বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৪:৩২ পূর্বাহ্ন
শিরোনাম :
রাজশাহীতে দৈনিক মানবিক বাংলাদেশ পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালন দুর্গাপুরে প্রশাসনকে ম্যানেজ করে রাতের আঁধারে আবাদি জমিতে পুকুর খনন মোহনপুরে মদ্যপান অবস্থায় বাইক আরোহী নিহত,আহত ২ মান্দায় মহান মে দিবস পালিত মে দিবসে খাবার স্যালাইন,ক্যাপ ও পানি বিতরণ করল রাজশাহী শিক্ষা বোর্ড জাতীয় শ্রমিক লীগ রাজশাহী মহানগরের উদ্যোগে মহান মে দিবস পালন সারিয়াকান্দিতে দর্জি শ্রমিক ইউনিয়নের মহান মে দিবসে র‌্যালি ও শ্রমিক সমাবেশ সারিয়াকান্দিতে মে দিবস উপলক্ষে শ্রমিক দলের র‍্যালী ও শ্রমিক সমাবেশ সারিয়াকান্দিতে যমুনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করায় ৫০ হাজার টাকা জরিমানা সারিয়াকান্দিতে প্রতিপক্ষের হুমকিতে নিরাপত্তাহীনতায় ভুগছে কুতুবপুর গ্রামের বাসিন্দা
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

কাজিপুরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উপলক্ষে ও প্রদর্শনী

“প্রাণীসম্পদে ভরবে দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ” প্রতিপাদ্যে সিরাজগঞ্জের কাজিপুর উপজেলায় জনসাধারণের জন্য নিরাপদ প্রানীজ আমিষ সরবরাহ নিশ্চিত করার লক্ষ্যে প্রাণিসম্পদ সেবাসপ্তাহ শুরু ও প্রদর্শনী -২০২৪ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বৃহঃবার (১৮ এপ্রিল) দুপুরে প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প’ (এলডিডিপি) এর সহযোগিতায় উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তরের আয়োজনে এ মেলা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার সোহরাব হোসেন।

প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিরাজগঞ্জ জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান।

এ সময় তিনি দেশীয় ভাবে দুগ্ধ ও মাংসের চাহিদা পূরণে উৎপাদন বৃদ্ধির গুরুত্বারোপ করেন এবং এই ধরনের আয়োজনে খামারীরা আরো অনুপ্রাণিত হবে বলে তুলে ধরেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সিরাজগঞ্জ জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ ওমর ফারুক।

সভায় স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ দিদারুল আহসান।অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন খামারি উদ্যোক্তা হারুনর রশীদ।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা ভেটেনারি সার্জন ডাক্তার মাহমুদুল হাসানসহ উপজেলা বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ ও উপজেলার খামারিগন।

অনুষ্ঠানটি পরিচালনা করেন প্রাণী সম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডাঃ সাইফুর রহমান।

প্রদর্শনীতে স্মার্ট লাইভস্টক প্যাভিলিয়ন, লার্জ এনিম্যাল প্যাভিলিয়ন, স্মল এনিম্যাল প্যাভিলিয়ন, পেট এনিম্যাল এন্ড ফেন্সী বার্ড প্যাভিলিয়ন এবং উদ্যোক্তা প্যাভিলিয়নে উন্নত জাতের গাভী, বকনা, ষাঁড়, মহিষ, ঘোড়া, ছাগল, ভেড়া, হাস-মুরগী, বিভিন্ন শৌখিন পাখি, বিভিন্ন প্রাণি প্রযুক্তি, বিভিন্ন উৎপাদিত দুগ্ধজাত পণোর স্টলের সমন্বয়ে প্রাণিসম্পদ সেবাসপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

উক্ত প্রদর্শনীতে প্রাণিসম্পদের উৎপাদন বৃদ্ধি, দুগ্ধজাত পণ্যের বাজার সৃষ্টি, ক্ষুদ্র খামারী ও উদ্যোক্তাদের প্রতিকূল পরিবেশ মোকাবেলায় সক্ষমতা সৃষ্টি, বিজ্ঞান ভিত্তিক লালন-পালন কৌশল অবহিত করা, উন্নত জাতের পশু পাখি পালনে আধুনিক ব্যবস্থাপনা বিষয়ে পরামর্শ প্রদান করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 − 10 =


অফিসিয়াল ফেসবুক পেজ

x