফতার-২ নালিতাবাড়ী খাদ্য গুদামে ধান-চাল সংগ্রহের উদ্বোধন অনুষ্ঠিত সারিয়াকান্দিতে অভিবাসী কর্মীদের পুনঃএকত্রীকরণে রেইজ প্রকল্পের ভূমিকা’ শীর্ষক ওরিয়েন্টেশন জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধিতে লালমনিরহাট জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যানের শ্রদ্ধা সারিয়াকান্দিতে পূর্ব শত্রুতার জেরে এক যুবককে ছুরিকাঘাত
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

তরুণ বয়সে সফল উদ্যোক্তা জুবায়ের হাসান চয়ন

জুবায়ের হাসান চয়ন, শিক্ষার্থী আবু-আব্বাছ কলেজ, নেত্রকোণা।এর মধ্যেই ডিজিটাল মার্কেটিং দুনিয়ায় রেখেছেন সাফল্যের পদধূলি।জুবায়ের হাসান চয়ন একাধারে ব্যবসায়িক, ইনফ্লুয়েন্সার, উদ্যোক্তা এবং সংগীত শিল্পী।

২৪ বছর বয়সী এই তরুণের বেড়ে ওঠা বাংলাদেশের অন্যতম প্রাচীন শহর নেত্রকোণা।ছোটবেলা থেকেই নতুন কিছু করার চিন্তা সর্বদা তাকে দাপিয়ে বেড়াত।

চাকরীর আশায় বসে না থেকে ব্যবসার মাধ্যমে মাত্র ২৪ বছর বয়সেই ঈর্ষনীয় সাফল্য অর্জন করেছেন জুবায়ের হাসান চয়ন।নিজে স্বনির্ভর হওয়ার পাশাপাশি অসংখ্য তরুণের জন্য কাজের সুযোগ সৃষ্টি করেছেন।তার সফলতা দেখে এখন আরও অনেক তরুণই এই পেশায় আগ্রহী হয়ে উঠেছেন।

জুবায়ের হাসান চয়ন প্রথম থেকেই নতুন কিছু করতে আগ্রহী ছিলেন।তার কঠিন পরিশ্রম ও লক্ষ্য আজ সফলতার দ্বারপ্রান্তে দাঁড় করিয়ে দিয়েছে।অল্প বয়স থেকেই ব্যবসা শুরু করেন তিনি।তার প্রতিষ্ঠানের নাম ‘Jubayer Official’ মূলত অনলাইন মার্কেটিং ও ফেসবুকের জন্য কন্টেন্ট তৈরির কাজ করছে তার প্রতিষ্ঠানটি।বিভিন্ন ধরনের এজেন্সির হয়ে কনটেন্ট প্রজেকশন এবং ডিস্ট্রিবিউশনের মাধ্যমে ব্যবসা করেন তারা।

বর্তমান যুগে ব্যবসা বিশাল একটি সম্ভাবনা ক্ষেত্রে বলে মনে করেন জুবায়ের হাসান চয়ন।তিনি জানান, দিন দিন এর গুরুত্ব বাড়ছে।ব্যবসা ও অনলাইন মার্কেটিং নিয়ে কাজ শুরু করতে চাইলে প্রথমে তার দক্ষতা বাড়াতে হবে।কারণ সঠিক জ্ঞান নিয়ে এই সফলতার দিকে এগিয়ে যাওয়া যায়।এর জন্য সবার প্রথমে দক্ষতা বাড়াতে হবে।এরপর অনুসন্ধান করতে হবে প্রতিনিয়ত চোখ কান খোলা রেখে।পাশাপাশি জানতে হবে বিভিন্ন টুলস এর ব্যবহার।কি ধরনের কনটেন্ট পছন্দ করছে লাখো মানুষ সেদিকে খেয়াল রাখতে হবে।

অনলাইন মার্কেটিং এর ক্ষেত্রে কনটেন্ট তৈরি ভীষণ গুরুত্বপূর্ণ বলে জানান জুবায়ের হাসান চয়ন।আবার অনেকেই ভালো কনটেন্ট তৈরি করেও অনলাইন মার্কেটিং নিয়ে কাজ করার সুযোগ পাচ্ছে না।তাদের জন্য সবসময় কিছু একটা করার স্বপ্ন দেখেন জুবায়ের হাসান চয়ন।

নিজের ক্যারিয়ার শুরুতে পার করেছেন অনেক ধরনের বাধা বিপত্তি।তাই ডিজিটাল দুনিয়ার কাজ করতে আসা তরুণরা যেন বাধার সম্মুখীন না হয়, সেজন্য জুবায়ের হাসান চয়ন চেষ্টা করে যাচ্ছেন নিজ জায়গা থেকে।

এছাড়াও সামাজিক দায়বদ্ধতা থেকে তিনি সামাজিক নানা কর্মকাণ্ডে যুক্ত রয়েছেন।এছাড়াও তিনি গান করেন।

জুবায়ের হাসান চয়ন বিশ্বাস করেন যে, পজিটিভিটি ছড়িয়ে দেয়ার মাধ্যমে সমাজকে পরিবর্তন করা সম্ভব।তিনি বুঝিয়েছেন যে সত্য ছড়িয়ে দেয়ার মাধ্যমে এই সমাজে মিথ্যা কে ঢেকে দেয়া সম্ভব।

একজন ব্যবসায়িক হিসেবে জুবায়ের হাসান চয়ন বিশ্বাস করেন সফলতার কোন শর্টকাট পথ নেই। মানুষ নিজের সততা, একাগ্রতা, কাজ এবং পরিশ্রম দিয়ে সফল হয়ে উঠে।যেখানে মানুষের কাজের কোনো সততা নেই সেখানে কাজের প্রকৃত সম্মান পাওয়া যায় না এবং প্রকৃত সফলতা পাওয়া যায় না।তাই প্রতিটি মানুষের সততা ঠিক রেখে কাজ করা উচিত।পরিশ্রম মানুষকে সফলতার চূড়ায় নিয়ে যায়।সততা ও ধৈর্য ধরে পরিশ্রম করলে সফলতা আসবেই।

ডিজিটাল চ্যানেল ব্যবহার করে পণ্যের প্রমোশন করাই হচ্ছে অনলাইন মার্কেটিং।সোশ্যাল মিডিয়া, সার্চ ইঞ্জিন, ইনফ্লুয়েন্সার্ মার্কেটিং-এসবই অনলাইন মার্কেটিং এর অন্তর্ভুক্ত।প্রথাগত চাকরির বাজারে ছুটতে ছুটতে জীবনের অর্ধেক সময়টাই পার হয়ে যায় বাংলাদেশের শিক্ষার্থীদের।তাই বর্তমান সময়ে তাল মিলাতে চাইলে প্রথাগত চিন্তাভাবনা ছেড়ে ভাবতে হবে নতুন কিছু।এই দিক থেকে ব্যবসা ও অনলাইন মার্কেটিং একটি সম্ভাবনাময় পেশা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen + four =


অফিসিয়াল ফেসবুক পেজ

x