সোমবার, ০৬ মে ২০২৪, ০১:২৫ পূর্বাহ্ন
শিরোনাম :
সারিয়াকান্দিতে দিনব্যাপী গণসংযোগ ও উঠান বৈঠক করেছেন চেয়ারম্যান প্রার্থী শাহজাহান আলী সারিয়াকান্দিতে দিনব্যাপী গণসংযোগ ও উঠান বৈঠক করেছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী লিখন মিয়া বাবা মায়ের স্বপ্ন পূরন করা হলো না এনজিও কর্মী সঞ্জয়ের সারিয়াকান্দি উপজেলা পরিষদ নিবার্চন থেকে সরে দাঁড়ালেন চেয়ারম্যান প্রার্থী আব্দুস সালাম ও আশিক রাজশাহীতে কর্তব্যরত ট্রাফিক পুলিশ সদস্যদের মাঝে গ্লুকোজ বিতরণ রাজশাহীতে দৈনিক মানবিক বাংলাদেশ পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালন দুর্গাপুরে প্রশাসনকে ম্যানেজ করে রাতের আঁধারে আবাদি জমিতে পুকুর খনন মোহনপুরে মদ্যপান অবস্থায় বাইক আরোহী নিহত,আহত ২ মান্দায় মহান মে দিবস পালিত মে দিবসে খাবার স্যালাইন,ক্যাপ ও পানি বিতরণ করল রাজশাহী শিক্ষা বোর্ড
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

৫০০ বছরের ঐতিহাসিক বাঘার ঈদ মেলার ইজারা সম্পন্ন : ইজারা পেলেন মামুন হোসেন

দীর্ঘ ৫ বছর পর ৫০০ বছরের ঐতিহাসিক রাজশাহীর বাঘার ঈদ মেলা ১০ শর্তে ১৫ দিনব্যাপী অনুষ্ঠিত হতে যাচ্ছে।৪ এ্প্রিল বৃহস্পতিবার সকাল ১১ টায় বাঘা মাজার শরিফ চত্বরে ১৫ দিনের জন্য উন্মুক্ত ডাকের আয়োজন করে মেলার  ইজারা প্রদান সম্পূর্ণ করা হয়েছে।

এবছর ২৭ লক্ষ ৪০ হাজার টাকার বিনিময়ে মেলার ইজারা প্রদান করা হয়।এর আগে ২০১৯ সালে সর্বশেষ মেলার ডাক হয়েছিল ২১ লক্ষ ৫২ হাজার টাকা।

জানা যায়, এবছর ৮ লক্ষ টাকার জামানত সাপেক্ষে এ ইজারায় অংশ নেয় প্রায় ২০ জন ব্যবসায়ী।এর মধ্যে সর্বোচ্চ দরদাতা হিসেবে ১৫ দিনের জন্য এই মেলা ইজারা দেয়া হয় বাঘা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মামুন হোসেনকে।

এদিকে মেলার ২৭ লক্ষ ৩০ হাজার টাকা ডাক দিয়ে দ্বিতীয় ডাককারী ছিলেন মোঃ সাইফুল ইসলাম এবং ২৭ লক্ষ ২০ হাজার টাকা ডাক দিয়ে তৃতীয় ডাককারী ছিলেন সাংবাদিক আখতার রহমান।

মেলা ইজারার সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা তরিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, মাজারের সদস্য সচিব মতোয়ালী খন্দকার, মুনছুরুল ইসলাম   রইস, বাঘা থানা ওসি আমিনুল ইসলাম, অধ্যক্ষ নছিম উদ্দিন, উপজেলা জাতীয় পার্টির সভাপতি ও জেলা পরিষদের সদস্য মহিদুল ইসলাম প্রমুখ।

এ বিষয়ে বাঘা ওয়াকফ্ এষ্টেটের মোতোয়ালি ও মাজারের সদস্য সচিব খন্দকার মনছুরুল ইসলাম রইশ বলেন, আবদুল আব্বাসী (রঃ) বংশের হযরত শাহ্ মোয়াজ্জেম ওরফে শাহদৌলা (রহঃ) ও তার ছেলে হযরত আব্দুল হামিদ দানিশমন্দ (রহঃ) ওফাৎ দিবসে ধর্মীয় ওরস মোবারক উৎসবকে কেন্দ্র  করে সাধকদের সাধনার পীঠস্থান হিসেবে ওয়াকফ এষ্টেটের এলাকা জুড়ে ঈদুল ফিতরের ঈদে অনুষ্ঠিত হয় ঈদ মেলা।তবে মেলায় অশ্লীল কোন কিছু চলবেনা মর্মে ১০টি শর্ত সাপেক্ষে ১৫ দিনের জন্য ইজারা দেয়া হয়েছে।

প্রতিবছর ঈদ-উল-ফিতরের দিন থেকে শুরু হয়ে এই মেলা চলে ১ মাস ব্যাপী।এতে দেশের বিভিন্ন জায়গা থেকে ব্যবসায়ীরা আসেন বিভিন্ন দোকান নিয়ে।কিন্তু ২০১৯ সালে মহামারী করোনার কারনে বন্ধ হয়ে যায় এই মেলা।

এ বিষয়ে মেলা কমিটির সহ-সভাপতি ও বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা তরিকুল ইসলাম বলেন, সুষ্ট সুন্দর পরিবেশে মেলার আয়োজন করা হয়েছে।সার্বক্ষনিক পুলিশ বাহিনী সতর্ক থাকবে।তারপরেও কোন অপ্রীতিকর ও অনৈতিক কোন ঘটনা ঘটলে তাৎক্ষনিক ব্যবস্থা নেয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 + 9 =


অফিসিয়াল ফেসবুক পেজ

x