শনিবার, ১৮ মে ২০২৪, ০৫:২৬ অপরাহ্ন
শিরোনাম :
বিয়েতে রাজি না হওয়ায় আত্মহত্যা, প্রতিপক্ষকে ফাঁসাতে মামলা সারিয়াকান্দির সেই মেধাবী ছাত্র সাকিবুল হাসানের দায়িত্ব নিলেন সাহাদারা মান্নান এমপি সারিয়াকান্দিতে জিপিএ-৫ পেয়েও অর্থের অভাবে কলেজে ভর্তি অনিশ্চিত সাকিবুল হাসানের সারিয়াকান্দিতে ইউএনও’র সাথে নবনির্বাচিত ভাইস চেয়ারম্যানের শুভেচ্ছা বিনিময় সারিয়াকান্দিতে সরকারি খাদ্য গুদামে ইরি-বোরো ধান ও চাল সংগ্রহের শুভ উদ্বোধন সারিয়াকান্দিতে ট্যাপেন্টাডল ট্যাবলেটসহ গ্রেফতার-২ নালিতাবাড়ী খাদ্য গুদামে ধান-চাল সংগ্রহের উদ্বোধন অনুষ্ঠিত সারিয়াকান্দিতে অভিবাসী কর্মীদের পুনঃএকত্রীকরণে রেইজ প্রকল্পের ভূমিকা’ শীর্ষক ওরিয়েন্টেশন জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধিতে লালমনিরহাট জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যানের শ্রদ্ধা সারিয়াকান্দিতে পূর্ব শত্রুতার জেরে এক যুবককে ছুরিকাঘাত
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

খুলনার উপকূলীয় এলাকা পরিদর্শন করলেন সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়া

খুলনার কয়রার অজপাড়া গাঁয়ের নারীরা সুপেয় পানির সমস্যার কথা সুইডেনের রাজকন্যা ক্রাউন ভিক্টেরিয়াকে জানালেন মহেশ্বরীপুর নয়ানী নামযজ্ঞ পানি ব্যবস্থাপনা কমিটির সদস্যরা।

ঐ কমিটির সদস্য লিপিকা বিশ্বাস (২৯) রাজকন্যাকে জানালেন, খাবার পানির সংকটের কথা।তিনি রাজকন্যার উদ্দেশ্যে লবনাক্ত পানির ক্ষতিকর দিকগুলো তুলে ধরেন।

এবং লজিক প্রকল্প এলাকায় ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট তৈরি করায় এলাকার মানুষ যে মহাখুশি তা তারা রাজকন্যাকে জানান।তারা বেশি করে এলাকার সুপেয় পানির ব্যবস্থার পাশাপাশি আরও ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট স্থাপনের দাবি জানান।

মঙ্গলবার সকাল ৮ টায় সুইডেনের প্রিন্সেস ক্রাউন ভিক্টোরিয়া জাতিসংঘের উন্নয়ন কর্মসূচি (ইউএনডিপি)র’ শুভেচ্ছা দূত হিসাবে খুলনার কয়রা উপজেলার গাীলাবাড়ি মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে নির্মিত হেলিপ্যাডে সফরসঙ্গীসহ বাংলাদেশ বিমান বাহিনীর ২ টি হেলিকপ্টারে অবতরণ করেন।

পরে তিনি উপকূলীয় অঞ্চলে জলবায়ু পরিস্থিতি মোকাবেলায় স্থানীয় লোকজনের জীবনমান নিজ চোখে দেখার জন্য মহেশ্বরীপুর ইউনিয়নের নয়ানী নামযজ্ঞ মাঠে হাজির হন।

সেখানে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের বাস্তবায়নধীন ও ইউএনডিপির সহযোগিতায় লজিক প্রকল্পের নির্মিত ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট পরিদর্শন করেন এবং সিআরএফ গ্রুপের জীবিকাায়নে ভেড়া পালন, মৎস্য চাষ ও সবজির চাষ পর্যবেক্ষণ করেন এবং পানি কমিটির সদস্যদের সাথে কথা বলেন।

এরপর রাজকন্যা ১০ টা ২৫ মিনিটে মহারাজপুর ইউনিয়ন পরিষদ এসে পৌঁঁছান, ডিজিটালাইজেশনে রূপান্তর কার্যক্রম পরিদর্শন করেন।

এ সময় তিনি ইউনিয়ন পরিষদের ডিজিটাল সেন্টারে বয়স্ক, বিধবা ভাতা, ই-পাসর্পোট কার্যক্রম দেখেন।পরে মধুমতি ব্যাংকে একাউন্টের মাধ্যমে রেশমা আক্তারকে দিয়ে ৫শ টাকার ডিপোজিট কার্যক্রম উদ্বোধন করেন।

পরে সেখান থেকে তিনি সড়ক পথে সাড়ে ১১ টায় কয়রা সদরে স্মার্ট সার্ভিস পয়েন্ট অব পোস্ট অফিসের কার্যক্রম উদ্বোধন করেন।তিনি এ সকল কার্যক্রমের পাশাপাশি ঝুঁকিপূর্ণ মানুষের অনুভূতির কথা শুনেছেন ও জীবন জীবিকা কার্যক্রম অবলোকন করেছেন।তিনি পৌনে বারোটায় কয়রা ত্যাগ করেন।

এ সময় রাজকন্যার সফরসঙ্গী হিসাবে পরিবেশ, বন ও জলবায়ু মন্ত্রী সাবের হোসেন চৌধুরী, ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, জাতি সংঘের সহকারী মহাসচিব উলরিকা মোদের, আন্তর্জাতিক উন্নয়ন সহযোগিতা ও বৈদেশিক বাণিজ্য সুইডিশ মন্ত্রী জোহান ফরসেল, কয়রা-পাইকগাছার সংসদ সদস্য মোঃ রশীদুজ্জামান সহ সরকারি কর্মকর্তা, জাতি সংঘের প্রতিনিধি ও বে-সরকারি খাতের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × two =


অফিসিয়াল ফেসবুক পেজ

x