শুক্রবার, ০৩ মে ২০২৪, ০২:২১ পূর্বাহ্ন
শিরোনাম :
রাজশাহীতে কর্তব্যরত ট্রাফিক পুলিশ সদস্যদের মাঝে গ্লুকোজ বিতরণ রাজশাহীতে দৈনিক মানবিক বাংলাদেশ পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালন দুর্গাপুরে প্রশাসনকে ম্যানেজ করে রাতের আঁধারে আবাদি জমিতে পুকুর খনন মোহনপুরে মদ্যপান অবস্থায় বাইক আরোহী নিহত,আহত ২ মান্দায় মহান মে দিবস পালিত মে দিবসে খাবার স্যালাইন,ক্যাপ ও পানি বিতরণ করল রাজশাহী শিক্ষা বোর্ড জাতীয় শ্রমিক লীগ রাজশাহী মহানগরের উদ্যোগে মহান মে দিবস পালন সারিয়াকান্দিতে দর্জি শ্রমিক ইউনিয়নের মহান মে দিবসে র‌্যালি ও শ্রমিক সমাবেশ সারিয়াকান্দিতে মে দিবস উপলক্ষে শ্রমিক দলের র‍্যালী ও শ্রমিক সমাবেশ সারিয়াকান্দিতে যমুনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করায় ৫০ হাজার টাকা জরিমানা
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

ঈশ্বরদীতে রেলওয়ের অবৈধ স্থাপনা উচ্ছেদ: গুড়িয়ে দিল ঐতিহ্যবাহী ‘মাহবুব আহমেদ খান স্মৃতি মঞ্চ’

ঈশ্বরদীতে রেলওয়ের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানে ভাষার মাসেই গুড়িয়ে দেয়া হলো ভাষা সৈনিকের নামে প্রতিষ্ঠিত ঐতিহ্যবাহী ‘মাহবুব আহমেদ খান স্মৃতি মঞ্চ’।

বুধবার দুপুরে ঈশ্বরদী শহরের প্রাণকেন্দ্র বুকিং অফিস এলাকায় রেলওয়ের জায়গায় গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চালানো হয়।

মূল বাজারের সামনেই গড়ে ওঠা বেশ কিছু দোকান উচ্ছেদ করা হয়।অভিযানের সময় ঈশ্বরদীর ঐতিহ্যবাহী ‘মাহবুব আহমেদ খান স্মৃতিমঞ্চ’ টি ভাঙা পড়ে।ঈশ্বরদীবাসীর আবেগ, অনুভুতি, পুরনো অনেক স্মৃতি জড়িয়ে আছে এই মঞ্চটিকে ঘিরে।ভাষা আন্দোলন থেকে মহান মুক্তিযুদ্ধ এবং তৎপরবর্তীকালে সকল আন্দোলন-সংগ্রামের ডাক দেওয়া হয়েছে এই মঞ্চ থেকে।যেকোনো রাজনৈতিক সভা, সমাবেশ এবং সাংস্কৃতিক অনুষ্ঠান এই মুক্ত মঞ্চে অনুষ্ঠিত হতো।

মাহবুব আহমেদ খান ছিলেন একজন ভাষা সৈনিক।তার স্মৃতিতে ১৯৯০ সালের জুলাই মাসে এই মঞ্চ তৈরি করা হয়েছিল।খান পরিবারের সদস্যরা উচ্ছেদ অভিযানের সময় আপত্তি তুলে বলেন, আমাদেরকে আগে কেন অবগত করা হলোনা।ভাষার মাসে একজন ভাষা সৈনিকের নামে গড়া স্মৃতিমঞ্চ উচ্ছেদ বড়ই কষ্ট দায়ক।

সাংস্কৃতিক ব্যক্তিত্বরা আফসোস করে বলেন, দুর্ভাগ্যজনক হলেও সত্য যে মঞ্চটি রেলওয়ের জায়গায় প্রতিষ্ঠা করা হয়েছিল।কষ্ট লাগলেও কিছু করার নেই।

পাকশী বিভাগীয় রেলওয়ের ব্যবস্থাপক শাহ সুফী নূর মোহাম্মদ বলেন, ৯ ফেব্রুয়ারি বৃহষ্পতিবার ঈশ্বরদী-রূপপুর রেললাইন উদ্বোধন হতে যাচ্ছে।রেলমন্ত্রী সহ সরকারের উচ্চপদস্থ কর্মকর্তারা এখানে আসার কথা আছে।ঈশ্বরদী জংশন স্টেশনকে আধুনিকীকরণের জন্য উচ্ছেদকৃত রেলওয়ের এই জায়গাটিতে বিশ্বমানের টয়লেট, খুবই পুরনো বুকিং অফিসটি ভেঙ্গে নতুন করা, পার্কিং এরিয়া সম্প্রসারণ সহ বেশকিছু কাজের উদ্বোধন ও ঘোষণা করবেন।

মঞ্চ উচ্ছেদের ব্যাপারে আগে থেকে কাকে অবহিত করবো এ প্রশ্ন তুলে তিনি বলেন, মঞ্চ করার সময় রেলওয়ের কাছে কোনো অনুমতি নেয়া হয়নি।লীজ নেয়া থাকলে সেই ঠিকানা বরাবর আমরা চিঠি দিতে পারতাম।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

thirteen − 2 =


অফিসিয়াল ফেসবুক পেজ

x