রবিবার, ০৩ মার্চ ২০২৪, ১২:৪৯ অপরাহ্ন
শিরোনাম:
রাজশাহীতে ফেব্রুয়ারী মাসে ১০ নারী-শিশু নির্যাতনের শিকার ফরিদপুরে প্রশিক্ষণপ্রাপ্ত ইমাম সম্মেলন ও শিক্ষক নির্দেশিকা বই বিতরণ সাংবাদিক রেজাউল করিমের শ্বশুরের মৃত্যুতে রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের শোক শাহাদাৎ হোসেন মুন্নার জন্মদিন আজ রনচন্ডী স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী বিটিভির নৃত্যানুষ্ঠানে নন্দীগ্রামে জামালপুর পাঁচপীর দাখিল মাদ্রাসায় বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত জমকালো আয়োজনে রাবি প্রেসক্লাবের ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন শাহজাদপুরে জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে প্রাণ গেল কৃষকের নালিতাবাড়ীতে ঐতিহাসিক পতাকা উত্তোলন দিবস পালিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রীর শ্রদ্ধা
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

দ্বিতীয় বারের মতো অর্ধশত পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে স্বাধীন সেবা 

 

স্বাধীন সেবা লক্ষ্মীপুর জেলার চন্দ্রগঞ্জ থানার অন্তর্গত একটি অরাজনৈতিক সেচ্ছাসেবী সংগঠন। ২০২০ সালে করোনা মহামারীর সময় স্বাধীনতার চেতনায় সেবা করার লক্ষ্যে প্রতিষ্ঠিত হয়ে আসা সংগঠনটি গত ৪ বছরে বিভিন্ন সেবামুলক কাজ করে আসছে।

 

এরই ধারাবাহিকতায় এ বছর ২য় বারের মতো অর্ধশত পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন স্বাধীন সেবার তরুণ নেতৃবৃন্দ। রাতের আঁধারেই তরুণ কর্মীরা অসহায় শীতার্ত মানুষের দ্বারে গিয়ে শীতবস্ত্র বিতরণ করেন।

 

২০২৩ সাল শীতবস্ত্র বিতরণের মাধ্যমে শেষ করলেও এই বছর তারা অনেক গুলো সেবামূলক কার্যক্রম সম্পন্ন করেছেন।

 

এর মধ্যে উল্ল্যেখযোগ্য ছিলো ২য় বারের মতো ৩২ টি হতদরিদ্র পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ। অর্ধশত পরিবারের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ। ঈদ সেলামি প্রদান এবং সবচেয়ে আকর্ষণীয় কার্যক্রম ছিলো ঈদুল আজহা’তে একটি গরু কোরবানি করে তা এলাকার নিম্মবিত্ত ও নিম্ম মধ্যবিত্ত পরিবারের মাঝে বন্টন।

 

 

প্রতিষ্ঠালগ্ন থেকে সংগঠনটি বিগত ৪ বছর যাবত যেসব কার্যক্রম করে আসছে তার মধ্যে উল্ল্যেখযোগ্য হলো মহামারির সময় হতদরিদ্র পরিবারে খাদ্য সামগ্রী বিতরণ, করোনা সচেতনতা, শীতবস্ত্র বিতরণ, ইফতার সামগ্রী বিতরণ, ঈদ সেলামি প্রদান, ফ্রি ব্লাড গ্রুপিং টেস্ট, কুরবানির ঈদে ওই এলাকার প্রত্যেকটি কুরবানির বর্জ্র পরিষ্কার এবং গরু কোরবানি করে গোস্ত বিরতণ ইত্যাদি।

 

“স্বাধীন ভাবে করবো সেবা”

 

“সুন্দর সমাজ গড়বো মোরা”

 

এই স্লোগান নিয়ে সংগঠনটি ২০২৪ সালে আরো সেবামুলক কার্যক্রম করবে বলে জানা যায়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অফিসিয়াল ফেসবুক পেজ