শনিবার, ০৪ মে ২০২৪, ০২:১৪ পূর্বাহ্ন
শিরোনাম :
রাজশাহীতে কর্তব্যরত ট্রাফিক পুলিশ সদস্যদের মাঝে গ্লুকোজ বিতরণ রাজশাহীতে দৈনিক মানবিক বাংলাদেশ পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালন দুর্গাপুরে প্রশাসনকে ম্যানেজ করে রাতের আঁধারে আবাদি জমিতে পুকুর খনন মোহনপুরে মদ্যপান অবস্থায় বাইক আরোহী নিহত,আহত ২ মান্দায় মহান মে দিবস পালিত মে দিবসে খাবার স্যালাইন,ক্যাপ ও পানি বিতরণ করল রাজশাহী শিক্ষা বোর্ড জাতীয় শ্রমিক লীগ রাজশাহী মহানগরের উদ্যোগে মহান মে দিবস পালন সারিয়াকান্দিতে দর্জি শ্রমিক ইউনিয়নের মহান মে দিবসে র‌্যালি ও শ্রমিক সমাবেশ সারিয়াকান্দিতে মে দিবস উপলক্ষে শ্রমিক দলের র‍্যালী ও শ্রমিক সমাবেশ সারিয়াকান্দিতে যমুনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করায় ৫০ হাজার টাকা জরিমানা
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

র‍্যাবের অভিযানে চাঁপাইনবাবগঞ্জ সদর হতে তিন কেজি হেরোইনসহ ৩ মাদক ব্যবসায়ী গ্রেফতার

র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছে।র‍্যাব নিয়মিত জঙ্গী,অস্ত্র উদ্ধার, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধী, ভেজাল পণ্য, ছিনতাইকারী, ধর্ষণ, অপহরনসহ মাদকের বিরুদ্ধে অভিযান চালিয়ে আসছে।

এরই ধারাবাহিকতায় সিপিএসসি, র‍্যাব-৫, রাজশাহী ও সিপিসি-১ (চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্প)দ্বয়ের যৌথ আভিযানিক দল ০৭ এপ্রিল বিকাল-১৮.১৫ ঘটিকায় চাঁপাইনবাবগঞ্জ জেলার চাঁপাইনবাবগঞ্জ সদর থানার রাণীনগর নামক এলাকায় অপারেশন পরিচালনা করেন।অভিযান চলাকালীন সময়ে যথাক্রমে, হেরোইন- ০৩ কেজি, মোবাইল ফোন- ০৪টি, সীম কার্ড- ০৪টি উদ্ধার করতে সক্ষম হন।

অভিযানে গ্রেফতারকৃত আসামীরা হলো- ১। মোঃ শফিকুল ইসলাম (৪৪), পিতা- মৃত মোয়াজ্জেম হোসেন, সাং- চর কোদালকাটি, ২। মোঃ আলাউদ্দিন (৫৫), পিতা-মৃত নূর মোহাম্মদ, ৩। মোঃ সুমন (২৫), পিতা-মোঃ সাদেকুল, উভয় সাং-চর আলাতুলী (বকচর), সর্ব থানা-চঁাপাইনবাবগঞ্জ সদর, জেলা- চাঁপাইনবাবগঞ্জ।

ঘটনার বিবরণে প্রকাশ গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি অপারেশন দল জানতে পারে যে, চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর থানাধীন বকচর ভারতীয় সীমান্তবর্তী এলাকা হতে কতিপয় মাদক ব্যবসায়ী নৌকাযোগে যাত্রীবেশে অবৈধ মাদকদ্রব্য হেরোইন তাদের দখলে নিয়ে বিক্রয়ের উদ্দেশ্যে পদ্মা নদী পেরিয়ে বালুগ্রাম ঘাঁটের দিকে আসতেছে।

বিষয়টি জানামাত্রই র‍্যাবের গোয়েন্দা দল দূর্গম রাস্তা পায়ে হেঁটে ঘটনাস্থল চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর থানাধীন আলাতুলী ইউপিস্থ বালুগ্রাম গ্রামস্থ পদ্মা নদীর পাড়ে বালুগ্রাম ঘাঁটের কাছা-কাছি গিয়ে পৌছানোর পরপরই দেখতে পাই যে, ০৩ জন ব্যক্তি তাদের সঙ্গে থাকা ব্যাগসহ ডিঙ্গী নৌকা হতে নেমে দ্রুত গতিতে পদ্মা নদীর তীর হতে পাড়ের দিকে উঠা মাত্রই র‍্যাবের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টা কর।

পলানোর চেষ্টাকালে বর্ণিত ঘটনাস্থলে র‍্যাবের টিম ০৩ জন ব্যক্তিকে হাতে নাতে আটক করে এবং ডিঙ্গী নৌকা নিয়ে অপর ০১ জন ব্যক্তি দ্রুত গতিতে পদ্মা নদীতে নৌকা চালিয়ে পালিয়ে যায়।পরবর্তীতে গ্রেফতারকৃত আসামীদের দখলে থাকা বাজারের ব্যাগের ভিতর হতে উক্ত মাদকদ্রব্য হেরোইন উদ্ধার করতে সক্ষম হন।

গ্রেফতারকৃত আসামীগন জানায় যে, তাদের বাড়ী সীমান্তবর্তী হওয়ার সুবাদে তারা পরস্পর যোগসাজসে অবৈধ মাদকদ্রব্য হেরোইন অবৈধভাবে ভারতীয় সীমান্তবর্তী অজ্ঞাত স্থান হতে সংগ্রহ করে বিক্রয়ের উদ্দেশ্যে নিজেদের হেফাজত ও দখলে রেখে চাঁপাইনবাবগঞ্জ জেলা ও রাজশাহী জেলার বিভিন্ন স্থানে দীর্ঘদিন যাবত বিক্রয় ও সরবারহ করে আসিতেছে।

উদ্ধারকৃত অবৈধ মাদকদ্রব্য হেরোইন তাদের দখলে ও হেফাজতে বহন করে অজ্ঞাতনামা ০১জন আসামীর ডিঙ্গী নৌকা যোগে পদ্মা নদী পেরিয়ে বিক্রয়ের উদ্দেশ্যে ঘটনাস্থল হয়ে চাঁপাইনবাবগঞ্জ জেলার শহরের দিকে আসছিল।

উপরোক্ত ঘটনায় চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর থানায় একটি নিয়মিত মামলা রুজু করা হয়েছে।

উল্লেখ্য, উপরোক্ত ঘটনায় র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) এর বিরতিহীন চলমান অভিযানে র‍্যাব-৫, র‍্যাবের অভিযানে চাঁপাইনবাবগঞ্জ জেলা সদর হতে ০৩ কেজি হেরোইন উদ্ধার পূর্বক ০৩ মাদক ব্যবসায়ীকে গ্রেফতারের বিষয়টি সোমবার (০৮ এপ্রিল ২০২৪ ইং) সিপিসি র‍্যাব-৫, কতৃক ই-মেইল যোগে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই গণমাধ্যম কর্মীকে নিশ্চিত করা হয়েছে।

ইতোমধ্যেই র‍্যাবের পক্ষ থেকে অপরাধীদের কঠোর হুশিয়ারী দিয়ে জানানো হয় যে, দেশের সার্বিক শান্তি শৃঙ্খলা বজায়ের লক্ষ্যে ধর্ষণ, অবৈধ অস্ত্র-মাদকদ্রব্য উদ্ধার থেকে শুরু করে সকল প্রকার অরাজকতাকে রুখে দিতে র‍্যাব বদ্ধপরিকর।এ ছাড়াও র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের জিরো টলারেন্স ঘোষণার পাশাপাশি সর্বপ্রকার অপরাধীদের বিরুদ্ধে তাদের অভিযানগুলো চলমান থাকবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

thirteen + three =


অফিসিয়াল ফেসবুক পেজ

x