সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৭:৫১ অপরাহ্ন
শিরোনাম :
রাজশাহীতে কলেজ ছাত্রীকে যৌন নিপীড়ন, রিকশাচালক গ্রেপ্তার শিক্ষা মন্ত্রণালয়ের দুর্নীতিবাজ সচিব মুকেশ চন্দ্র বিশ্বাস সরিষাবাড়ীতে হিন্দু ধর্ম থেকে ইসলাম ধর্ম গ্রহণের আদালতে এফিডেভিট রাসিক মেয়রের সাথে রেডা‘র নব-নির্বাচিত পরিচালনা পর্ষদের সদস্যবৃৃন্দের সৌজন্য সাক্ষাৎ ৮ লাখ টাকা যৌতুকের যন্ত্রনায় গলায় ফাঁস দিয়ে আত্বহত্যা বঙ্গবন্ধু ফাউন্ডেশন ফরিদপুর জেলা কমিটি গঠন ফরিদপুরে আলোচিত ভ্যানচালক হত্যায় আদালতের রায় ঘোষণা ইতালিতে ইদ্রিস ফরজীকে নাগরিক সংবর্ধনা প্রদান গ্রামীণ অর্থনীতি ও পরিবেশ উন্নয়নে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে সরকার : প্রতিমন্ত্রী ওয়াদুদ রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক একীভূতকরণের প্রতিবাদে সংবাদ সম্মেলন
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

রাজশাহীতে হযরত শাহ মখদুম (র.) কেন্দ্রীয় ইদগাহে প্রধান জামাত অনুষ্ঠিত

আজ বৃহস্পতিবার পহেলা শাওয়াল ১৪৪৫ হিজরি পবিত্র ইদ-উল-ফিতর।ধর্মপ্রাণ মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব। প্রতিবছর বিশ্বের বিভিন্ন দেশের সঙ্গে সংগতি রেখে বাংলাদেশেও যথাযোগ্য মর্যাদা, ভাবগাম্ভীর্য ও আনন্দমুখর পরিবেশে ধর্মপ্রাণ মুসলমানগণ ইদ-উল-ফিতর উদযাপন করেন।

এদিন দেশের বিভিন্ন প্রান্তে মুসলমানগণ জামাতে ইদের নামাজ আদায় করে মহান আল্লাহর কাছে ক্ষমা প্রার্থনা করেন।

সারাদেশের মতো প্রতিবছর উৎসাহ-উদ্দীপনা ও নানা কর্মসূচির মধ্য দিয়ে দিনটি অতিবাহিত করেন রাজশাহীবাসী।

প্রতিবারের মতো এবারও রাজশাহী মহানগরীর হযরত শাহ মখদুম (র.) কেন্দ্রীয় ইদগাহে পবিত্র ইদ-উল-ফিতরের নামাজের প্রধান জামাত অনুষ্ঠিত হয়।

সকাল আটটায় অনুষ্ঠিত পবিত্র ইদ-উল-ফিতরের প্রধান জামাতে রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর, জেলা প্রশাসক শামীম আহমেদ ও গণ্যমান্য ব্যক্তিবর্গসহ মহানগরীর আশপাশের বিভিন্ন এলাকা থেকে আগত লাখো ধর্মপ্রাণ মুসল্লি অংশগ্রহণ করেন।

নামাজ শেষে জাতির কল্যাণ, শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।এরপর ইদগাহে আগত মুসল্লিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন রাসিক মেয়র।এদিন সংশ্লিষ্ট কর্তৃপক্ষের ব্যবস্থাপনায় সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে মহানগরীর সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি ভবনসমূহে জাতীয় পতাকা উত্তোলন এবং সরকারি ভবন ও সড়কসমূহ বিশেষভাবে সজ্জিত করা হয়।

পবিত্র ইদ-উল-ফিতর উপলক্ষ্যে এদিন হাসপাতাল, কারাগার, এতিমখানা, শিশকেন্দ্র, শিশুপরিবার, শিশুপল্লি, শিশুসদন, ছোটমণি নিবাস, শিশুবিকাশ কেন্দ্র, সেফ হোম এবং অনুরূপ প্রতিষ্ঠানসমূহে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ উন্নতমানের খাবার পরিবেশন করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 + 2 =


অফিসিয়াল ফেসবুক পেজ

x
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com