শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৬:২৫ পূর্বাহ্ন
শিরোনাম :
মুজিবনগর দিবস উপলক্ষে রাজশাহী জেলা ও মহানগর আওয়ামী লীগের প্রস্তুতি সভা অনুষ্ঠিত জকিগঞ্জ উপজেলা প্রেসক্লাবের ঈদ পূর্ণমিলনী ও আলোচনা সভা অনুষ্ঠিত বাংলা নববর্ষের শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী রমজানে স্বপ্নবাজ‘র উদ্যোগে দোয়া মুখস্থ ও জ্ঞানার্জন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ লন্ডনে প্রবাসীদের সাথে ঈদ উদযাপন প্রতিমন্ত্রী দারার যদুনাথ রি-ইউনিয়ন ক্রিকেট টুর্নামেন্ট-২৪ সিজন-৪ অনুষ্ঠিত রাজশাহীর বাঘায় চলছে প্রকাশ্যে হাতি দিয়ে চাঁদাবাজি সারিয়াকান্দিতে আগুনে পুড়ে ছাই কৃষকের গোয়ালঘর ও গবাদি পশু : ৪ লক্ষ টাকার ক্ষতি সারিয়াকান্দিতে আগুনে পুড়ে ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে দাঁড়ালেন ভাইস চেয়ারম্যান প্রার্থী লিখন মিয়া আওয়ামী লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে,আর বিএনপি আসে নিতে : প্রধানমন্ত্রী
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

শত বছরের পুরনো রাস্তা বাঁচাতে এলাকাবাসীর সংবাদ সম্মেলন

ঝালকাঠির রাজাপুর উপজেলার সদর ইউনিয়নের বারবাকপুর আমীনবাড়ী এলাকায় ৫’শত বিঘা ফসলি জমিতে যাতায়াতের ও ১০টি পরিবারের যাতায়াতের শত বছরের পুরনো সরকারি ইউনিয়ন পরিষদের মালিকানাধীন নয়াবাড়ি রাস্তা বাঁচাতে সংবাদ সম্মেলন করেছেন এলাকাবাসী।

শনিবার (১৬ মার্চ) সকালে রাজাপুর-লেববুনিয়া সড়ক সংলগ্ন বারবাকপুর আমীনবাড়ী এলাকার নয়াবাড়ি রাস্তায় এলাকাবাসীর আয়োজনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে এলাকাবাসীর পক্ষে লিখিত বক্তব্যে জসিম ফরাজি অভিযোগ করে জানান, স্থানীয় আঃ আলী আকন্দের ছেলে মাও. কবির উদ্দিন আকন্দ দীর্ঘ ২২ বছর ওই রাস্তার জমি দখল করে রাস্তার মধ্যে দেয়াল নির্মাণ করেন করে।বর্তমানে ওই এলাকাবাসী ১০টি পরিবারের লোকজন ও প্রায় ৫’শত বিঘা ফসলি জমিতে যাতায়াতের চরম বিঘ্ন ঘটছে।রোগী বহনের এ্যাম্বুলেন্স, কৃষি কাজের জন্য ব্যবহৃত ট্রাক্টরসহ গাড়িতে বিভিন্ন মালপত্র বহনে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে।

২০২৩ সালের ২৩ নভেম্বর এলাকাবাসী স্বেচ্ছায় বালু দিয়ে রাস্তা নির্মানের কাজে শুরু করলে উল্টো এলাকাবাসীর নামে মাও. কবির উদ্দিন আকন্দ বিভিন্ন স্থানে অভিযোগ দিয়ে হয়রানি হয়রানি করে আসছে।বর্তমানে রাস্তাটি অবৈধভাবে দখলে নিয়ে বন্ধের চেষ্টা চালাচ্ছে এবং মামলা দেয়াসহ নানাভাবে হুমকি দিয়ে আসছে।

সংবাদ সম্মেলনে এলাকার শতাধিক নারী পুরষ উপস্থিত ছিলেন।

অভিযোগ অস্বীকার করে মাও. কবির উদ্দিন আকন্দ দাবি করেন, তাদের জমিতে পাকা ভাউন্ডারী দেয়াল দেয়া হয়েছে।রাস্তা দখল বা চলাচলে বিঘ্ন সৃষ্টি করা হয়নি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × five =


অফিসিয়াল ফেসবুক পেজ

x