রবিবার, ০৫ মে ২০২৪, ০৯:৩৪ অপরাহ্ন
শিরোনাম :
সারিয়াকান্দিতে দিনব্যাপী গণসংযোগ ও উঠান বৈঠক করেছেন চেয়ারম্যান প্রার্থী শাহজাহান আলী সারিয়াকান্দিতে দিনব্যাপী গণসংযোগ ও উঠান বৈঠক করেছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী লিখন মিয়া বাবা মায়ের স্বপ্ন পূরন করা হলো না এনজিও কর্মী সঞ্জয়ের সারিয়াকান্দি উপজেলা পরিষদ নিবার্চন থেকে সরে দাঁড়ালেন চেয়ারম্যান প্রার্থী আব্দুস সালাম ও আশিক রাজশাহীতে কর্তব্যরত ট্রাফিক পুলিশ সদস্যদের মাঝে গ্লুকোজ বিতরণ রাজশাহীতে দৈনিক মানবিক বাংলাদেশ পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালন দুর্গাপুরে প্রশাসনকে ম্যানেজ করে রাতের আঁধারে আবাদি জমিতে পুকুর খনন মোহনপুরে মদ্যপান অবস্থায় বাইক আরোহী নিহত,আহত ২ মান্দায় মহান মে দিবস পালিত মে দিবসে খাবার স্যালাইন,ক্যাপ ও পানি বিতরণ করল রাজশাহী শিক্ষা বোর্ড
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

কাটাখালীবাসীর পক্ষ থেকে রাসিক মেয়রকে সম্মাননা স্মারক প্রদান

‘রাজশাহীতে সিআরপি আঞ্চলিক পুনর্বাসন কেন্দ্র প্রতিষ্ঠায় মূল্যবান ১৫ বিঘা জমিদান করে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।এর মাধ্যমে সেবার ক্ষেত্রে নতুন দ্বার উন্মোচন করলেন রাসিক মেয়র লিটন।এই মহতি কাজের জন্য মানুষের কাছে তিনি স্মরণীয় হয়ে থাকবেন।’

বৃহস্পতিবার কাপাসিয়ায় ‘সিআরপি-রাজশাহী শহীদ এএইচএম কামারুজ্জামান ও জাহানারা জামান সেন্টার’ স্থাপনের লক্ষ্যে পরিচিত সভায় অংশ নিয়ে বক্তারা এসব কথা বলেন।

এছাড়া সিআরপি প্রতিষ্ঠায় জমি দান করায় অনুষ্ঠানের শুরুতে এলাকাখালী এলাকাবাসীর পক্ষে এবং কাটাখালি পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র ও কাউন্সিলরবৃন্দ রাসিক মেয়র খায়রুজ্জামান লিটনকে ফুলেল শুভেচ্ছা ও সম্মাননা স্মারক প্রদান করেন।

এছাড়া অনুষ্ঠানের শুরুতে রাষ্ট্রীয় শোক দিবস উপলক্ষ্যে এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, শহীদ এএইচএম কামারুজ্জামান সহ জাতীয় চার নেতা এবং মরহুমা জাহানারা জামানের স্মৃতি প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

সভায় সিআরপি‘র প্রতিষ্ঠাতা ও সমন্বয়কারী ড. ভেলরী এন টেইলর বলেন, সিআরপিকে মূল্যবান ৫ একর জমি দানের মহতি উদ্যোগে মাননীয় মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন ও তাঁর পরিবারকে সিআরপি‘র পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

কবিকুঞ্জ সভাপতি প্রফেসর রুহুল আমিন প্রামাণিক বলেন, মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন জীবনে যত ভালো কাজ করেছেন, তার মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য ও সদূরপ্রসারী কাজ হলো ‘সিআরপি-রাজশাহী শহীদ এএইচএম কামারুজ্জামান ও জাহানারা জামান সেন্টার’ প্রতিষ্ঠা করা।এই কাজ তাঁকে পরিপূর্ণতা দান করেছেন।

রাজশাহী মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. নওশাদ আলী বলেন, সেবার ক্ষেত্রে নতুন দ্বার উন্মোচন করলেন রাসিক মেয়র।অবহেলিত ও অসহায় মানুষেরা এখান থেকে সেবা পাবেন।অসহায় মানুষের আত্মাবিশ্বাস বাড়াবে, অক্ষমকে সক্ষম হিসেবে গড়ে তুলবে।

টিআরপির চেয়ারম্যান সাইদুর রহমান বলেন, সাভারের আদলে রাজশাহীতে আঞ্চলিক পুনর্বাসন কেন্দ্র স্থাপন করার উদ্যোগকে স্বাগত জানান।সারা দেশে ১২টি সেন্টারে প্রতিবছর লাখ লাখ মানুষ চিকিৎসা সেবা নিতে আসেন। কোন মানুষই চিকিৎসা নিতে এসে ফিরে যায় না। অসহায় গরীব মানুষ বিনা পয়সায় চিকিৎসা নিতে পারে।

চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাসুদুর রহমান রিংকু বলেন, ‘রাজশাহীতে সিআরপি আঞ্চলিক পুনর্বাসন কেন্দ্র প্রতিষ্ঠায় জমিদান ও সার্বিক সহযোগিতা করে এ অঞ্চলের মানুষের চিকিৎসাসেবায় যে অবদান, মেয়র মহোদয় রাখলেন, তা মানুষের কাছে চিরস্মরণীয় হয়ে থাকবে।আমরা সবাই মেয়র মহোদয়কে ধন্যবাদ জানাই। সিআরপিকে আমাদের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা প্রদান করা হবে।

রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ও বিশিষ্ট সমাজসেবী শাহীন আকতার রেণী বলেন, জাতীয় চারনেতার অন্যতম শহীদ এএইচএম কামারুজ্জামানের সহধর্মিণী মরহুমা জাহানারা জামান ইচ্ছা পোষণ করেছিলেন এই রকম একটি প্রতিষ্ঠান গড়ে তোলার। মায়ের সেই ইচ্ছা থেকে এ প্রতিষ্ঠান গড়ার স্বপ্ন। মানুষ পারে না এমন কিছুই নাই।সকলকে সমান দৃষ্টিতে দেখতে হবে।ভালোবাসা থাকতে পারে।মানুষ হয়ে মানুষের পাশে থাকব।

আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সদস্য ডা. আনিকা ফারিহা জামান অর্ণা বলেন, আমরা প্রতিবন্ধী, অটিস্টিক-এসব শুনতে চাই না।আমরা চাই সুস্থ্য সমাজ।সুস্থ্য সমাজ গড়তে ‘সিআরপি-রাজশাহী শহীদ এএইচএম কামারুজ্জামান ও জাহানারা জামান সেন্টার’ উল্লেখ্যযোগ্য ভুমিক পালন করবে।এখানে রাজশাহী বিভাগ, রংপুর বিভাগ সহ দেশের বিভিন্ন এলাকার হাজার হাজার মানুষ এসে চিকিৎসা নিবে।পঙ্গু, প্রতিবন্ধি, বিশেষ চাহিদা শিশুরা সমাজের কোন বোঝা নয়। তারাও একটি পরিবারের সদস্য।তাদের সকলকে এক সমাজের মনে করতে হবে।জন্য যারা কাজ করবে আমরা তাদের পাশে থাকব।আদর ভালোবাসা দিয়ে তাদের পাশে থেকে সুস্থ করে তুলতে হবে।

তিনি আরো বলেন,আমরা একটা সুস্থ্য সমাজ এবং আরেকটা অসুস্থ্য সমাজ দুই ভাগে ভাগ করে দিয়েছি। কেন? কেন আমরা একটা সমাজ হতে পারছি না? আমরা চাই একটা সুস্থ্য সমাজ।প্রতিবন্ধী ও অটিস্টিক সকলকে আমাদের অংশ হিসেবে মেনে নিতে হবে।তাদেরকে সঙ্গে নিয়েই চলতে হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × 3 =


অফিসিয়াল ফেসবুক পেজ

x