শনিবার, ০৪ মে ২০২৪, ০৫:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম :
রাজশাহীতে কর্তব্যরত ট্রাফিক পুলিশ সদস্যদের মাঝে গ্লুকোজ বিতরণ রাজশাহীতে দৈনিক মানবিক বাংলাদেশ পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালন দুর্গাপুরে প্রশাসনকে ম্যানেজ করে রাতের আঁধারে আবাদি জমিতে পুকুর খনন মোহনপুরে মদ্যপান অবস্থায় বাইক আরোহী নিহত,আহত ২ মান্দায় মহান মে দিবস পালিত মে দিবসে খাবার স্যালাইন,ক্যাপ ও পানি বিতরণ করল রাজশাহী শিক্ষা বোর্ড জাতীয় শ্রমিক লীগ রাজশাহী মহানগরের উদ্যোগে মহান মে দিবস পালন সারিয়াকান্দিতে দর্জি শ্রমিক ইউনিয়নের মহান মে দিবসে র‌্যালি ও শ্রমিক সমাবেশ সারিয়াকান্দিতে মে দিবস উপলক্ষে শ্রমিক দলের র‍্যালী ও শ্রমিক সমাবেশ সারিয়াকান্দিতে যমুনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করায় ৫০ হাজার টাকা জরিমানা
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

রমজান উপলক্ষে ফ্রী কুরআন শিক্ষা কোর্সের উদ্বোধন

ফরিদপুরের ভাঙ্গা উপজেলায় পবিত্র রমজান মাস উপলক্ষে ফ্রী কুরআন শিক্ষা কোর্স চালু করেছে আয়াতুন্নেছা ফাউন্ডেশন।সম্পূর্ণ বিনামূল্যে পবিত্র কুরআন শরীফ বিতরণ এবং সহি শুদ্ধভাবে কুরআন শিক্ষা দিবে এ প্রতিষ্ঠানটি।এতে ব্যাপক প্রসংশা করছে এলাকাবাসী।

শনিবার (১৮ মার্চ) সকালে উপজেলার পূর্বসদরদী গ্রামের আশ্রয় প্রকল্পের কেন্দ্র থেকে আনুষ্ঠানিক এ উদ্বোধন করা হয়।

আয়াতুন নেসা ফাউন্ডেশন এর চেয়ারম্যান আমেরিকা প্রবাসী মো. সাকিব হাসান হায়দারের পিতা আব্দুল হালিম মাতুব্বরের সভাপতিত্বে ও মুফতী মোস্তফা হুসাইনের পরিচালনায় এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, ইমাম, মোয়াজ্জিন, সাংবাদিক ও ওলামা মাশায়েখ দের পরামর্শ নিয়ে এই কুরআন শিক্ষাকোর্স উদ্বোধন করা হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে সেসমময় উপস্থিত ছিলেন, মাওলানা তানভীর আহমেদ আবদুল্লাহ, মুফতি ইয়াসিন হাবিব মাহমুদী, চৌকিঘাটা কওমী মাদ্রাসার নাজেমে তালিমাত মুফতি আরিফ বিল্লাহ, খামিনানার বাজার জামে মসজিদের ইমাম মাওলানা ইমামুল হাসান, ডাঙ্গারপাড় মহিলা মাদরাসার মুহতামিম মাওলানা হোসাইন আহমেদ, পূর্বসদরদী বেপারী বাড়ী জামে মসজিদের ইমাম মাওলানা আবুল হাসান, চৌকিঘাটা কওমী মাদরাসার শিক্ষক মাওলানা মুরাদুজ্জামান, মাওলানা মোজাফফর হোসাইন, হাফেজ মোহাম্মদ হাসিবুর রহমান, মাওলানা আশরাফুল ইসলাম, ক্বারী মোহাম্মদ শওকত হোসাইন।

আরও উপস্থিত ছিলেন, ভাঙ্গা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আলহাজ্ব সাইফুল্লাহ শামীম, ভাঙ্গা প্রেসক্লাবের সদস্য, মো. রফিকুল ইসলাম প্রমুখ।

অনুষ্টানে মোনাজাত পরিচালনা করেন চৌকিঘাটা কওমী মাদরাসার মুহতামিম মাওলানা বেলাল হোসাইন।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে, আব্দুল হালিম মাতুব্বর বলেন, আমার ছেলে আমেরিকা থাকে, সে সব সময়ই গরিব অসহায় মানুষের পাশে দাঁড়াতে চেষ্টা করে।সে যেনো গরিব অসহায় মানুষের খেদমত করতে পারে।তিনি তার ছেলের জন্য সকলে নিকট দোয়া প্রার্থনা করেন।

প্রতিষ্ঠানের ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সাকিব হাসান হায়দার আমেরিকা থেকে মুঠোফোনে জানান, আয়াতুন নেসা ফাউন্ডেশন একটি আর্থসামাজিক সেবামূলক প্রতিষ্ঠান, এই প্রতিষ্ঠানটির মূল উদ্দেশ্য হলো সমাজের অসহায় দরিদ্র ও সুবিধা বঞ্চিত শিশুদের দ্বীনি শিক্ষার মাধ্যমে সুশিক্ষিত করে গড়ে তোলা এছাড়াও ফ্রী কারিগরি প্রশিক্ষণের মাধ্যমে যুব সমাজ কে স্বাবলম্বী করে সমাজের বেকারত্ব দূর করা।এই প্রতিষ্ঠানটি সম্পূর্ণ আমাদের নিজেস্ব অর্থায়নে প্রচালিত হবে।কাজেই প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদ সম্পূর্ণ রুপে স্বচ্ছ ও নিরপেক্ষ থাকবে ইনশাআল্লাহ।

আয়াতুন নেসা ফাউন্ডেশনের পরিচালক মুফতী মোস্তফা কামাল বলেন, আমেরিকা প্রবাসী বিশিষ্ট সমাজসেবক মোহাম্মদ সাকিব হায়দার এর মায়ের নামে আয়াতুন্নিসা ফাউন্ডেশন নাম করণ করা হয়।এটি একটি অরাজনৈতিক সেবামূলক প্রতিষ্ঠান।এই প্রতিষ্ঠান পূর্ব সদরদী আশ্রয় প্রকল্পে একটি মক্তব প্রতিষ্ঠা করা হয়েছে।সেখানে এতিম, গরিব, দুঃস্থ ও অসহায় ছাত্র-ছাত্রীদের পবিত্র কুরআন শিক্ষা দেওয়া হয়।ইতিমধ্যে পাঁচ জন ছেলে-মেয়েকে কুরআন শরীফ হাতে দেওয়া হয়েছে।রমজান উপলক্ষে ভাঙ্গা উপজেলায় দশটি কেন্দ্রে শিশু থেকে শুরু করে যুবক ও বয়স্কদের ফ্রী কুরআন শিক্ষা কোর্স চালু করা হয়েছে।আস্তে আস্তে করে সারা উপজেলায় চালু করা হবে।দশটি কেন্দ্রে দশ জন শিক্ষক নিয়োগ দেওয়া হয়েছে।প্রতিষ্ঠাতা এবং প্রতিষ্ঠানের সকলের জন্য দোয়া চাই।

এদিকে আয়াতুন নেসা ফাউন্ডেশনের মহান এ উদ্যোগ প্রসংশনীয় বলে মন্তব্য করেছেন বাংলাদেশ বীর মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক হাফেজ মাওলানা মো. সাখাওয়াত হোসেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × 5 =


অফিসিয়াল ফেসবুক পেজ

x