শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৬:০৪ পূর্বাহ্ন
শিরোনাম :
বাংলা নববর্ষের শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী রমজানে স্বপ্নবাজ‘র উদ্যোগে দোয়া মুখস্থ ও জ্ঞানার্জন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ লন্ডনে প্রবাসীদের সাথে ঈদ উদযাপন প্রতিমন্ত্রী দারার যদুনাথ রি-ইউনিয়ন ক্রিকেট টুর্নামেন্ট-২৪ সিজন-৪ অনুষ্ঠিত রাজশাহীর বাঘায় চলছে প্রকাশ্যে হাতি দিয়ে চাঁদাবাজি সারিয়াকান্দিতে আগুনে পুড়ে ছাই কৃষকের গোয়ালঘর ও গবাদি পশু : ৪ লক্ষ টাকার ক্ষতি সারিয়াকান্দিতে আগুনে পুড়ে ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে দাঁড়ালেন ভাইস চেয়ারম্যান প্রার্থী লিখন মিয়া আওয়ামী লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে,আর বিএনপি আসে নিতে : প্রধানমন্ত্রী সচ্ছল ব্যক্তিদেরকে দরিদ্র জনগোষ্ঠীর পাশে দাঁড়ানোর আহ্বান রাষ্ট্রপতির ঈদের দিনে উপচে পড়া ভিড় সারিয়াকান্দির পর্যটনকেন্দ্রগুলোতে
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

র‍্যাবের অভিযানে রাজশাহীর বানেশ্বরে জোরপূর্বক চাঁদা আদায়ের সময় গ্রেফতার ৩

র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছে।র‍্যাব নিয়মিত জঙ্গী,অস্ত্র উদ্ধার, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধী, ভেজাল পণ্য, ছিনতাইকারী, ধর্ষণ, অপহরনসহ মাদকের বিরুদ্ধে অভিযান চালিয়ে আসছে।

এরই ধারাবাহিকতায় র‍্যাব-৫ রাজশাহীর সদর কোম্পানী মোল্লাপাড়া ক্যাম্পের একটি অপারেশন দল কর্তৃক ১৭ মার্চ ১৩.৫০ ঘটিকায় রাজশাহী জেলার বানেশ্বর বাজারস্থ মেসার্স রমজান এন্টারপ্রাইজ নামক দোকানের সামনে রাজশাহী-নাটোর মেইন রোড এর উপর অপারেশন পরিচালনা করেন। অপারেশন চলাকালীন সময় নগদ টাকা’সহ ৩ চাঁদাবাজকে গ্রেফতার করতে সক্ষম হন।

অভিযানে গ্রেফতারকৃত আসামীরা হলো যথাক্রমে, ১। মোঃ শফিউল্লাহ (৫০), পিতা-মৃত ওয়াইজ উদ্দিন, সাং-কুটিপাড়া, থানা-পুঠিয়া, ২। মোঃ বাবু মন্ডল (৩৯), পিতা-মোঃ আব্দুর রাহেদ, সাং-তাতারপুর, থানা-চারঘাট, ৩। মোঃ জাহিদ হাসান (৩৬), পিতা-মৃত মহসিন আলী বাচ্চু, সাং-নামাজগ্রাম, থানা- পুঠিয়া, সর্ব জেলা-রাজশাহী।তাদেরকে চাঁদা উত্তোলন রত অবস্থায় নগদ ২১৬০/-টাকা ও চাঁদা আদায়ের রশিদ বই-০১ টি সহ গ্রেফতার করা হয়েছে।

ঘটনার বিবরণে প্রকাশ : গত-১৭/০৩/২০২৪ খ্রিঃ তারিখে ১৩:০০ ঘটিকায় জনৈক ব্যক্তি মোবাইল ফোনে জানায় যে কয়েকজন চাঁদাবাজ চাঁদার দাবীতে তার পন্যবাহী মিনি ট্রাকসহ ড্রাইভারকে রাজশাহী জেলার বানেশ্বর বাজারস্থ মেসার্স রমজান এন্টারপ্রাইজ নামক দোকানের সামনে আটকে রেখেছে।আটক কারী চাঁদাবাজদের টাকা না দেয়ায় তার গাড়ীর ড্রাইভারকে মারধোর করছে।

এরই প্রেক্ষিতে উর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশক্রমে ঘটনার সত্যতা যাচাইয়ের জন্য র‍্যাবের টহল টিম ঘটনাস্থলে যায়।র‍্যাবের টহল টিম বর্ণিত স্থানে গিয়ে ঘটনার সত্যতা পায় এবং হাতেনাতে চাঁদাবাজের মূলহোতাসহ ৩ জন আসামীকে উক্ত আলামতসহ গ্রেফতার করে ও পন্যবাহী মিনি-ট্রাকটি ড্রাইভারসহ উদ্ধার করেন।

গ্রেফতারকৃত আসামীরা ঘটনাস্থল হইতে পন্যবাহি গাড়ী/ট্রাক হইতে নিয়মিত ভাবে জোরপূর্বক চাঁদা আদায় করে থাকে এবং চাঁদা না দিলে ভাড়ায় চালিত পন্যবাহি গাড়ী/ট্রাক ড্রাইভারদের ভয়ভীতি প্রদর্শনসহ গাড়ী ভাংচুর, ক্ষয়-ক্ষতি ও মারধর করিয়া চাঁদা আদায় করাসহ যানবাহন চলাচলে বাধাপ্রদান করে।

এ ঘটনায় আসামীগদের বিরুদ্ধে রাজশাহী জেলার পুঠিয়া থানায় চাঁদাবাজি মামলা রুজু করা হয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামীরা ঘটনাস্থল হইতে পন্যবাহি গাড়ী/ট্রাক হইতে নিয়মিতভাবে বলপূর্বক চাঁদা আদায় করে থাকে এবং চাঁদা না দিলে ভাড়ায় চালিত পন্যবাহি গাড়ী/ট্রাক ড্রাইভারদের ভয়ভীতি প্রদর্শনসহ গাড়ী ভাংচুর, ক্ষয়ক্ষতি ও মারধর করিয়া চাঁদা আদায় করাসহ যানবাহন চলাচলে বাধাপ্রদান করে মর্মে র‍্যাবের কাছে সত্যতা স্বীকার করে।

গ্রেফতারকৃত উপরোক্ত আসামীগনদেরকে আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য রাজশাহী জেলার পুঠিয়া থানায় এজাহার মূলে হস্তান্তর করা হয়েছে।

উল্লেখ্য, উপরোক্ত ঘটনায় র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) এর বিরতিহীন চলমান অভিযানে রাজশাহীর বানেশ্বর হতে জোরপূর্বক চাঁদা আদায়ের সময় চক্রের মূলহোতা’সহ ৩ আসামীকে গ্রেফতারের বিষয়টি আজ সোমবার (১৮ মার্চ ২০২৪ ইং) সিপিসি র‍্যাব-৫, কতৃক ই-মেইল যোগে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই গণমাধ্যম কর্মীকে নিশ্চিত করা হয়েছে।

ইতোমধ্যেই র‍্যাবের পক্ষ থেকে অপরাধীদের কঠোর হুশিয়ারী দিয়ে জানানো হয় যে, দেশের সার্বিক শান্তি শৃঙ্খলা বজায়ের লক্ষ্যে ধর্ষণ, অবৈধ অস্ত্র-মাদকদ্রব্য উদ্ধার থেকে শুরু করে সকল প্রকার অরাজকতাকে রুখে দিতে র‍্যাব বদ্ধপরিকর।এ ছাড়াও র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের জিরো টলারেন্স ঘোষণার পাশাপাশি সর্বপ্রকার অপরাধীদের বিরুদ্ধে তাদের অভিযানগুলো চলমান থাকবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty + nine =


অফিসিয়াল ফেসবুক পেজ

x