মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৬:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম :
নড়াইলে গৃহবধূর গলাকাটা মরদেহ উদ্ধার মুক্তিযুদ্ধের চেতনা ও অসাম্প্রদায়িকবোধে উজ্জ্বল ছিলেন কবি রুদ্র মুহম্মদ শহিদুল্লাহ : কেসিসি মেয়র জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক টমাসের উদ্যোগে বৃক্ষরোপণ সিংড়ায় কিশোরীকে হত্যার দায়ে যুবকের মৃত্যুদন্ড টাঙ্গাইলের মধুপুরে টিওটি প্রশিক্ষণ অনুষ্ঠিত রাজশাহী রেঞ্জের শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ মিন্টু রহমান অতিরিক্ত সচিব পদে পদন্নোতি পেলেন কিশোরগঞ্জের সন্তান আব্দুর রউফ প্রাণিসম্পদ সেবা সপ্তাহের শেষ দিনে কাজিপুরে সচেতনামূলক কর্মশালা ও পুরস্কার বিতরণী সুন্দরগঞ্জে গ্রাম পুলিশদের অবহিতকরণ প্রশিক্ষণ শুরু পঞ্চগড়ে জেলা প্রশাসকের গাড়ি ভাঙচুর, যুবক আটক
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

গাইবান্ধায় বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত

১৭ই মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে গাইবান্ধা জেলা প্রশাসনের উদ্যোগে দিনব্যাপী কর্মসূচী পালন করা হয়।

সকাল ৯টায় পৌর পার্কের বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পামাল্য অর্পন করা হয়।

এতে জাতীয় সংসদের সংসদ সদস্য শাহ সারোয়ার কবীর, জেলা প্রশাসক কাজী নাহিদ রসুল, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা জেলা আওয়ামী লীগের সভাপতি আবু বকর সিদ্দিক, পুলিশ সুপার মো. কামাল হোসেন, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আব্দুর রউফ তালুকদার, পৌর মেয়র মো. মতলুবর রহমান, মুক্তিযোদ্ধা সংসদ, আওয়ামী লীগ, অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

এছাড়া জেলা পর্যায়ের বিভাগীয় দপ্তরসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পন করা হয়।

পরে স্থানীয় পৌর শহীদ মিনার চত্বরে শত মুজিবের কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশন, এবং আলোচনা সভা।

আহমেদ উদ্দিন শাহ শিশু নিকেতন স্কুল ও কলেজের ছাত্র কাজী আফিসা আলিফের সভাপতিত্বে শিশুদের অংশগ্রহণে আলোচনা সভায় বক্তব্য রাখেন আবির রহমান, মাহিয়া যারিন তাসনিম, আনান হোসাইন, শামীন ইয়াসার শামস প্রমুখ।

এছাড়া দিবসটি উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান, দিনব্যাপী স্বাস্হসেবা প্রদান ও রক্তদান, জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে আলোচনা সভা, জেলার সকল মসজিদে দোয়া মাহফিল ও বিভিন্ন মন্দির গীর্জায় এবং অন্যান্য উপাসনালয়ে বিশেষ প্রার্থনা, হাসপাতাল, কারাগার, শিশু পরিবার ও এতিমখানায় উন্নতমানের ইফতার পরিবেশন, সকল সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে আলোকসজ্জা, পরিষ্কার পরিচ্ছন্নতা কর্মসূচী পালিত হয়।

এদিকে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে কোরআন খানি, মিলাদ মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী ৫৬ জন শিশু-কিশোরকে পুরস্কৃত করা হয়।সন্ধ্যায় পৌর পার্কে বঙ্গবন্ধুর জীবনীভিত্তিক চলচ্চিত্র প্রদর্শন অনুষ্ঠিত হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × 5 =


অফিসিয়াল ফেসবুক পেজ

x