শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:০০ অপরাহ্ন
শিরোনাম:
সারিয়াকান্দিতে থানা পুলিশের অভিযানে মাদক ব্যবসায়ীসহ গ্রেফতার-২ ‘বাংলাদেশ গুড সোল ট্রুপস’ উদ্যোগে দিনব্যাপী রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি শাহ্ মখদুম কলেজের শিক্ষক জীবন ঘোষের পিএইচডি ডিগ্রী অর্জন উম্মাহাতুল মু’মিনীন (রা.) বালক বালিকা মাদ্রাসার আলোচনা সভা এবং পুরুষ্কার বিতরণী সম্পন্ন ভাষা শহীদদের স্মরণে রাজশাহী সাংবাদিক সংস্থার শ্রদ্ধাঞ্জলি সারিয়াকান্দিতে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত রাজশাহী এনজিও ফেডারেশন উদ্যোগে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন রাজশাহী শিক্ষা বোর্ডে মহান শহিদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন রামেবিতে যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন আসছে কেএইচ রিপনের হিন্দি গান ‘কাল নাগিনী’
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

মান্দায় নৌকা থেকে ছিটকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে বাবা-ছেলের মনোনয়ন ফরম উত্তোলন

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে উপলক্ষে নওগাঁ-৪ মান্দা আসনে বর্তমান সংসদ সদস্য ও সাবেক বস্ত্র ও পাট মন্ত্রী মুহা.ইমাজ উদ্দিন প্রামানিক ও তার জৈষ্ঠ পুত্র শেফায়েত জামিল প্রামাণিক সৌরভ স্বতন্ত্র প্রার্থী হিসাবে মনোনয়ন ফরম উত্তোলন করেছেন।

গতকাল মঙ্গলবার (২৮ নভেম্বর) বিকেলে প্রসাদপুর বাজারে উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক শরিফুল ইসলামের বাসায় মুহা.ইমাজ উদ্দিন প্রামানিক স্বতন্ত্র প্রার্থী হিসেবে বিবৃত্তি দেন।এসময় বাবা ছেলে দুইজন সেখানে উপস্থিত ছিলেন।

জানা গেছে,শেফায়েত জামিল প্রামাণিক সৌরভ দীর্ঘ ২৯ বছর ধরে আমেরিকায় বসবাস করে আসছিলেন।হঠাৎ করে তিনি দেশে ফিরে রাজনীতিতে যুক্ত হন।

মুহা.ইমাজ উদ্দিন প্রামানিক গত ২০০৮ সালে নৌকা না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসাবে নির্বাচিত হয়েছেন।এরপর ২০১৪ ও ২০১৮ সালে তিনি নৌকা প্রতিকে মনোনয়ন পেয়ে নির্বাচিত হন।অভিযোগ রয়েছে নির্বাচিত হওয়ার পর থেকে তেমন এলাকায় আসেননি তিনি।

এছাড়াও সরকারের উন্নয়নমূলক বিভিন্ন কাজে করেছেন স্বজনপ্রীতি।বারবার একই ব্যক্তিকে কাজ দিয়ে দলীয় নেতাকর্মীদের করেছে বঞ্চিত।

তার সময় উপজেলা অফিস পাড়া, খাদ্য গুদাম, বরেন্দ্র সেচ প্রকল্প, বিদ্যুত অফিস, কৃষি অফিস সহ সব ক্ষেত্রেই এলাকা জুড়ে তৈরি হয়েছে দূর্নীতির শক্ত সিন্ডিকেট।যা দেখেও ব্যবস্থা নেননি তিনি।দূর্নীতিবাজদের নিরাপদ আশ্রয় ছিল তার কাছে।কোন কর্মকর্তা দূর্নীতি করে বিপদে পড়লেই আশ্রয় পেতে ছুটে যেতো তার কাছে।ফলে দুর্নীতি না কমে আরো তীব্র হয়েছে মাত্রা।বারবার মাপযোগ হলেও উপজেলা সদরে নির্মিত হয়নি সেতু।

এছাড়াও জোতবাজার খেয়াঘাটে সেতু নিমার্ণের জন্য কয়েক দফা মেয়াদ উত্তীর্ণ হলেও সম্পূর্ণ হয়নি সেতুর কাজ।জোতবাজার ফকিরন্নী নদীর ব্রীজ থেকে জোকাহাটের বন্যা কবলিত রাস্তাটি ৫বছরেও সংস্কার হয়নি।লোটপাটের টুকরো টুকরো বরাদ্দে পাকা রাস্তা তৈরির হয়েছে কাচা রাস্তায়।ফলে বেড়েছে ভোগান্তি।

আরো জানা যায়,গত পাঁচ বছর মুহা.ইমাজ উদ্দিন প্রামানিকের ছোট ছেলে উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতির সূজাউদ্দৌলা বিপ্লবকে রাজনৈতিক মাঠে নেতাকর্মীদের নিয়ে কাজ করতে দেখা গেছে।নেতাকর্মীদের নিয়ে অকান্ত পরিশ্রম করে কৃষক লীগের কমিটি গঠন করেছেন তিনি। নির্বাচনের মাঠে তার আসার কথা বরাবর শোনা গেলেও বাবা মনোনয়ন থেকে ছিটকে পড়েন। এরপর তার জায়গায় আমেরিকান প্রবাসী বড় ভাই সৌরভকে বেঁচে নিয়েছেন হেভিওয়েট নেতা এমপি মুহা.ইমাজ উদ্দিন প্রামানিক। নৌকা প্রতিক পেতে পিতার সাথে দলীয় ফরম উত্তোলন করেছিলেন তিনি। নৌকায় মনোনয়ন না পেয়ে পরিবারের আধিপত্য ধরে রাখতে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মাঠে থাকার ঘোষনা দিয়েছেন শেফায়েত জামিল সৌরভ। পরে বুধবার তার ফেসবুকে বাবাকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে সমর্থন দিয়ে দোয়া চান।

এছাড়াও স্বতন্ত্র প্রার্থী হিসেবে এখন পর্যন্ত যারা মনোনয়ন সংগ্রহ করেছেন, তাঁরা হলেন নওগাঁ জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক এসএম ব্রহানী সুলতান মামুদ গামা, জেলা আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আবদুল বাকী ও আফজাল হোসেন।

এ ছাড়া পরানপুর ইউনিয়ন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক জিয়াউল হক স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেন।

উপজেলা আওয়ামী লীগের অনেক সিনিয়র নেতা বলেন, গত রবিবার (২৬ নভেম্বর) আওয়ামীলীগ থেকে নৌকা প্রতীকে মনোনীত হন মান্দা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড.নাহিদ মোর্শেদ বাবু। মনোনয়ন না পেয়ে সংসদে যাওয়ার জন্য অনেকেই নৌকার বিপক্ষে সতন্ত্র প্রার্থী হিসাবে নির্বাচন করার ঘোষনা দিয়েছে। এমপি মুহা. ইমাজ উদ্দিন প্রামাণিক ও তার ছেলে নৌকা না পেয়ে পারিবারিক আধিপত্য ধরে রাখতে স্বতন্ত্র প্রার্থীতা করার ঘোষণা দিয়েছেন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার মনোনীত প্রার্থী ও নৌকা প্রতিকের বিজয় সুনিশ্চিত করতে উপজেলা আওয়ামীলীগ কাজ করে যাচ্ছে। এত বড় দলে মতবিরোধ থাকবেই। সকলকে নিয়ে আমরা নৌকার পক্ষে নির্বাচনের মাঠে আছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অফিসিয়াল ফেসবুক পেজ