শুক্রবার, ০৩ মে ২০২৪, ১২:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম :
রাজশাহীতে দৈনিক মানবিক বাংলাদেশ পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালন দুর্গাপুরে প্রশাসনকে ম্যানেজ করে রাতের আঁধারে আবাদি জমিতে পুকুর খনন মোহনপুরে মদ্যপান অবস্থায় বাইক আরোহী নিহত,আহত ২ মান্দায় মহান মে দিবস পালিত মে দিবসে খাবার স্যালাইন,ক্যাপ ও পানি বিতরণ করল রাজশাহী শিক্ষা বোর্ড জাতীয় শ্রমিক লীগ রাজশাহী মহানগরের উদ্যোগে মহান মে দিবস পালন সারিয়াকান্দিতে দর্জি শ্রমিক ইউনিয়নের মহান মে দিবসে র‌্যালি ও শ্রমিক সমাবেশ সারিয়াকান্দিতে মে দিবস উপলক্ষে শ্রমিক দলের র‍্যালী ও শ্রমিক সমাবেশ সারিয়াকান্দিতে যমুনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করায় ৫০ হাজার টাকা জরিমানা সারিয়াকান্দিতে প্রতিপক্ষের হুমকিতে নিরাপত্তাহীনতায় ভুগছে কুতুবপুর গ্রামের বাসিন্দা
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

রাজশাহীতে হযরত শাহ মখদুম (র.) কেন্দ্রীয় ইদগাহে প্রধান জামাত অনুষ্ঠিত

আজ বৃহস্পতিবার পহেলা শাওয়াল ১৪৪৫ হিজরি পবিত্র ইদ-উল-ফিতর।ধর্মপ্রাণ মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব। প্রতিবছর বিশ্বের বিভিন্ন দেশের সঙ্গে সংগতি রেখে বাংলাদেশেও যথাযোগ্য মর্যাদা, ভাবগাম্ভীর্য ও আনন্দমুখর পরিবেশে ধর্মপ্রাণ মুসলমানগণ ইদ-উল-ফিতর উদযাপন করেন।

এদিন দেশের বিভিন্ন প্রান্তে মুসলমানগণ জামাতে ইদের নামাজ আদায় করে মহান আল্লাহর কাছে ক্ষমা প্রার্থনা করেন।

সারাদেশের মতো প্রতিবছর উৎসাহ-উদ্দীপনা ও নানা কর্মসূচির মধ্য দিয়ে দিনটি অতিবাহিত করেন রাজশাহীবাসী।

প্রতিবারের মতো এবারও রাজশাহী মহানগরীর হযরত শাহ মখদুম (র.) কেন্দ্রীয় ইদগাহে পবিত্র ইদ-উল-ফিতরের নামাজের প্রধান জামাত অনুষ্ঠিত হয়।

সকাল আটটায় অনুষ্ঠিত পবিত্র ইদ-উল-ফিতরের প্রধান জামাতে রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর, জেলা প্রশাসক শামীম আহমেদ ও গণ্যমান্য ব্যক্তিবর্গসহ মহানগরীর আশপাশের বিভিন্ন এলাকা থেকে আগত লাখো ধর্মপ্রাণ মুসল্লি অংশগ্রহণ করেন।

নামাজ শেষে জাতির কল্যাণ, শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।এরপর ইদগাহে আগত মুসল্লিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন রাসিক মেয়র।এদিন সংশ্লিষ্ট কর্তৃপক্ষের ব্যবস্থাপনায় সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে মহানগরীর সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি ভবনসমূহে জাতীয় পতাকা উত্তোলন এবং সরকারি ভবন ও সড়কসমূহ বিশেষভাবে সজ্জিত করা হয়।

পবিত্র ইদ-উল-ফিতর উপলক্ষ্যে এদিন হাসপাতাল, কারাগার, এতিমখানা, শিশকেন্দ্র, শিশুপরিবার, শিশুপল্লি, শিশুসদন, ছোটমণি নিবাস, শিশুবিকাশ কেন্দ্র, সেফ হোম এবং অনুরূপ প্রতিষ্ঠানসমূহে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ উন্নতমানের খাবার পরিবেশন করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × four =


অফিসিয়াল ফেসবুক পেজ

x