বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০১:১৪ অপরাহ্ন
শিরোনাম :
এক যুগ পরে নিজের গানে মডেল হলেন ফারদিন রাজশাহীতে বিএনপির গায়েবানা জানাজা অনুষ্ঠিত রাবি ছাত্রলীগ সভাপতি-সম্পাদকের কক্ষে থেকে মাদক-অস্ত্র উদ্ধার ফরিদপুরের ভাঙ্গায় মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে কটুক্তির প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ বাঘায় (অনুর্ধ-১৭) প্রথম খেলায় ১-০ গোলে মনিগ্রাম ইউপি,দ্বিতীয় খেলায়-৩-১ গোলে পাকুড়িয়া জয়ী পাইকগাছায় প্রধান শিক্ষক ও সভাপতির বিরুদ্ধে মানববন্ধন ও ঝাড়ু মিছিল একটি মানবিক আবেদন গলাচিপায় শিশু শিক্ষার্থীদের সংবর্ধনায় মুগ্ধ হলেন পরিকল্পনা সচিব রাজশাহীতে ফজরের নামাজ পড়ে হাটাহাটির সময় যুবককে হত্যা বঙ্গবন্ধু ফাউন্ডেশন ফরিদপুর জেলা কমিটির উপদেষ্টা এ কে আজাদ এমপি
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

খুলনার ডুমুরিয়ায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী মেলা অনুষ্ঠিত

“প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ” এই স্লোগানকে সামনে রেখে প্রাণিসম্পদ অধিদপ্তর কর্তৃক ১৮ থেকে ২২ এপ্রিল ২০২৪ দেশব্যাপী প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪’ এর উদ্বোধনী অনুষ্ঠান ১৮ এপ্রিল বৃহস্পতিবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের পার্শ্ববর্তী পুরাতন বাণিজ্য মেলার মাঠ থেকে সারদেশে একযোগে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ভার্চুয়ালে এর শুভ উদ্বোধন ঘোষণা করেন।

এরই ধারাবাহিকতায় খুলনা জেলার ডুমুরিয়া উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল প্রাঙ্গনে মেলা পরিদর্শন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

ডুমুরিয়া উপজেলা নির্বাহী অফিসার ও প্রাণিসম্পদ সেবা সপ্তাহ প্রদর্শনী বাস্তবায়ন কমিটির সভাপতি মোহাম্মদ আল-আমিন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রানিসম্পদ উন্নয়নে দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন অধ্যক্ষ ইনস্টিটিউট অফ লাইফস্টফ সাইনস এন্ড টেকনোলজি (আই এল এস টি) খুলনা ডাক্তার নুরুল্লাহ মোঃ আহসান।

সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলা পরিদর্শন করেন পরিচালক বিভাগীয় প্রাণিসম্পদ দপ্তর খুলনা বিভাগ খুলনা ডাঃ মোঃ লুৎফর রহমান খুলনা জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ শরিফুল ইসলাম।

ডুমুরিয়া উপজেলা প্রাণিসম্পদ অফিসার ও প্রাণিসম্পদ সেবা সপ্তাহ প্রদর্শনী বাস্তবায়ন কমিটির সদস্য সচিব মোঃ আশরাফুল কবিরের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ডুমুরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান গাজী এজাজ আহমেদ, ডুমুরিয়া উপজেলা সহকারী কমিশনার ভূমি মোঃ আশিষ মোমতাজ, ডুমুরিয়া উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার নূরুল ইসলাম মানিক, খুলনা পল্লী বিদ্যুৎ সমিতি ডুমুরিয়া জোনাল অফিসের ডি জি এম মোঃ আব্দুল মতিন।

এ সময় আরোও উপস্থিত ছিলেন, এল ই ও ডাঃ সায়রা গুলশান, উপসহকারী প্রানিসম্পদ কর্মকর্তা চঞ্চল কুমার কুমার মন্ডল, ভিএফএ মোঃ আমজাদ হোসেন, এফএএআই বৃন্দাবন কবিরাজ, ভি এফ এ মোঃ মফিজুল ইসলাম অফিস সহকারী ম্যাগী মল্লিক মেঘলা, আশরাফুল ইসলামসহ ডুমুরিয়া উপজেলার প্রানিসম্পদ দপ্তরের সকল সদস্যরা,সাধারণ দর্শনার্থী ও খামারীবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে প্রাণিসম্পদের স্টলগুলো পরিদর্শন করেন অতিথিবৃন্দ।

প্রর্দশনীতে উপজেলার বিভিন্ন প্রজাতির গরু, ছাগল, ভেড়া, কবুতর, খরগোস, হাস, কোয়েল, ঘোড়াসহ বিভিন্ন প্রকার প্রজাতির প্রাণীগুলো স্টলেগুলোতে স্থান পায়।

পরে প্রর্দশনীতে বিজয়ী খামারিদের মাঝে সার্টিফিকেট ও মূল্যায়নের ভিত্তিতে খামারীদের পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fifteen − 4 =


অফিসিয়াল ফেসবুক পেজ

x
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com