বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৭:০১ পূর্বাহ্ন
শিরোনাম :
রাজশাহীতে দৈনিক মানবিক বাংলাদেশ পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালন দুর্গাপুরে প্রশাসনকে ম্যানেজ করে রাতের আঁধারে আবাদি জমিতে পুকুর খনন মোহনপুরে মদ্যপান অবস্থায় বাইক আরোহী নিহত,আহত ২ মান্দায় মহান মে দিবস পালিত মে দিবসে খাবার স্যালাইন,ক্যাপ ও পানি বিতরণ করল রাজশাহী শিক্ষা বোর্ড জাতীয় শ্রমিক লীগ রাজশাহী মহানগরের উদ্যোগে মহান মে দিবস পালন সারিয়াকান্দিতে দর্জি শ্রমিক ইউনিয়নের মহান মে দিবসে র‌্যালি ও শ্রমিক সমাবেশ সারিয়াকান্দিতে মে দিবস উপলক্ষে শ্রমিক দলের র‍্যালী ও শ্রমিক সমাবেশ সারিয়াকান্দিতে যমুনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করায় ৫০ হাজার টাকা জরিমানা সারিয়াকান্দিতে প্রতিপক্ষের হুমকিতে নিরাপত্তাহীনতায় ভুগছে কুতুবপুর গ্রামের বাসিন্দা
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

মেয়াদ পূর্ণ হবার আগেই অব্যাহিত নিলেন জবির বিতর্কিত রেজিস্ট্রার ওহিদুজ্জামান

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিবেদক : মেয়াদ পূর্ণ হবার তিন মাস আগেই অব্যাহতি নিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বিতর্কিত রেজিস্ট্রার মো. ওহিদুজ্জামান।নিয়ম লঙ্ঘন করে এই কর্মকর্তাকে দ্বিতীয় গ্রেডে বেতন দিয়ে সরকারের বেতন স্কেলের ব্যত্যয় ঘটানোর পাশাপাশি আর্থিক ক্ষতি করা হয়েছে বলে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) এক বার্ষিক প্রতিবেদনে উঠে এসেছে।

এ নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হবার পরেই মঙ্গলবার ‘পারিবারিক কারণ’ দেখিয়ে অব্যাহতির আবেদন করেন মো. ওহিদুজ্জামান, যা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ গ্রহণও করেছে।পাশাপাশি অর্থনীতি বিভাগের অধ্যাপক আইনুল ইসলামকে ভারপ্রাপ্ত রেজিস্ট্রারের দায়িত্ব দেওয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম এই তথ্য নিশ্চিত করেছেন।

চাকরির স্বাভাবিক মেয়াদ শেষ হওয়ার পর গত বছরের ১৪ জুন এক বছরের জন্য চুক্তি ভিত্তিতে রেজিস্ট্রার পদে নিয়োগ পেয়েছিলেন মো. ওহিদুজ্জামান।আগামী জুনে তাঁর মেয়াদ শেষ হওয়ার কথা ছিল।

জাতীয় বেতন স্কেল অনুযায়ী, স্বায়ত্তশাসিত কোনো প্রতিষ্ঠানের কর্মচারী তৃতীয় গ্রেড বা তার ওপরের গ্রেডে বেতন পাবেন না।কিন্তু ইউজিসির বাজেট দল গত মাসে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বাজেট পর্যালোচনা করার সময় দেখতে পায় পদত্যাগ করা রেজিস্ট্রার মো. ওহিদুজ্জামানকে দ্বিতীয় গ্রেডে বেতন দেওয়া হয়েছে।এ জন্য জাতীয় বেতন স্কেল অনুযায়ী বেতন পুনর্নির্ধারণ করে অতিরিক্ত টাকা আদায় করে বিশ্ববিদ্যালয়ের কোষাগারে জমার প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলেছে ইউজিসি।এর মধ্যেই পদত্যাগ করলেন মো. ওহিদুজ্জামান।

এই বিষয়ে উপাচার্য অধ্যাপক ড.সাদেকা হালিম বলেন, রেজিস্ট্রারের বিরুদ্ধে আমরা ইউজিসির অভিযোগ পত্র হাতে পেয়েছি এবং বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়েছে।আমরা বিষয়টি খতিয়ে দেখব কোনো অনিয়ম বা দুর্নীতি পেলে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eight + 9 =


অফিসিয়াল ফেসবুক পেজ

x