শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৮:৫৩ অপরাহ্ন
শিরোনাম :
রাজশাহীতে কর্তব্যরত ট্রাফিক পুলিশ সদস্যদের মাঝে গ্লুকোজ বিতরণ রাজশাহীতে দৈনিক মানবিক বাংলাদেশ পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালন দুর্গাপুরে প্রশাসনকে ম্যানেজ করে রাতের আঁধারে আবাদি জমিতে পুকুর খনন মোহনপুরে মদ্যপান অবস্থায় বাইক আরোহী নিহত,আহত ২ মান্দায় মহান মে দিবস পালিত মে দিবসে খাবার স্যালাইন,ক্যাপ ও পানি বিতরণ করল রাজশাহী শিক্ষা বোর্ড জাতীয় শ্রমিক লীগ রাজশাহী মহানগরের উদ্যোগে মহান মে দিবস পালন সারিয়াকান্দিতে দর্জি শ্রমিক ইউনিয়নের মহান মে দিবসে র‌্যালি ও শ্রমিক সমাবেশ সারিয়াকান্দিতে মে দিবস উপলক্ষে শ্রমিক দলের র‍্যালী ও শ্রমিক সমাবেশ সারিয়াকান্দিতে যমুনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করায় ৫০ হাজার টাকা জরিমানা
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

রায়গঞ্জে ভূঁইয়াগাঁতী বাসস্ট্যান্ড দখল করে অবৈধ দোকানপাট ও সিএনজি স্ট্যান্ড

সিরাজগঞ্জের রায়গঞ্জে ভূঁইয়াগাতী বাসস্ট্যান্ড এলাকায় ফুটপাত দখল করে অবৈধ দোকানপাট ও সিএনজি স্ট্যান্ড নির্মাণ করায় চরম ভোগান্তিতে পড়েছে পথচারীরা।

সম্প্রতি জনসাধারণের চলাচলের সুবিধার্থে একাধিক বার ভূঁইয়াগাঁতী বাসস্ট্যান্ড এলাকায় ফুটপাত দখল করে অবৈধ দোকানপাট ও সড়কের অর্ধেকজুড়ে তিন চাকার যানের স্ট্যান্ড উচ্ছেদ করা হয়।কিন্তু এক সপ্তাহ না পেরোতেই ফের বেদখল হয়ে গেছে ফুটপাত।এতে চলাচলে ফের চরম ভোগান্তিতে পড়েছেন পথচারীরা।

ঈদুল ফিতরের আগে ফুটপাতের অবৈধ স্থাপনা উচ্ছেদসহ দোকানপাট ও মালামাল সরিয়ে নেয়ার নির্দেশনা দেন কর্তৃপক্ষ।সে সময় অবৈধ দোকানপাট ও মালামাল অন্যত্র সরিয়ে নিলেও কিছুদিন পর ফের ফুটপাত তাদের দখলে নেয় অবৈধ দখলদাররা।এতে চলাচলে চরম ভোগান্তিতে পড়েন সাধারণ পথচারীরা।এর ফলে প্রতিনিয়তই ঘটছে দুর্ঘটনা।

আজ শনিবার সকালে বাসস্ট্যান্ড এলাকায় সরেজমিনে দেখা যায়, বাসস্ট্যান্ড এলাকায় পথচারীদের চলাচলের জন্য নির্মিত ফুটপাতে ভ্যান, ট্রলি, ফ্লেক্সিলোড, ফল ও পান-সিগারেটের দোকান বসিয়ে ফুটপাত দখলে রেখেছে শতাধিক হকার।এছাড়াও ফুটপাতের অধিকাংশ জায়গা সিএনজি চালকরা দখল করে রাখায় পথচারীদের চলাচলে বিঘ্ন ঘটাচ্ছেন তারা।এতে পথচারীদের চলাচলে যেমন অসুবিধা হচ্ছে, তেমনি বায়ু দূষণের কারণে দূষিত হচ্ছে পরিবেশ।

পথচারী ফজলুল হক ও লিটন মিয়ার সঙ্গে কথা হয় এই প্রতিবেদকের।তারা জানান, ফুটপাতের অধিকাংশ জায়গা গুলো অবৈধ দোকান ও সিএনজি মালিকরা দখল করে রেখেছে। এতে আমাদের চলাচলে খুবই অসুবিধা হয়।পথচারীদের চলাচলের সুবিধার্থে দ্রুত ফুটপাত দখলমুক্ত করার দাবি জানান তারা।

এ বিষয়ে হাটিকুমরুল হাইওয়ে থানার অফিসার ইনচার্জ আবু ওয়াদুদ এর কাছে জানতে চাইলে তিনি বলেন, ফুটপাতের অবৈধ দখলদারদের কারণে বাসস্ট্যান্ডের যানবাহনগুলো এলোমেলো অবস্থায় থাকে।ফুটপাত অবৈধভাবে বেদখল হওয়ার ফলে এসব যানবাহন নিয়ন্ত্রণে ট্রাফিক বিভাগের অনেক সমস্যা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নাহিদ হাসান খানের কাছে জানতে চাইলে তিনি বলেন, ফুটপাতে অবৈধ দোকানপাট ও সিএনজি স্ট্যান্ড বসানোর কোনো সুযোগ নেই।ফুটপাত দখলমুক্ত রাখতে নিয়মিত আমাদের অভিযান চলে।কেউ ফুটপাত দখল করে অবৈধভাবে দোকানপাট ও সিএনজি স্ট্যান্ড করলে তাদের উচ্ছেদসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × 2 =


অফিসিয়াল ফেসবুক পেজ

x